বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > এশিয়ান গেমসের টিটিতে খারাপ দিন ভারতের, অভিযান শেষ পুরষ-মহিলা উভয় বিভাগেই

এশিয়ান গেমসের টিটিতে খারাপ দিন ভারতের, অভিযান শেষ পুরষ-মহিলা উভয় বিভাগেই

এশিয়ান গেমসের টিটিতে খারাপ দিন ভারতের (ছবি-পিটিআই)

রবিবার হেরে যাওয়ার ফলে ব্রোঞ্জ পদক জয়ের আশাও থাকল না ভারতের। অন্যদিকে মহিলা বিভাগে ভারত অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই করে ও হেরে গেল।তাদেরকে ৩-২ ফলে হারিয়ে দিল থাইল্যান্ড। মনিকা বাত্রাদের এদিন ভাগ্য সত্যিই সাথ দিল না। না হলে ফল অন্যরকম হলেও হতে পারত।

শুভব্রত মুখার্জি : হাংঝাউ এশিয়ান গেমসে রবিবারের দিনটা একেবারেই ভালো গেল না ভারতীয় টেবিল টেনিস দলের। পুরুষ এবং মহিলা উভয় বিভাগেই এদিন হেরে গিয়ে টু্র্নামেন্ট থেকে ছিটকে গেল ভারতীয় দল। পুরুষদের কোয়ার্টার ফাইনালে ভারতকে ৩-০ ফলে হারিয়ে দিল দক্ষিণ কোরিয়া। রবিবার হেরে যাওয়ার ফলে ব্রোঞ্জ পদক জয়ের আশাও থাকল না ভারতের। অন্যদিকে মহিলা বিভাগে ভারত অবশ্য হাড্ডাহাড্ডি লড়াই করে ও হেরে গেল।তাদেরকে ৩-২ ফলে হারিয়ে দিল থাইল্যান্ড। মনিকা বাত্রাদের এদিন ভাগ্য সত্যিই সাথ দিল না। না হলে ফল অন্যরকম হলেও হতে পারত।

পুরুষদের বিভাগে প্রথম ম্যাচেই হেরে বসেন ভারতের হরমিত দেশাই। সম্প্রতি বেশ ভালো ফর্মে ছিলেন হরমিত।তবে এদিন সেই ফর্মের ধারেকাছেও ছিলেন না স্টার প্যাডলার। আন জাইহুনের বিরুদ্ধে কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় হারতে হয় তাঁকে। দ্বিতীয় ম্যাচে ভারতের অপর স্টার প্যাডলার জি সাথিয়ান লড়াই করলেও জিততে পারেননি। পার্ক গ্যাঙ্গহিউনের কাছে হেরে যেতে হয় তাঁকে। ফলে ২-০ ফলে পিছিয়ে পরে ভারত।ভারতকে লড়াইতে ফেরানোর দায়িত্ব এসে পরে অভিজ্ঞ প্যাডলার অচিন্ত্য শরথ কমলের উপরে। ও জুনসুঙ্গের বিরুদ্ধে শরথ কমল হাড্ডাহাড্ডি লড়াই চালিয়ে ও ব্যর্থ হন। ৩-২ ফলে হেরে যেতে হয় তাঁকে। ফলে শেষ পর্যন্ত ৩-০ ফলে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে ছিটকে যেতে হল ভারতীয় টিটি দলকে। ভারতের পক্ষে আরো বেশি যন্ত্রনাদায়ক বিষয় ছিল ম্যাচে দক্ষিণ কোরিয়ার সেরা তিন প্যাডলার খেলেননি। তারপরে ও এতবড় জয় তুলে নিতে অসুবিধা হতে হয়নি।

তবে ভারতীয় মহিলা দল কিন্তু এদিন দুর্দান্ত লড়াই করল। লড়াইয়ের পরেও এদিন ভাগ্য সাথ না দেওয়ার ফলে হেরে যেতে হল মনিকা বাত্রাদের। স্টার প্যাডলার মনিকা বাত্রা কিন্তু এদিন তাঁর পারফরম্যান্সে হতাশ করলেন।তিনি তাঁর দুটি সিঙ্গেলসেই এদিন হেরে যান। আর থাইল্যান্ডের কাছে ভারতকে হারতে হল ৩-২ ফলে। মনিকাকে প্রথম সিঙ্গেলসে হারালেন ওরাওয়ান পারানাঙ্গ। খেলার ফল মনিকার বিরুদ্ধে ৭-১১,১-১১,১১-১৩ ফলে। 

ভারতকে লড়াইতে ফেরান অহিকা মুখার্জি। ১৮-১৬,১১-৭,১৩-১৫,১১-৯ ফলে সুথাসিনি সাওয়েত্ত্বাবাদকে হারিয়ে। এরপর ভারতকে এগিয়ে দেন সুতীর্থা মুখার্জি। তামোলওয়ান খেতখুয়ানকে এদিন তিনি হারিয়ে দিলেন ১১-১,৯-১১,৩-১১,১১-৭,১১-৭ ফলে হারিয়ে ভারতকে ২-১ ফলে এগিয়ে দেন তিনি। অন্যদিকে ওরাওয়ানের বিরুদ্ধে ২-১ ফলে এগিয়ে গিয়ে ও ম্যাচ হারতে হয় অহিকাকে। ফলে ভারতকে জেতানোর গুর দায়িত্ব এসে পরে মনিকা বাত্রার উপরে। সুথাসিনির বিরুদ্ধে এদিন মনিকা কষ্ট করেই প্রথম গেম জেতেন। ১২-১০ ফলে গেম জেতেন তিনি।তবে প্রথম গেমেই তাঁকে একটু অফ ফর্মে দেখিয়েছিল।শেষ পর্যন্ত হল ও তাই। সুথাসিনির বিরুদ্ধে তাঁকে হারতে হল ১০-১২,১১-৮,১১-৭,১১-৬ ফলে। ফলে শেষ পর্যন্ত ৩-২ ফলে ভারতকে হারিয়ে পরবর্তী রাউন্ডে চলে গেল থাইল্যান্ড।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

এখনই জলের ঘাটতি দেশের ৫৪০টি জেলা, এপ্রিল থেকে পড়বে তীব্র গরম! সতর্ক করল IMD সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.