বাংলা নিউজ > ময়দান > AUS vs SL T20: বাজপাখির মতো ছোঁ মেরে ক্যাচ ধরতে গিয়েই বিপত্তি, কনকাশনের জেরে সিরিজের বাইরে স্মিথ

AUS vs SL T20: বাজপাখির মতো ছোঁ মেরে ক্যাচ ধরতে গিয়েই বিপত্তি, কনকাশনের জেরে সিরিজের বাইরে স্মিথ

বাউন্ডারিতে বল ধরার  লক্ষ্যে উড়ন্ত স্মিথ। ছবি- টুইটার।

শ্রীলঙ্কার ইনিংসের শেষ ওভারে আহত হন স্টিভ স্মিথ।

রবিবার (১৩ ফেব্রুয়ারি) সিডনির ময়দানে, শ্রীলঙ্কার বিরুদ্ধে এক রুদ্ধশ্বাস ম্যাচ সুভার ওভারে জিতে নেয় অস্ট্রেলিয়া। ম্যাচের আগো গোড়ায় ছিল উত্তেজনায় ভরপুর। শ্রীলঙ্কা নিজেদের ব্যাটিং ইনিংসের শেষ ওভারে ১৮ রান করলেও ম্য়াচ টাই হয়। আর এই ওভারেই বাউন্ডারি রোখার এক অবিশ্বাস্য প্রয়াশেই নিজেকে আহত করে বসেন স্টিভ স্মিথ।

ম্যাচের শেষ ওভারের চতুর্থ বলে মাহিশ থিকশানা মিড উইকেটের দিকে বল মারেন। সেখানে দাঁড়িয়ে থাকা স্টিভ স্মিথের মাথায় অনেকটাই ওপর দিয়েই বল চলে যাচ্ছিল বাউন্ডারির বাইরে। তবে স্মিথ বল বাঁচাতে প্রায় বাজপাখির মতো লাফ দেন। শূন্যেই বল ধরে তা আবার বাউন্ডারির ভিতরেও ছুড়ে দেন। আর এই গোটা প্রক্রিয়াতেই আহত হন তিনি। বেশ উঁচু থেকে সজোরে মাটিতে আছড়ে পড়ায় মাথায় আঘাত পান অজি তারকা। মাথা ধরেই তাঁকে মাঠে তাঁকে ব্যথায় কাতরাতে দেখা যায়। সঙ্গে সঙ্গে মেডিক্যাল টিম আসে এবং মাঠ ছাড়তে বাধ্য হন স্মিথ।

ম্যাচের পর ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে জানানো হয় স্টিভ স্মিথ গোটা সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন। এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া বলে, ‘স্টিভ স্মিথের কনকাশন রয়েছে এবং পরবর্তী কয়েক দিনের জন্য় ওকে অল্পকিছু নিয়মনীতি মেনে চলতে হবে। এর ফলে ওর পুরোপুরি সুস্থ হতে ছয় থেকে সাত দিন সময়। তাই বাকি সিরিজে শ্রীলঙ্কার বিরুদ্ধে আর ওর মাঠে নামা হবে না।’ 

স্মিথের দুরন্ত প্রয়াশ সত্ত্বেও তাঁর পা লাফ দেওয়ার আগে বাউন্ডারি লাইনে টাচ করায়, থিকশানার শটটি ছয় বলেই গণ্য করা হয়। তবে ম্যাচে তিন উইকেট নেওয়ার পর সুভার ওভারেও দুর্ধর্ষ বোলিং করেন জোস হ্যাজেলউড। তিনি মাত্র পাঁচ রান খরচ করেন। জবাবে স্টইনিস পরপর দুই বলে চার মেরে, তিন বল বাকি থাকতেই ম্যাচ জিতিয়ে দেন। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অজিরা আপাতত ২-০ ব্যবধানে এগিয়ে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

শিলিগুড়িতে যানজট মুক্ত করতে বড় উদ্য়োগ, পাকিং লট সহ বহুতল বানাবে মহকুমা পরিষদ ৩দিন ধরে চলবে অনন্ত-রাধিকার প্রাকবিবাহ অনুষ্ঠান, কবে কী থিম? জিয়ে তো জিয়ে, চিঠি আয়ি হ্যায়:চলে গেলেন পঙ্কজ উদাস,তাঁর গাওয়া এই গান শুনেছেন IND vs ENG 4th Test: রোহিতের আউট বদলে গেল স্টাম্প থেকে ক্যাচে? কিন্তু কীভাবে? দিনে দুপুরে গৃহবধূর শ্লীলতাহানির অভিযোগ, আটক TMC নেতার গুণধর ছেলে ‘ফুলবাবু’ শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.