বাংলা নিউজ > ময়দান > Australia vs India: টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা

বিতর্কের অবসান। জাদেজার কনকাশন পরিবর্ত ব্যবহার করে ভারত ক্যানবেরায় বাড়তি সুবিধা নিয়েছে বলে অভিযোগ উঠতে শুরু করেছিল। তবে বিসিসিআইয়ের বিজ্ঞপ্তিতেই সেই বিতর্কে ইতি পড়ল বলা যায়।

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে, মাথার চোটের জন্য বাকি টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন জাদেজা। তাঁর পরিবর্ত হিসেবে শার্দুল ঠাকুরকে টি-২০ স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয়েছে।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘৪ ডিসেম্বর ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচের প্রথম ইনিংসের শেষ ওভারে রবীন্দ্র জাদেজা মাথার বাঁ-দিকে চোট পেয়েছেন। বিরতিতে ড্রেসিং রুমে ডাক্তারী মূল্যায়নের পরেই চোটের গুরুত্ব অনুধাবন করা গিয়েছে। জাদেজা আপাতত পর্যবেক্ষণে রয়েছেন। শনিবার সকালে পুনরায় মূল্যায়নের পর প্রয়োজন হলে স্ক্যান করানো হবে। চলতি টি-২০ সিরিজে তিনি আর অংশ নেবেন না।’ 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ‘সর্বভারতীয় সিনিয়র নির্বাচক মণ্ডলী শার্দুল ঠাকুরকে টিম ইন্ডিয়ার টি-২০ স্কোয়াডে ঢুকিয়ে দিয়েছে।’

ক্যানবেরায় জাদেজার পরিবর্ত হিসেবে চাহাল মাঠে নামায় প্রশ্ন তোলেন মাইকেল ভন, টম মুডির মতো প্রাক্তন ক্রিকেটাররা। তাঁদের দাবি, জাদেজার চোট গুরুতর হলে মাঠে কেন কোনও ডাক্তারকে দেখা গেল না। জাদেজা সিরিজ থেকে ছিটকে যাওয়ায় অন্তত এটা প্রমাণিত হয় যে, তাঁর চোট অবহেলা করার মতো নয়।

বন্ধ করুন