বাংলা নিউজ > ময়দান > Australia vs India: গাব্বায় খেলতে ভয় পাচ্ছে ভারত, দাবি ব্র্যাড হ্যাডিনের
টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।
টিম ইন্ডিয়া। ছবি- টুইটার।

Australia vs India: গাব্বায় খেলতে ভয় পাচ্ছে ভারত, দাবি ব্র্যাড হ্যাডিনের

  • শুধুমাত্র কোয়ারান্টাইনের জন্য একটা টেস্ট ম্যাচ সরানোর কোনও যুক্তি নেই বলেই মনে করেন প্রাক্তন অজি তারকা।

শুভব্রত মুখার্জি

অজি ক্রিকেট টিম যখনই দেশের মাটিতে কোনও সিরিজে বা ম্যাচে হেরেছে বা হারের কাছাকাছি পৌঁছেছে তখনই তাদের প্রাক্তন হোক বা বর্তমান ক্রিকেটাররা ১২তম ব্যক্তির ভূমিকা পালন করে থাকেন। চলতি টেস্ট সিরিজও তার ব্যতিক্রম ঘটেনি। বাকযুদ্ধে জড়িয়েছে দুপক্ষ। ফলাফল যা হওয়ার তাই হয়েছে। সিরিজ ঘিরে উত্তাপ বেড়েছে। উত্তেজনার পারদও চড়েছে ক্রমশ।

এই অবস্থায় কিছুটা ইচ্ছাকৃতভাবেই ভারতীয় ক্রিকেটারদের কলঙ্কিত করতে রটিয়ে দেওয়া হয় ভারত নাকি কোভিড বিধে মেনে ব্রিসবেন টেস্ট খেলতে রাজি নয়। যদিও পরবর্তীতে ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে কর্মকর্তা নিক হ্যাগলি জানান যে ভারতীয় বোর্ডের তরফে এমন কোনও প্রস্তাবই আসেনি। কিন্তু এই গুঞ্জনে কুইন্সল্যান্ডের মেয়রের মতো গা ভাসিয়ে ভারতের দিকে কটাক্ষ করে ছুঁড়ে দিতে ছাড়েননি ব্র্যাড হ্যাডিন।

বলা যায় ব্রিসবেন-বিতর্কে ঘৃতাহুতি করলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটকিপার ব্র্যাড হাডিন। তিনি জানালেন, গাব্বায় অস্ট্রেলিয়ার রেকর্ডের কথা মাথায় রেখেই খেলতে যেতে নিমরাজি ভারত। রাহানেদের বিরুদ্ধে ব্রিসবেনে ভয় পাওয়ার অভিযোগ তুলেছেন তিনি।

হ্যাডিন বলেন, 'ক্রিকেটীয় দিক থেকে প্রশ্ন তুলতেই পারি, কেন ভারত গাব্বায় গিয়ে খেলতে চাইছে না‌। কারণ কেউ গাব্বায় অজিদের বিরুদ্ধে জিততে পারে না। অস্ট্রেলিয়া ওখানে দারুণ ক্রিকেট খেলে। ফলে অনেকদিন কেউ জিততে পারেনি।' উল্লেখ্য, ১৯৮৮ সালের পর থেকে গাব্বায় একটি ম্যাচেও হারেনি অস্ট্রেলিয়া।

হাডিন জানান, 'জানি ওরা অনেকদিন ধরে বাবলে থেকে এবার হয়তো ক্লান্ত। কিন্তু শুধুমাত্র কোয়ারান্টাইনের জন্য একটা টেস্ট ম্যাচ সরানোর কোনও যুক্তি নেই। বিশেষত এমন একটা প্রদেশ থেকে সরানোর কথা বলা হয়েছে যেখানে এখন কোনও করোনা-আক্রান্ত নেই।'

বন্ধ করুন