বাংলা নিউজ > ময়দান > Australian Open 2021: করোনার ধাক্কা দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম মরশুমে, পিছিয়ে গেল অস্ট্রেলিয়ান ওপেন
করোনার ধাক্কা দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম মরশুমে, পিছিয়ে গেল অস্ট্রেলিয়ান ওপেন। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
করোনার ধাক্কা দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম মরশুমে, পিছিয়ে গেল অস্ট্রেলিয়ান ওপেন। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

Australian Open 2021: করোনার ধাক্কা দ্বিতীয় গ্র্যান্ডস্ল্যাম মরশুমে, পিছিয়ে গেল অস্ট্রেলিয়ান ওপেন

  • সাধারণত ১৮ জানুয়ারি থেকে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম শুরু হয়ে থাকে।

শুভব্রত মুখার্জি

নয়া বছরের ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। করোনাভাইরাসের কারণে এই নিয়ে পরপর দ্বিতীয় বছরের জন্য অস্ট্রেলিয়ান ওপেন গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টের ক্যালেন্ডারে পরিবর্তন করা হল। এক সপ্তাহ ধরে পরিবেশ পরিস্থিতিকে মাথায় রেখে আলোচনা করার পরে আয়োজক সংস্থার তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের কথা মাথায় রেখে পুরুষ বিভাগের বাছাইপর্বের ম্যাচগুলি দোহায় অনুষ্ঠিত হবে। কয়েকটি প্রস্তুতিমূলক টুর্নামেন্ট অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য করোনার কারণে চলতি বছর উইম্বলডন বাতিল করা হয়েছিল। ফরাসি ওপেন পিছিয়ে দিয়ে দর্শকশূন্যভাবে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হয়েছিল। দর্শকশূন্যভাবে আয়োজিত হয়েছিল যুক্তরাষ্ট্র ওপেনও। এবার তিন সপ্তাহ পিছিয়ে দেওয়া হল অস্ট্রেলিয়ান ওপেন। অস্ট্রেলিয়ান ওপেনে মেলবোর্ন পার্কে অবশ্য দর্শকের উপস্থিতির মধ্যেই এই গ্র্যান্ড স্লাম আয়োজন করা হবে, তা মোটামুটিভাবে নিশ্চিত। খেলোয়াড়দের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ৮-২১ ফেব্রুয়ারি হবে অস্ট্রেলিয়ান ওপেন। সাধারণত ১৮ জানুয়ারি থেকে বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যাম শুরু হয়ে থাকে। খেলোয়াড়দের ১৫ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় প্রবেশের অনুমতি মিলেছে।

বন্ধ করুন