বাংলা নিউজ > ময়দান > Australia vs India: কপিলের মতে টেস্ট সিরিজে এগিয়ে থাকবে অস্ট্রেলিয়া
কপিল দেব (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
কপিল দেব (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Australia vs India: কপিলের মতে টেস্ট সিরিজে এগিয়ে থাকবে অস্ট্রেলিয়া

  • ঋদ্ধি ও পন্তের মধ্যে তুলনা টানতে রাজি হলেন না প্রাক্তন ভারত অধিনায়ক।

শুভব্রত মুখার্জি

তাঁর হাত ধরেই আজ থেকে ৩৭ বছর আগে ১৯৮৩ সালে ইংল্যান্ডের মাটিতে প্রথমবার বিশ্বজয়ের স্বাদ পেয়েছিল ভারত। তিনি কপিল দেব। বয়সের সঙ্গে সঙ্গে তাঁর গেম রিডিংও ক্ষুরধার হয়েছে। তাই তিনি যদি কোনও মন্তব্য করেন, তার যে আলাদা গুরুত্ব রয়েছে সেকথা বলাই বাহুল্য।

১৭ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ। সেই সিরিজে যে লড়াই হবে হাড্ডাহাড্ডি তা আর নতুন করে বলে দিতে হবে না। তবে এই সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়াকেই এগিয়ে রাখলেন ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক তথা বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ অলরাউন্ডার কপিল দেব।

যদিও ঋদ্ধিমান সাহা ও ঋষভ পন্তের মধ্যে কাউকেই এগিয়ে রাখতে রাজি নন তিনি। কারন তাঁর মতে দুজনের খেলার স্টাইলটা দুরকম। তাই তাঁদের খেলার তুলনা করা যে ঠিক নয়, তা জানাতে ভোলেননি তিনি। কপিল বলেন, ‘ভারতীয় টিমের ম্যানেজমেন্ট যাকে ঠিক বলে মনে করবে, তাকেই খেলাবে প্রথম টেস্টে।’

কপিল মনে করেন নিজেদের মাঠে অস্ট্রেলিয়াকে হারানো সবসময়ই কঠিন। তাছাড়া ও তাঁর মত, পিঙ্ক বলে ভারতের থেকে অজিদের অভিজ্ঞতা যেহেতু অনেক বেশি তাই তারা স্বাভাবিকভাবেই বিরাটদের থেকে এগিয়ে থাকবে। তার উপরে শেষ ৩টি টেস্টে থাকছেন না অধিনায়ক বিরাট কোহলি। কোহলিকে ছাড়া ভারত কঠিন প্রতিদ্বন্দিতায় পড়বে বলে তাঁর মত।

বন্ধ করুন