বাংলা নিউজ > ময়দান > ATP Masters 1000: বিশ্বের ৩৮ নম্বর খেলোয়াড়কে পরাজিত করে সকলকে অবাক করলেন সুমিত নাগাল

ATP Masters 1000: বিশ্বের ৩৮ নম্বর খেলোয়াড়কে পরাজিত করে সকলকে অবাক করলেন সুমিত নাগাল

সকলকে অবাক করলেন সুমিত নাগাল (ছবি-Getty Images via AFP)

সুমিত নাগাল, ভারতের শীর্ষ একক খেলোয়াড়, যিনি বাছাইপর্বের টুর্নামেন্টের মাধ্যমে এটিপি মাস্টার্স 1000 টুর্নামেন্টে প্রবেশ করেছিলেন। সুমিত তাঁর ইতালীয় প্রতিপক্ষকে ৫-৭, ৬-২, ৬-৪ এ পরাজিত করেছিলেন। তিনি এখন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে থাকা ডেনমার্কের হোলগার রুনের মুখোমুখি হবেন।

এটিপি মাস্টার্স টুর্নামেন্টে অনন্য নজির গড়লেন ভারতের সুমিত নাগাল। তিনি এবারে বিশ্বের ৩৮ নম্বর মাত্তেও আর্নল্ডিকে পরাজিত করলেন। এদিন তিনি তাঁর প্রথম প্রধান ড্র জয় পেয়েছেন। সুমিত নাগাল, ভারতের শীর্ষ একক খেলোয়াড়, যিনি বাছাইপর্বের টুর্নামেন্টের মাধ্যমে এটিপি মাস্টার্স 1000 টুর্নামেন্টে প্রবেশ করেছিলেন। সুমিত তাঁর ইতালীয় প্রতিপক্ষকে ৫-৭, ৬-২, ৬-৪ এ পরাজিত করেছিলেন। তিনি এখন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সপ্তম স্থানে থাকা ডেনমার্কের হোলগার রুনের মুখোমুখি হবেন।

আরও পড়ুন… IPL 2024 CSK vs KKR: মনে করি না কেউ ধোনির মতো তিনটে ICC ট্রফি জিতবে- গম্ভীরের গলায় ক্যাপ্টেন মাহির প্রশংসা

সুমিত নাগালের আগে ভারতের কোন খেলোয়াড়রার এই কৃতিত্ব করেছিলেন?

সুমিত নাগাল এই মরশুমে দ্বিতীয়বারের মতো শীর্ষ ৫০ তে অন্তর্ভুক্ত খেলোয়াড়কে পরাজিত করেছেন। তিনি মরশুমের শুরুতে মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেনে বিশ্বের ২৭ নম্বরে থাকা আলেকজান্ডার বুবলিককে পরাজিত করেছিলেন। এটি ছাড়াও নাগাল বিশ্বের ২২ নম্বরে থাকা খেলোয়াড়কেও পরাজিত করেছেন। ২০২১ সালের মার্চে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের ২২ নম্বরে থাকা চিলির ক্রিশ্চিয়ান গ্যারিনকে পরাজিত করেছিলেন তিনি।

আরও পড়ুন… UAE-তে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হওয়া খেলোয়াড়কে পাকিস্তান দলে জায়গা দিতে পারে PCB

ভারতীয় টেনিস খেলোয়াড় সুমিত নাগাল সোমবার প্রথম রাউন্ডে ইতালির মাত্তেও আরনল্ডিকে হারিয়ে মন্টে কার্লো মাস্টার্সের মূল ড্র জিতে প্রথম ভারতীয় হওয়ার রেকর্ড গড়েছেন। মন্টে কার্লোতে মূল ড্র করার জন্য বিজয় অমৃতরাজ (১৯৭৭) এবং রমেশ কৃষ্ণান (১৯৮২) এর পরে ৯৫ তম র‌্যাঙ্কড নাগাল। সুমিত তৃতীয় ভারতীয় এই টুর্নামেন্ট খেলেছেন। তিনি দুই ঘণ্টার মধ্যে বিশ্বের ৩৫ নম্বর আর্নল্ডিকে পরাজিত করছেন। প্রথম সেটে পরাজিত হওয়ার পরে তিনি ম্যাচে ফিরে আসেন। শীর্ষ ৫০ খেলোয়াড়ের বিরুদ্ধে এটি সুমিতের তৃতীয় জয়।

১৯৯০ সালে প্রতিযোগিতার শুরুর পর থেকে সুমিত নাগালই প্রথম ভারতীয় যিনি মাটিতে একটি ATP মাস্টার্স 1000 ম্যাচ জিতেছেন। নাগালের পরবর্তী ম্যাচ হবে সপ্তম বাছাই ডেনিশ খেলোয়াড় এবং গত বছরের রানার আপ হোলগার রুনের বিরুদ্ধে। উদ্বোধনী সেটে, আর্নল্ডি নাগালের সার্ভ ভেঙে ৪-২ লিড নিয়েছিলেন। কিন্তু ভারতীয় খেলোয়াড় দ্রুত প্রত্যাবর্তন করেন।

আরও পড়ুন… T20 World Cup 2024: শামির জায়গায় ভারতীয় দলের তৃতীয় পেসার হবেন কে? ভেসে উঠল মায়াঙ্কের নাম

দ্বিতীয় সেটে নাগাল আর্নল্ডির আধিপত্য বজায় রেখে দুবার তার সার্ভ ভেঙে ৪-১ ব্যবধানে এগিয়ে যায়। নির্ধারক সেটে, নাগাল তৃতীয় গেমে আর্নল্ডির সার্ভ ভাঙে কিন্তু ইতালীয় স্কোর ৩-৩-এ সমতায় আনে। যাইহোক, নাগাল আবার সপ্তম গেমে তার সার্ভ ভেঙে দেন এবং এই সময় তার লিড বজায় রেখে সেট শেষ করেন

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল সিংহ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল রুক্মিণী থেকে নুসরত অনন্ত ও রাধিকার 'মঙ্গল উৎসব'-এ কারা কারা এলেন? রইল ছবি ১১৯ দিন পর আজ ডিএ মামলায় 'বড় বদল', তাহলে কি মুখে হাসি ফুটবে সরকারি কর্মীদের? সরে দাঁড়াচ্ছেন সাউথগেট? ইউরোর ফাইনালে হারের পর ইংরেজ কোচের কথায় তেমনই জল্পনা কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৫ জুলাইয়ের রাশিফল '৩১% হারে দিতে হবে মহার্ঘ ভাতা…', ডিএ মামলায় ৬-১ ব্যবধানে এগিয়ে সরকারি কর্মীরা রাজ্যের খরচ হবে ৪১৭৭০ কোটি, ডিএ মামলায় জয় পেলে কার পকেটে ঢুকবে কত? বুঝুন হিসেব

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.