বাংলা নিউজ > ময়দান > Australian Open-এর কোয়ার্টারে উঠে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুইয়ে উঠে এলেন বোপান্না, এক ম্যাচ জিতলেই দখল করবেন শীর্ষস্থান

Australian Open-এর কোয়ার্টারে উঠে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুইয়ে উঠে এলেন বোপান্না, এক ম্যাচ জিতলেই দখল করবেন শীর্ষস্থান

রোহন বোপান্না।

কোয়ার্টার ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গে, রোহন বোপান্নাও ক্যারিয়ারের সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে পৌঁছান। পুরুষদের ডাবলস র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে আসেন। বোপান্না এবং এবডেন যদি তাঁদের কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতে যায়, তবে পুরুষদের ডাবলস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান নিশ্চিত করবেন ৪৩ বছর বয়সী ভারতীয় তারকা।

ভারতের রোহন বোপান্না এবং তাঁর অজি সঙ্গী ম্যাথু এবডেন সোমবার ২২ জানুয়ারিতে ২০২৪ অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছে। পুরুষদের ডাবলসের তৃতীয় রাউন্ডে ১৪তম বাছাই নিকোলা মেকটিক এবং ওয়েসলি কুলহুফের বিরুদ্ধে বোপান্না এবং এবডেন হাড্ডাহাড্ডি লড়াই করে জয় ছিনিয়ে নিয়েছেন।

দ্বিতীয় বাছাই রোহন বোপান্না এবং ম্যাথু এবডেন ফেভারিট হিসেবে শুরু করলেও, কঠিন লড়াইয়ের মুখোমুখি হতে হয়েছিল। এবং মেকটিক-কুলহুফ জুটি তাঁদের কঠিন চ্যালেঞ্জের মুখে ঠেলে দেয়। শেষ পর্যন্ত এক ঘণ্টা ৪৩ মিনিট লড়াইয়ের পর ৭-৬ (৮), ৭-৬ (৪)-এ জেতে বোপান্না-এবডেন জুটি।

এটি ছিল অস্ট্রেলিয়ান ওপেনে রোহন বোপান্নার সর্বকালের সেরা প্রদর্শন। কারণ ভারতীয় তারকা তাঁর ক্যারিয়ারে প্রথম বারের মতো পুরুষদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছান। উল্লেখযোগ্য ভাবে, বোপান্না এবং বর্তমানে অবসর নেওয়া সানিয়া মির্জা গত বছর মেলবোর্নে মিক্সড ডাবলসের ফাইনালে পৌঁছেছিলেন।

কোয়ার্টার ফাইনালে ওঠার সঙ্গে সঙ্গে, রোহন বোপান্নাও ক্যারিয়ারের সর্বোচ্চ র‌্যাঙ্কিংয়ে পৌঁছান। পুরুষদের ডাবলস র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে আসেন। তাঁর সঙ্গী ম্যাথু এবডেনও র‌্যাঙ্কিংয়ের তিনে জায়গা করে নিয়েছেন।

রোহন বোপান্না এবং ম্যাথু এবডেন যদি তাঁদের কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতে যায়, তবে পুরুষদের ডাবলস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান নিশ্চিত করবেন ৪৩ বছর বয়সী বোপান্না। নিঃসন্দেহে ভারতীয় তারকার কাছে এটি একটি ঐতিহাসিক কীর্তি। বোপান্না এবং এবডেনের পরবর্তী ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্তিনার ষষ্ঠ বাছাই গঞ্জালেজ এবং মোলতেনির।

রোহন বোপান্না এবং ম্যাথু এবডেন অবশ্যই পুরুষদের ডাবলস শিরোপার প্রধান দাবীদার। বোপান্না এখনও পুরুষদের ডাবলস গ্র্যান্ড স্ল্যাম মুকুট জিততে পারেননি। রোহান বোপান্না এবং ম্যাথু এবডেন জুটির ২০২৩ সালটা অসাধারণ গিয়েছে। অভিজ্ঞ বোপান্না, যিনি ২০০২ সাল থেকে ভারতের ডেভিস কাপ দলের অংশ, ৪৩ বছর বয়সে মাস্টার্স ১০০০ খেতাব জিতেছে। পাশাপাশি সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে তাঁর মুকুটে আরও এই বড় পালকটি তিনি যোগ করেছেন। এই ঐতিহাসিক অর্জনটি মর্যাদাপূর্ণ ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টে এসেছিল। যেখানে এবডেন ও বোপান্নার গৌরবের গাঁথা রচনা করেন। বোপান্না কানাডার ড্যানিয়েল নেস্টরকে টপকে ইতিহাসের সবচেয়ে বয়স্ক এটিপি ১০০০ মাস্টার্স খেতাব বিজয়ী হয়েছেন।

বছরের শুরুর দিকে, এই জুটি ফেব্রুয়ারিতে কাতার ওপেন জিতেছিল, এটিপি ট্যুরে তারা আরও নজর কাড়ে। এই জুটির সাফল্য অব্যাহত থাকে উইম্বলডনেও। তারা জুলাই মাসে সেমিফাইনালে পৌঁছয়। গ্র্যান্ড স্লাম ইভেন্টগুলিতে এই জুটি তাদের ধারাবাহিকতা এবং স্থিতিস্থাপকতা প্রদর্শন করে।

ইউএস ওপেনে তাদের যাত্রা বেশ আকর্ষণীয় ছিল। বোপান্না এবং এবডেন পুরুষদের ডাবলসের ফাইনালে ওঠেন। যদিও তাঁদের রানার্স আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়। ফাইনালে বোপান্নার উপস্থিতি ওপেন যুগে গ্র্যান্ড স্ল্যাম ডাবলস ফাইনালে পৌঁছানো সবচেয়ে বয়স্ক ব্যক্তি হিসেবে নজির হয়ে যায়। তুরিনে এটিপি ফাইনালে একটি ধাক্কা খায়।তবে এই জুটি সেমিফাইনালে উঠেছিল, সেখানে হেরে যায়। মোদ্দা কথা, বোপান্না এবং এবডেনের বছরটি উল্লেখযোগ্য সাফল্যে পূর্ণ ছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.