বাংলা নিউজ > ময়দান > এএফসি কাপে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে তীব্র ধোঁয়াশা, পাওয়া যাবে না রয় কৃষ্ণকে
রয় কৃষ্ণ।
রয় কৃষ্ণ।

এএফসি কাপে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে তীব্র ধোঁয়াশা, পাওয়া যাবে না রয় কৃষ্ণকে

  • মলদ্বীপের ক্লাবের সঙ্গে সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু এফসি-র খেলা রয়েছে। সেই ম্য়াচে যারা জিতবে, তাদের মুখোমুখি হবে এটিকে মোহনবাগান।

করোনা জেরে শিকেয় উঠেছে মানুষের স্বাভাবিক জীবনযাপন। সেখানে খেলাধূলা তো আরও গৌণ হয়ে গিয়েছে। এএফসি কাপে এটিকে মোহনবাগানের খেলা নিয়ে এ বার তীব্র অনিশ্চয়তা তৈরি হয়েছে। আদৌ কী সবুজ-মেরুন ব্রিগেড এএফসি কাপের ম্যাচ খেলতে পারবে?

সোমবার এটিকে মোহনবাগান সূত্রে জানা গিয়েছে, তারা পুরো পরিস্থিতির উপর নজর রাখছে। যদি লকডাউন হয়, সে ক্ষেত্রে তারা আর এএফসি কাপে খেলতে যেতে পারবে না। এ রকম পরিস্থিতিতে এএফসি কাপের ম্যাচে ওয়াক আউট দেওয়া যায়। সে ক্ষেত্রে বড় অঙ্কের জরিমানার মুখে দলগুলিকে পড়তে হয় না। তা না হলে এএফসি কাপের ম্যাচ না খেললে, বড় অঙ্কের জরিমানা দিতে হয় ক্লাবগুলিকে।

বাংলাদেশের ক্লাব আবাহনী যেমন এএফসি কাপের ম্যাচ খেলতে পারেনি। ওয়াকআউট পেয়ে যায় মলদ্বীপ ইগলস। কিন্তু বাংলাদেশে লকডাউন চলছে। তাই আবাহনী খেলতে না পারলেও, তাদের আর জরিমানা দিতে হয়নি।

মলদ্বীপের ক্লাবের সঙ্গে আবার সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু এফসি-র খেলা রয়েছে। ম্যাচটি সুনীলদের হোম ম্যাচ। কিন্তু ভারতে করোনা পরিস্থিতির কারণে মলদ্বীপ ইগলসের তরফে সুনীলদের একটি বিকল্প পথের কথা বলা হয়েছে। মলদ্বীপে গিয়ে ম্যাচটি খেলার জন্য বেঙ্গালুরুকে অনুরোধ জানানো হয়েছে। যদিও এই নিয়ে সুনীলের ক্লাব এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি। মোহনবাগান আবার এই ম্য়াচে যারা জিতবে, তাদের মুখোমুখি হবে। আপাতত তাই পুরো পরিস্থিতির উপর তারা নজর রাখছে এটিকে মোহনবাগান।

একান্তই যদি ম্যাচটি খেলতে হয়, সেক্ষেত্রে কাতারে পুরো দল একত্রিত হয়ে, তার পরে মলদ্বীপ গিয়ে ম্যাচটি খেলার প্রাথমিক ভাবনাচিন্তা করা হচ্ছে। তবে করোনার জেরে ফিজিতে লকডাউন হয়ে যাওয়ায় এটিকে মোহনবাগানের তারকা স্ট্রাইকার রয় কৃষ্ণকে পাবেন না আন্তোনিও লোপেজ হাবাস। 

এএফসি ম্যাচ খেলার জন্য একটি বড় খরচ রয়েছে। আবার ম্যাচ না খেললে বড় অঙ্কের জরিমানার মুখে পড়ার ভয় রয়েছে। সে কারণে এ হেন করোনা পরিস্থিতিতে এটিকে মোহনবাগান চাইছে, ম্যাচটি কোনও ভাবে এএফসি যদি বাতিল করে দেয়, সে ক্ষেত্রে সব দিকই রক্ষা পাবে।

বন্ধ করুন