বাড়ি > ময়দান > মুসলিম সাজে রমজানের শুভেচ্ছা, সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের শিকার হয়ে পালটা দিলেন মনোজ
মুসলিম বেশে ক্রিকেটার মনোজ তিওয়ারি। ছবি- টুইটার।
মুসলিম বেশে ক্রিকেটার মনোজ তিওয়ারি। ছবি- টুইটার।

মুসলিম সাজে রমজানের শুভেচ্ছা, সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের শিকার হয়ে পালটা দিলেন মনোজ

  • প্রকৃত মানুষ হলে সব ধর্মকে সম্মান জানানো উচিত, দাবি তারকা ক্রিকেটারের।

করোনা মহামারির সংকটময় সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরণ তুলে ধরতে চেয়েছিলেন বাংলার তারকা ক্রিকেটার মনোজ তিওয়ারি। তবে তার জন্য সোশ্যাল মিডিয়ায় এমন বিদ্রুপের শিকার হতে হবে, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি একদা দেশের হয়ে প্রতিনিধিত্ব করা মনোজ। যদিও পরে অহেতুক সমালোচনাকারী নেটিজেনদের পালটা জবাব দিতেও পিছপা হননি বাংলার প্রাক্তন অধিনায়ক।

শুক্রবার টুইটারে মনোজ নিজের একটি ছবি পোস্ট করে রমজানের শুভেচ্ছা জানান অনুরাগীদের। ছবিতে মনোজকে দেখা যাচ্ছে মুসলিম সাজে প্রার্থনা করতে। ছবিটি পোস্ট করা মাত্রই উগ্র হিন্দুত্ববাদীরা বিদ্রুপ করা শুরু করেন তিওয়ারিকে। কমেন্ট বক্স ভরে যায় ব্যঙ্গাত্মক মন্তব্যে।

শনিবার মনোজ পালটা একটি ছবির কোলাজ পোস্ট করেন টুইটারে। ছবিতে শুধু মুসলিম নয়, বিভিন্ন ধর্মের পোশাকে দেখা যাচ্ছে তাঁকে। বোঝাই যাচ্ছে যে, তিওয়ারি সাম্প্রদায়িক সম্প্রীতির স্পষ্ট বার্তা দিতে চাইছেন।

ক্যাপশনে তারকা ক্রিকেটার হিন্দি কবিতার কয়েকটি পংক্তি তুলে ধরেন। যার বাংলা তর্জমা করলে দাঁড়ায়, 'এই হিন্দু-মুসলিম ছেড়ে দারিদ্র দেখো। এখনও কোথায় তুমি আটকে রয়েছ। হিন্দু-মুসলমানের মধ্যে লড়াই বাঁধিয়ে দেওয়াকে তুমি দেশভক্তি বলো। হয়ত তুমি রাস্তা হারিয়ে ফেলেছ।'

মনোজ আরও লেখেন, 'যদি তুমি প্রকৃত মানুষ হও, তবে সব ধর্মকে সম্মান করো।

বন্ধ করুন