বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: দুই সরকারকে উদ্যোগ নিতে হবে, ভারত-পাক সিরিজ নিয়ে মন্তব্য নয়া PCB চেয়ারম্যানর শেঠির

IND vs PAK: দুই সরকারকে উদ্যোগ নিতে হবে, ভারত-পাক সিরিজ নিয়ে মন্তব্য নয়া PCB চেয়ারম্যানর শেঠির

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। ফাইল ছবি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফের চেয়ারম্যান নাজাম শেঠি। দায়িত্ব নিয়েই ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারে উদ্যোগ নেওয়ার কথা বললেন পাক বোর্ডের চেয়ারম্যান।

২০০৮ সালে মুম্বইয়ের তাজ হোটেলে জঙ্গি হামলার পর থেকে পাকিস্তান সফর বন্ধ করেছে ভারতীয় ক্রিকেট দল। ২০০৯ সালের দ্বিপাক্ষিক সিরিজ বাতিল হয়। ২০০৮ সালের এশিয়া কাপ থেকে বন্ধ দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ। শেষ ১০ বছরে মাত্র একবার ভারতের মাটিতে খেলতে এসেছিল পাকিস্তান দল। ২০১২ সালে একদিনের ম্যাচ খেলতে আসে পাক। ব্যাস ওই পর্যন্তই। এরপর আর ভারতের মাটিতে পাকিস্তানের বিরুদ্ধে কোনও দ্বিপাক্ষিক সিরিজ হয়নি।

শুধুমাত্র আন্তর্জাতিক ক্ষেত্রে এশিয়া কাপ বা আইসিসির তত্ত্বাবধানে কোনও টুর্নামেন্টে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। নতুন করে বিতর্কের দানা বেধেছিল বিসিসিআই সচিব জয় শাহর সম্প্রতি করা একটি মন্তব্যে। তিনি বলেছিলেন, ২০২৩ সালে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপে অংশগ্রহণ করবে না ভারতীয় ক্রিকেট দল। প্রত্যুত্তরে তৎকালীন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা বলেন, ভারতে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপে তারা দল নামাবে না।

এই তিক্ত আবহাওয়ার মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের পরিচালন সমিতির প্রধান হয়েছেন নাজাম শেঠি। রামিজ রাজাকে পিসিবি প্রধানের পদ থেকে অপসারণ করার পর শেঠিকে আগামী চার মাসের জন্য ১৪ সদস্যের কমিটির চেয়ারম্যান নিযুক্ত করেছে। বৃহস্পতিবার সাংবাদিক সম্মেলনে তিনি জানিয়েছেন, ভারতের সঙ্গে ক্রিকেট সম্পর্কের ক্ষেত্রে তিনি সরকারের পরামর্শ অনুযায়ী কাজ করবেন। তিনি বলেন, ‘পাকিস্তান ও ভারতের মধ্যে দ্বিপাক্ষিক এবং অন্যান্য ক্রিকেট সম্পর্কের ক্ষেত্রে উভয় দেশের সরকারকে উদ্যোগী হতে হবে।’

আরও পড়ুন:- ‘তুমি এখন বিসিসিআই সভাপতি নও,’ সৌরভকে কেন এমন বললেন গাভাসকর!

শেঠি এটাও স্পষ্ট করেছেন যে পাকিস্তানের প্রধানমন্ত্রী বিভাগীয় দল এবং আঞ্চলিক ক্রিকেট অ্যাসোসিয়েশনগুলি নতুন করে তৈরি করতে চান। তিনি বলেন, ‘বিভাগীয় ক্রিকেটকে পুনরুজ্জীবিত করতে আমারা অগ্রাধিকার দিচ্ছি। কারণ গত চার বছরে আমরা বেকারত্বের ভয়াবহ বৃদ্ধি এবং ক্রিকেটে প্রতিভার দুর্ভিক্ষ দেখেছি। পুরনো সিস্টেম আমাদের জন্য ভাল কাজ করেছে এবং আমরা ঘরোয়া ক্রিকেট থেকে খেলোয়াড়ও পেয়েছি। তবে মনে হচ্ছে আজকাল শুধু পিসিএল থেকে খেলোয়াড় পাচ্ছি।’

শেঠি মনে করিয়ে দেন পাকিস্তান সুপার লিগ চালু করার এবং আন্তর্জাতিক দলগুলিকে পাকিস্তানে খেলার জন্য রাজি করানোর সব কাজ তাঁর শেষ মেয়াদে করা হয়েছিল। উল্লেখ্য, ২০১৮ সালে ইমরান খানের সরকার আসার আগে পর্যন্ত ২০১৩ থেকে তিনি চেয়ারম্যানের পদ সামলেছিলেন।

আরও পড়ুন:- ব্যাটে রানের খরা,এই মরশুমে হাজারও হল না,দীর্ঘ এক দশকে সব থেকে খারাপ সময় রোহিতের

শেঠি বলেন, ‘এটা ভালো যে সব দলই এখন পাকিস্তান সফর করছে এবং নিউজিল্যান্ড দলের সফর আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে আমাদের ঘরোয়া ক্রিকেট থেকে প্রতিভা জাতীয় দলের প্রেরণ করার প্রক্রিয়া সুন্দরভাবে করতে হবে।’ ইংল্যান্ডের বিপক্ষে সাম্প্রতিক টেস্ট সিরিজে পাকিস্তান ০-৩ ব্যবধানে হেরে যাওয়ায় দল নির্বাচনের সমস্যা ও পারফরম্যান্স নিয়েও উদ্বেগ প্রকাশ করেন শেঠি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

MB SG Transfer News: কিয়ান, হামতেকে ছাড়লেও,দীপেন্দুর সঙ্গে লম্বা চুক্তি বাগানের আদৃতের সিনেমা ‘পাগল প্রেমী’র রিমেক এবার পঞ্জাবিতে, নায়ক-নায়িকা আপনাদের ভীষণ চেনা USA নাম শুনেই কি বাড়তি সমীহ? কেন ভরাডুবি বাংলাদেশের, কারণ জানালেন দলনায়ক শান্ত ১৪০ কিমিতে প্রবল ঘূর্ণিঝড় কি সুন্দরবনেই আছড়ে পড়বে? কী বলছে IMD ও ওয়েদার মডেল? বিরাট বেতন বৃদ্ধি হচ্ছে এয়ার ইন্ডিয়ায়, এক লাফে বাড়ছে ১৫ হাজার, সঙ্গে বোনাস! ‘‌মুসলিমদের–তফশিলিদের দাঙ্গা লাগাতেই ওবিসি সার্টিফিকেট বাতিল’‌, অভিযোগ মমতার বুথে কত ভোট পড়ল তার সব তথ্য় জানান, কমিশনকে প্রশ্নের মুখে ফেলছে কংগ্রেস একবার টেস্ট করে দেখুন আমের এই স্যালাড! বছর বছর আমের মরশুমের অপেক্ষায় থাকবেন অনির্বাণ এবার গীতিকার! মুক্তি পেল 'অথৈ'-এর প্রথম গান তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Latest IPL News

তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.