বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games 2023- বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন ভারতের মহিলা শুটার সিফ্ট কৌর সামরা! তিন নম্বর পদক জিতলেন আশি চৌকসি

Asian Games 2023- বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন ভারতের মহিলা শুটার সিফ্ট কৌর সামরা! তিন নম্বর পদক জিতলেন আশি চৌকসি

এশিয়ান গেমস ২০২৩ সোনা জিতলেন সিফ্ট কৌর সামরা (ছবি-এক্স)

Sirf Kaur wins Gold with World Record- বুধবার চিনের হ্যাংঝুতে এশিয়ান গেমস ২০২৩-এ মহিলাদের ৫০ মিটার রাইফেল থ্রী পজিশন ব্যক্তিগত ইভেন্টে সিফ্ট কৌর সামরা এবং আশি চৌকসি যথাক্রমে স্বর্ণ এবং ব্রোঞ্জ জিতেছেন। আশি চৌকসি এই নিয়ে চলতি এশিয়ান গেমসে তিনটি পদক জিতলেন। এর আগে দুটি রুপো জিতেছিলেন তিনি।

ভারতের মেয়েরা কী করতে পারে তার প্রমাণ দেখতে চাইলে ১৯তম এশিয়ান গেমস দেখতে পারেন। চিনের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়ান গেমসে আবারও দেশের পতাকা উত্তোলন করলেন ভারতের মেয়েরা। এবার ৩ কন্যার পিস্তল থেকে ছোড়া গুলি দেশের ঝুলিতে স্বর্ণপদক এনে দিয়েছে। শুটিং-এ ভারত তাদের দক্ষতা প্রমাণ দিচ্ছে। মনু, ইশা ও রিদম একসঙ্গে ২৫ মিটার দূর থেকে এমন লক্ষ্য নিয়েছিলেন যে অন্য দেশের শুটাররা তাদের সামনে দাঁড়াতেই পারেননি। ফলাফলটি ছিল যে তিনি মহিলাদের ২৫ মিটার পিস্তল টিম ইভেন্টে সোনা জিতেছিল ভারত।

এশিয়ান গেমস ২০২৩-এ এটি ভারতের চতুর্থ স্বর্ণপদক ছিল। তবে এটা ছিল সবে শুরু। এরপরে শুটিং থেকে আবার একটি সোনা ও একটি ব্রোঞ্জ পদক জিতল ভারত। ভারত তার তৃতীয় সোনা জিতেছে শুটিং থেকে। এরফলে চলতি এশিয়ান গেমসে পঞ্চম সোনা জিতল ভারত। এর আগে, ভারত পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল টিম ইভেন্টে বিশ্ব রেকর্ড করে সোনা জিতেছিল। তবে এবার রাইফেল নয়, পিস্তল দিয়ে সোনাকে টার্গেট করেছে ভারত।

মহিলাদের ২৫ মিটার পিস্তল দলগত ইভেন্টে ভারতের মনু ভাকের, ইশা সিং এবং রিদম সাংওয়ান একসাথে ১৭৯০ পয়েন্ট করেছেন। শুটিংয়ে সোনা জয়ী ভারতের তিন কন্যার মধ্যে মনু ভাকের সর্বোচ্চ ৫৯০ পয়েন্ট করেছিলেন। এই দলগত ইভেন্টে ভারত স্বর্ণপদক জিতেছে এবং চিন রুপোর পদক জিতেছে। যেখানে দক্ষিণ কোরিয়া এই ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছিল। এরপরে এশিয়ান গেমস ২০২৩ সিফ্ট কৌর সামরা মহিলাদের ৫০ মিটার রাইফেল 3P ব্যক্তিগত ইভেন্টে বিশ্বরেকর্ড সহ স্বর্ণ জিতেছেন। আশি চৌকসি জিতেছেম ব্রোঞ্জ পদক।

বুধবার চিনের হ্যাংঝুতে এশিয়ান গেমস ২০২৩-এ মহিলাদের ৫০ মিটার রাইফেল থ্রী পজিশন ব্যক্তিগত ইভেন্টে সিফ্ট কৌর সামরা এবং আশি চৌকসি যথাক্রমে স্বর্ণ এবং ব্রোঞ্জ জিতেছেন। আশি চৌকসি এই নিয়ে চলতি এশিয়ান গেমসে তিনটি পদক জিতলেন। এর আগে দুটি রুপো জিতেছিলেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল কাশ্মীরে ভেঙে গেল ব্রিজ, নদীতে নিখোঁজ ৩, ভয়াবহ কাণ্ড! স্বাধীনতা সংগ্রামী ছিলেন মমতার বাবা, জানালেন রাজনীতিতে আসার ইতিহাস এই সপ্তাহে আরও ১ বন্দে ভারত এক্সপ্রেস পাচ্ছে বাংলা, কবে? কোন রুটে? আগে এরকম হয়নি ছাদনাতলায় বসার আগে কাঞ্চনকে কোলে তুলে নিলেন শ্রীময়ী! লজ্জায় লাল নতুন বর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.