বাংলা নিউজ > ময়দান > সতীর্থকে যৌন হেনস্থার দায়ে এক বছরের জেল বাঙালি শাটলারের

সতীর্থকে যৌন হেনস্থার দায়ে এক বছরের জেল বাঙালি শাটলারের

যৌন হেনস্থার দায়ে এক বছরের জেল বাঙালি শাটলারের

দোষ প্রমাণিত হয়ে যাওয়ার পরেই আদালতের তরফে এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে অরিন্তপকে। দীর্ঘদিন নিজেকে নির্দোষ প্রমাণ করার লড়াই চালিয়ে ও শেষ রক্ষা করতে পারেননি অরিন্তপ। ঘটনাটি ঘটেছিল পশ্চিমবঙ্গেই। পশ্চিমবাংলার এক নাবালিকা শাটলারকে যৌন হেনস্থার দোষে দোষী সাব্যস্ত হয়েছেন অরিন্তপ।

শুভব্রত মুখার্জি: খেলাধুলার জগতে যৌন হেনস্থার ঘটনা একেবারেই নতুন নয়। ভারতীয় খেলাধুলার জগতেও এই সমস্যা একেবারে ক্যান্সার রোগের মতন নিঃশব্দে ছড়িয়ে পড়েছে। মাত্র কয়েকমাস আগেই এই একরকম ঘটনায় উত্তাল হয়েছিল দিল্লির রাজপথ। অলিম্পিক গেমসে পদকজয়ী কুস্তিগীররা তীব্র আন্দোলনে নেমেছিলেন এই এক ইস্যুতে। সেবার অভিযোগ ছিল ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ শর্মার বিরুদ্ধে। সেই ঘটনার রেশ মিটতে না মিটতেই ফের আরও একটি খারাপ ঘটনার রেশ এসে পড়ল ভারতীয় ক্রীড়ার জগতে। এবারের যৌন হেনস্থার অভিযোগ উঠল ভারতীয় ব্যাডমিন্টনে। অভিযোগ প্রমাণিত হওয়ায় জেল হল বাঙালি এক শাটলারের।

আলমোরার এক কোর্টের তরফে জেলের নির্দেশ দেওয়া হয়েছে বাঙালি শাটলারকে। এখানেও ঘটেছে এক অদ্ভুত ঘটনা। এক সতীর্থের হাতেই নিগৃহীত হতে হয়েছে আরেক সতীর্থকে। ঘটনাটি ঘটে ২০১৯ সালে। চার বছর আগে ঘটে যাওয়ার ঘটনার রায় বেরিয়েছে সম্প্রতি। আর তাতেই দোষী সাব্যস্ত হয়েছেন অরিন্তপ দাশগুপ্ত। আর দোষ প্রমাণিত হয়ে যাওয়ার পরেই আদালতের তরফে এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে অরিন্তপকে। দীর্ঘদিন নিজেকে নির্দোষ প্রমাণ করার লড়াই চালিয়ে ও শেষ রক্ষা করতে পারেননি অরিন্তপ। ঘটনাটি ঘটেছিল পশ্চিমবঙ্গেই। পশ্চিমবাংলার এক নাবালিকা শাটলারকে যৌন হেনস্থার দোষে দোষী সাব্যস্ত হয়েছেন অরিন্তপ।

এই মামলার ডিফেন্স আইনজীবী পুরান সিং কায়দা জানিয়েছেন, ‘আলমোরার স্পেশাল সেশন কোর্টের বিচারক কৌশল কিশোর শুক্ল অরিন্তপ দাশগুপ্তকে এক বছরের সশ্রম কারাদণ্ডের সাজা শুনিয়েছেন। পাশাপাশি তাঁকে জরিমানাও করা হয়েছে। ২৫০০০ টাকা জরিমানা করা হয়েছে অরিন্তপকে।’ ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর ওই নাবালিকা তাঁর কোচের সঙ্গে আলমোরাতে আসেন এক ব্যাডমিন্টন টুর্নামেন্টে অংশ নিতে। সে দিনেই যখন সব শাটলাররা কোর্টে খেলছিলেন সেই সময়ে অরিন্তপ বারবার ওই নাবালিকাকে বার্তা পাঠিয়ে দেখা করার জন্য জোর দেন। তবে ওই নাবালিকা দেখা করেননি। এরপর যখন ওই নাবালিকা গেস্ট হাউসে যাচ্ছিলেন তখন দাশগুপ্ত তাঁকে আটকান। এরপর ২১ সেপ্টেম্বর দাশগুপ্ত জোর করে ওই নাবালিকার ঘরে ঢুকে যান। সেখানেই তিনি নাবালিকাকে যৌন নির্যাতন করেন। কলকাতায় ফেরার পরে ওই ঘটনা নাবালিকা তার বাবা মাকে জানান। তারপরেই আইনি পদক্ষেপ নেন তারা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'? Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.