বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games 2023: Asian Games 2023: শুটিংয়ে বঙ্গতনয়ার হাত ধরে মেডেল রোয়িংয়ে চমকপ্রদ ফল, প্রথম সকালেই পাঁচ পদক

Asian Games 2023: Asian Games 2023: শুটিংয়ে বঙ্গতনয়ার হাত ধরে মেডেল রোয়িংয়ে চমকপ্রদ ফল, প্রথম সকালেই পাঁচ পদক

এশিয়ান গেমস ২০২৩ এর প্রথম পদক শুটিং থেকেই জিতল ভারত

এশিয়ান গেমস ২০২৩ এর প্রথম দিনেই ভারত তার পদকের খাতা খুলেছে। স্বল্প সময়ের মধ্যে ভারত জিতেছিল ২টি পদক। এই দুটি পদকই ছিল সিলভার। এর পরে ভারত আরও একাধিক মেডেল জিতেছে। শুটিংয়ে দিনের প্রথম পদক জিতেছিল ভারত। বাকি ৪টি পদকের মধ্যে একটি এসেছে শুধুমাত্র শুটিং থেকে। যেখানে বাকি ৩টি পদক জিতেছে রোয়িংয়ে।

এশিয়ান গেমস ২০২৩ এর প্রথম দিনেই ভারত তার পদকের খাতা খুলেছে। স্বল্প সময়ের মধ্যে ভারত জিতেছিল ২টি পদক। এই দুটি পদকই ছিল সিলভার। গল্পটা এখানেই শেষ হয়নি। এর পরে ভারত আরও একাধিক মেডেল জিতেছে। শুটিংয়ে দিনের প্রথম পদক জিতেছিল ভারত। বাকি ৪টি পদকের মধ্যে একটি এসেছে শুধুমাত্র শুটিং থেকে। যেখানে বাকি ৩টি পদক জিতেছে রোয়িংয়ে। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে শুটিংয়ে ভারত সিলভার জিতেছে। দ্বিতীয় সিলভার পদক রোয়িংয়ে জিতেছে ভারত। যেখানে ভারতীয় পুরুষ দল লাইটওয়েট বিভাগে সিলভার জিতেছে। এছাড়া রোয়িংয়ে ভারত আরও একটি সিলভার ও একটি ব্রোঞ্জ জিতেছে। দিনের পঞ্চম পদকটি শুটিং থেকে জিতেছিল ভারত।

শুটিংয়ে প্রথম পদক জিতেছে ভারত

এশিয়ান গেমস ২০২৩-এ শুটিং দিয়ে ভারতের পদক যাত্রা শুরু হয়েছে। এখানে ভারতের রমিতা, মেহুলি এবং আশি একসঙ্গে মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে সিলভার পদক জিতেছেন। তিনজন মিলে ১৮৮৬ পয়েন্ট স্কোর করেছিলেন। যার মধ্যে রমিতা ৬৩১.৯ পয়েন্ট করেছিলেন। মেহুলি স্কোর করেছিলেন ৬৩০.৮ আর আশি স্কোর করেছে ৬২৩.৩ পয়েন্ট।

দলগত ইভেন্টে দেশের হয়ে সিলভার জয়ের পর একক ইভেন্টে ব্রোঞ্জের পদকও জিতেছেন রমিতা। মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে রমিতা জিন্দাল ব্রোঞ্জ পদক জিতেছেন।

রোয়িংয়ে ভারত দ্বিতীয় পদক জিতেছে

শুটিংয়ে সিলভার পদক জেতার পরেই ভারতীয় ভক্তদের সেলিব্রেশনের জন্য আরও একটি পদক দেয় রোয়িং। এখানে, পুরুষদের লাইটওয়েট বিভাগে, ভারতের অর্জুন সিং এবং জাট সিং ৬:২৮.১৮ সময় নিয়ে সিলভার পদক জিতেছেন। এই ইভেন্টের স্বর্ণপদক জেতে চিন।

৩টি পদক এসেছে রোয়িং থেকে

কিন্তু, আপনি যদি মনে করেন যে রোয়িংয়ে ভারতের পদক জয়ের ধারা এখানেই থেমে গেছে, তাহলে আপনি ভুল করছেন। কারণ এর পর রোয়িংয়ে আরও দুটি পদক জিতেছে ভারত। ভারতের হয়ে, লেখ রাম এবং বাবু লাল যাদব রোয়িংয়ের পুরুষদের জোড়া ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছেন। একই খেলার পুরুষদের আট ইভেন্টে তিনি সিলভার পদকও জিতেছেন। ভারত এখানে চিনের চেয়ে মাত্র ২.৮৪ সেকেন্ড পিছিয়ে ছিল।

ক্রিকেটেও নিশ্চিত হয়েছে পদক

যদিও এর মাঝে আরও একটি পদক নিশ্চিত ভারত। মহিলাদের ক্রিকেটে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠে গিয়েছে স্মৃতি-পূজারা। এর ফলে তারা আপাতত গোল্ড বা সিলভার মেডেল জিতে পারেন। ফলে বলা যেতেই পারে এদিন আরও একটি মেডেল নিশ্চিত করেছেন ভারত। ফলে এশিয়ান গেমসের রবিবারের সকলটা দারুণ ভাবে শুরু করল ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১৪ ঘণ্টা ব্যাহত হবে HDFC-র পরিষেবা! কখন UPI, ATM, FASTag-সহ কী কী বন্ধ থাকবে? স্ত্রী, মেয়েকে নিয়ে অনন্ত-রাধিকার বিয়েতে হাজির মাহি! সকলকে ছবি তুলতে দিতে হবে তো! গৌরীকে টেনে পোজ দেওয়ালেন SRK বোন অর্পিতাকে নিয়ে ভাইজান সলমনও হাজির অনন্ত-রাধিকার রাজকীয় বিয়েতে! রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.