বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Para Games: জ্যাভলিনে নিজের বিশ্বরেকর্ড ভেঙে সোনা জিতলেন ভারতের সুমিত আন্তিল

Asian Para Games: জ্যাভলিনে নিজের বিশ্বরেকর্ড ভেঙে সোনা জিতলেন ভারতের সুমিত আন্তিল

বিশ্বরেকর্ড ভেঙে সোনা জিতলেন ভারতের সুমিত আন্তিল (ছবি-HT_PRINT)

Asian Para Games: এশিয়ান প্যারা স্পোর্টসে ভারতের দাপট অব্যাহত রয়েছে। জ্যাভলিন থ্রোতে বিশ্ব রেকর্ড ভেঙে সোনা জেতেন ভারতের অভিজ্ঞ অ্যাথলিট সুমিত আন্তিল। গেমসের তৃতীয় দিনে পুরুষদের জ্যাভলিন থ্রো - F64-এর ফাইনালে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে সোনা ও ব্রোঞ্জ পদক জিতেছেন সুমিত আন্তিল ও পুষ্পেন্দ্র সিং।

Sumit Antil world record: এশিয়ান প্যারা স্পোর্টসে ভারতের দাপট অব্যাহত রয়েছে। জ্যাভলিন থ্রোতে বিশ্ব রেকর্ড ভেঙে সোনা জিতেছেন ভারতের অভিজ্ঞ অ্যাথলিট সুমিত আন্তিল। এশিয়ান প্যারা গেমসের তৃতীয় দিনে পুরুষদের জ্যাভলিন থ্রো - F64-এর ফাইনালে দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে সোনা ও ব্রোঞ্জ পদক জিতেছেন সুমিত আন্তিল এবং পুষ্পেন্দ্র সিং। সুমিত আন্তিল ৭৩.২৯ মিটার থ্রো করে এশিয়ান প্যারা গেমসের রেকর্ড ভেঙে দিয়েছেন। প্যারিসে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৭০.৮৩ মিটার ছুড়ে নিজেই বিশ্বরেকর্ড গড়েছিলেন সুমিত। এবার তিন মিটার বেশি ছুড়ে সেই রেকর্ড ভেঙে দিয়ে গড়লেন নতুন কীর্তি।

চিনের হাংঝো শহরে অনুষ্ঠিত চতুর্থ এশিয়ান প্যারা গেমসের তৃতীয় দিনে জ্যাভলিন থ্রোতে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন সুমিত আন্তিল। তিনি ৭৩.২৯ মিটার থ্রো করে এশিয়ান প্যারা গেমসের রেকর্ড, বিশ্ব রেকর্ড এবং এশিয়ান রেকর্ড ভেঙে দিয়েছেন। সুমিতের সোনার পারফরম্যান্সের সঙ্গে, গেমসে ভারতের পদক সংখ্যা ৩৭ এ পৌঁছেছে। সুমিত আন্তিল পুরুষদের জ্যাভলিন থ্রো- F64-এর ফাইনালে দিনের তৃতীয় প্রচেষ্টায় ৭৩.২৯ মিটার নিক্ষেপ করে স্বর্ণপদক জিতেছেন। ৬২.৪২ মিটার থ্রো করে রুপোর পদক জিতেছেন শ্রীলঙ্কার আরাকচিগে সামিথ। পুষ্পেন্দ্র সিং ৬২.০৬ মিটার থ্রো করে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

ভারত এখনও পর্যন্ত এশিয়ান প্যারা গেমসে মোট ৩৭টি পদক জিতেছে। যার মধ্যে ১০টি সোনা, ১২টি রুপো এবং ১৫টি ব্রোঞ্জ পদক রয়েছে। পঞ্চম স্থান দখল করেছে ভারত। ভারতীয় দল প্রথম দিনের সাফল্যের পুনরাবৃত্তি করার চেষ্টা করবে, যখন তারা ৬টি সোনা, ৬টি রুপো এবং ৫টি ব্রোঞ্জ সহ মোট ১৭টি পদক জিতেছিল।

