বাংলা নিউজ > ময়দান > লঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় T20-এর আগে বড় ধাক্কা খেল অজিরা, ছিটকে গেলেন তারকা বোলার
মিচেল স্টার্ক।

লঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় T20-এর আগে বড় ধাক্কা খেল অজিরা, ছিটকে গেলেন তারকা বোলার

  • শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে ফিল্ডিং নেয় অস্ট্রেলিয়া। ম্যাচের প্রথম ওভারেই বল করতে এসেছিলেন স্টার্ক। আর বল করার সময়ে অদ্ভূত ভাবে তাঁর জুতোর স্পাইক দিয়ে হাতের তর্জনীতে চোট লাগে। চোটটা যে বেশ ভালো জোরে লেগেছিল, সেটা বোঝাই যাচ্ছিল তাঁর অস্বস্তি দেখে। 

অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। সিরিজের পরবর্তী ম্যাচটি আজ বুধবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তবে দ্বিতীয় ম্যাচ শুরুর আগেই বড় ধাক্কা খেল অজিরা। চোটের কারণে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ থেকে ছিটকে গেলেন দলের তারকা ফাস্ট বোলার মিচেল স্টার্ক।

মঙ্গলবার খেলার প্রথম ওভারে বোলিং হাতের তর্জনীতে (তর্জনী) চোট পান স্টার্ক এবং রক্তক্ষরণ শুরু হয়। তার পরেও অবশ্য তিনি নিজের নির্ধারিত ৪ ওভারই বল করেন। ২৬ রান দিয়ে গুরুত্বপূর্ণ ৩ উইকেট তুলে নেন। পথুম নিশঙ্কা, ওয়ানিন্দু হাসরাঙ্গা এবং দুষমন্ত চামিরার উইকেট নেন স্টার্ক।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে ফিল্ডিং নেয় অস্ট্রেলিয়া। ম্যাচের প্রথম ওভারেই বল করতে এসেছিলেন স্টার্ক। আর বল করার সময়ে অদ্ভূত ভাবে তাঁর জুতোর স্পাইক দিয়ে হাতের তর্জনীতে চোট লাগে। চোটটা যে বেশ ভালো জোরে লেগেছিল, সেটা বোঝাই যাচ্ছিল তাঁর অস্বস্তি দেখে। তবে মাঠের মধ্যে প্রাথমিক চিকিৎসার পর তিনি তাঁর ৪ ওভারের বোলিং কোটা পূরণ করেন।

আরও পড়ুন: ২৮ রানে ৯ উইকেটের হারিয়ে ১২৮-এ অলআউট! T20 ক্রিকেটে লজ্জার নজির গড়ল শ্রীলঙ্কা

আরও পড়ুন: KKR-এর হয়ে ফ্লপ, দেশের জার্সিতে সুপারহিট ফিঞ্চ, সিংহলিদের দুরমুশ করল অস্ট্রেলিয়া

জশ হ্যাজলউড cricket.com.au-কে মিচেল স্টার্কের চোট সম্পর্কে বলেছেন, ‘এটি খারাপ ধরনের চোট। বোলিং করার সময় জুতোর স্পাইকে লেগে তর্জনীতে চোট পায় ও। এবং এর ফলে তার আঙুল কেটে রক্তপাত শুরু হয়ে যায়।’ দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্টার্কের জায়গায় এখন অস্ট্রেলিয়ার প্লেয়িং ইলেভেনে সুযোগ পেতে পারেন ফাস্ট বোলার ঝাই রিচার্ডসন, শিন অ্যাবট বা স্পিনার মিচেল সুইপসন।

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১০ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় অজিরা। প্রথমে ব্যাট করে, শ্রীলঙ্কা ১৯.৩ ওভারে ১২৮ রানে গুটিয়ে যায়। শ্রীলঙ্কার পক্ষে চরিথ আসলাঙ্কা ৩৮ রান করেন। জশ হ্যাজেলউড (১৬ রানে ৪ উইকেট) এবং মিচেল স্টার্কের (২৬ রানে ৩ উইকেট) দুরন্ত বোলিংয়ের সামনে টিকতে পারেনি শ্রীলঙ্কা। জবাবে অস্ট্রেলিয়া ১৪ ওভারে কোনও উইকেট না হারিয়ে ১৩৪ রান করে ম্যাচ জিতে নেয়।

বন্ধ করুন