বাংলা নিউজ > ময়দান > BAN vs PAK: বৃষ্টিবিঘ্নিত মীরপুর টেস্টে টুইস্ট, সাজিদের ৬ উইকেটে ‘মরা’ ম্যাচে প্রাণ ফেরাল পাকিস্তান
বাংলাদেশকে কোণঠাসা করল পাকিস্তান। ছবি- আইসিসি।

BAN vs PAK: বৃষ্টিবিঘ্নিত মীরপুর টেস্টে টুইস্ট, সাজিদের ৬ উইকেটে ‘মরা’ ম্যাচে প্রাণ ফেরাল পাকিস্তান

  • প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি আজহার, বাবর, ফাওয়াদ ও রিজওয়ানের।

বৃষ্টির জন্য প্রথম দিনের বেশ কিছুটা সময় নষ্ট হয়। দ্বিতীয় দিনে খেলা হয় মোটে ৬.২ ওভার। তৃতীয় দিনের খেলা পুরোপুরি ভেস্তে যায়। চতুর্থ দিনে চমকপ্রদ মোড় নেয় বাংলাদেশ বনাম পাকিস্তান দ্বিতীয় টেস্ট।

চতুর্থ দিনের খেলা শুরুর আগে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ১৮৮ রান তুলেছিল। তার পর থেকে খেলা শুরু করে বাবর আজমরা ৪ উইকেটের বিনিময়ে ৩০০ রান তুলে প্রথম ইনিংস ডিক্লেয়ার করে দেন।

বাবর ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৬ বলে ৭৬ রান করে আউট হন। আজহার আলি ৮টি বাউন্ডারির সাহায্যে ১৪৪ বলে ৫৬ রান করে সাজঘরে ফেরেন। ফাওয়াদ আলম ৫০ ও মহম্মদ রিজওয়ান ৫৩ রান করে অপরাজিত থাকেন। ফাওয়াদ ৭টি বাউন্ডারি মারেন। রিজওয়ান ৪টি চার ও ১টি ছক্কা মারেন। তাইজুল ২টি উইকেট নেন। ১টি করে উইকেট দখল করেন এবাদত ও খালেদ।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। মন্দ আলোয় নির্ধারিত সময়ের অনেক আগেই চতুর্থ দিনের খেলা শেষ হওয়ার সময় বাংলাদেশ প্রথম ইনিংসে ২৬ ওভার ব্যাট করে ৭ উইকেটের বিনিময়ে ৭৬ রান তুলেছে। নাজমুল ৩০ রান করেন। ৭ নম্বরে ব্যাট করতে নেমে শাকিব আল হাসান অপরাজিত রয়েছেন ২৩ রান করে।

এর আগে ৩টি টেস্টে সাকুল্যে ৬টি উইকেট নেওয়া সাজিদ খান এদিন একাই দখল করেন ৬টি উইকেট। তিনি ১২ ওভার বল করে ৩৫ রান খরচ করেছেন। রান-আউট হয়েছেন মোমিনুল (১)। উল্লেখযোগ্য বিষয় হল, কেরিয়ারের ১৯০তম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমে প্রথমবার বল করেন বাবর আজম। প্রথম ওভারেই তিনি তাইজুলের উইকেট পেয়ে গিয়েছিলেন প্রায়।

আপাতত প্রথম ইনিংসের নিরিখে বাংলাদেশ পাকিস্তানের থেকে ২২৪ রানে পিছিয়ে রয়েছে। শেষ দিনে শাকিবদের ফলো-অন করাতে পারলে পাকিস্তানের সামনে জয়ের রাস্তা খুলে যেতে পারে। ফলো-অন বাঁচাতে বাংলাদেশের দরকার ২৫ রান।

বন্ধ করুন