এবার ভারত এশিয়ান প্যারা গেমসে ৩০৩ জন ক্রীড়াবিদ (১৯১ পুরুষ এবং ১১২ জন মহিলা) একটি দল পাঠিয়েছে, যা এখন পর্যন্ত সবচেয়ে বড় দল। ভারত ২০১৮ এশিয়ান প্যারা গেমসে ১৯০ জন ক্রীড়াবিদদের একটি দল পাঠিয়েছিল এবং মোট ৭২টি পদক জিতেছিল। এর মধ্যে রয়েছে ১৫টি সোনা ছিল।

তৃতীয় স্থানেও ভারতীয়

সুমিত আন্তিল দিনের তৃতীয় প্রচেষ্টায় এই চিহ্নে পৌঁছাতে সক্ষম হন। পুষ্পেন্দ্র সিং ৬২.০৬ মিটার থ্রো করে তৃতীয় স্থানে ছিলেন এবং ব্রোঞ্জ পদক জিতেছিলেন। এইভাবে এশিয়ান প্যারা গেমসে ভারত এখন পর্যন্ত মোট ৩৬টি পদক জিতেছে। এর মধ্যে ১০টি সোনা, ১২টি রুপো এবং ১৪টি ব্রোঞ্জ পদক রয়েছে।

প্রথম দিনে ১৭টি পদক জিতেছে

এশিয়ান প্যারা গেমসে সবচেয়ে বেশি পদক জেতার তালিকায় ভারত পঞ্চম স্থানে রয়েছে। এশিয়ান প্যারা গেমস দারুণভাবে শুরু করেছিল ভারত। ভারত প্রথম দিনেই ৬টি স্বর্ণ, ৬টি রুপো এবং ৫টি ব্রোঞ্জ সহ মোট ১৭টি পদক জিতেছিল। এমতাবস্থায়, ভক্তরা আশা করবেন যে ক্রীড়াবিদদের আবার প্রথম দিনের ফর্মে দেখা যাবে এবং এই মরশুমে ভারতকে সর্বোচ্চ পদক উপহার দেবে।

পদকের জন্য সেঞ্চুরি করবে

এই মরশুমে এশিয়ান প্যারা গেমসে ভারতের মোট ৩০৩ জন ক্রীড়াবিদ অংশ নিয়েছেন। এবারে মনে করা হচ্ছে এশিয়ান প্যারা গেমসে ভারত পদকের সেঞ্চুরি করবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইস্টবেঙ্গলে জয়ের ধারা অব্যাহত, বেলাইন হয়ে গেল রেল, গ্রুপ লিগের শীর্ষে লাল-হলুদ রাহুলের উপর থেকে নিষেধাজ্ঞা সরাতে রাজি নয় ফেডারেশন! স্বরূপ কী বললেন? আইএনএস ব্রহ্মপুত্রে আগুন, নিখোঁজ নাবিকের দেহ মিলল অবশেষে Untitled যেন পাহাড়ি কন্যে! বন্ধুদের সঙ্গে কাশ্মীরের গ্রামে সারা আলি খানStory বাংলাদেশে কোটা বিরোধী আন্দোলনে মৃত্যুর সংখ্য়া ১৯৭, কার্ফুর মেয়াদ বাড়ল ঘূর্ণাবর্ত-অক্ষরেখায় বৃষ্টি চলবে বাংলায়, শনি থেকে ভারী বর্ষণ, রবিতে কোন ৪ জেলায়? ভোটে জিতেই রচনার হাতে মহানায়ক সম্মান, নচিকেতা সহ পুরস্কার পেলেন আর কারা? পাঁচ বছর অন্তর মেগা নিলাম সহ তিনটি নিয়মের পরিবর্তন চায় IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি বেলিসের সঙ্গে সম্পর্কে ইতি টানতে চলেছে PBKS, খোঁজ চলছে ভারতীয় কোচের- রিপোর্ট 'একজন বহিরাগত…' ধনুশের কথা শুনে ক্ষেপে লাল নেটিজেনরা! কী এমন বললেন অভিনেতা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.