বাংলা নিউজ > ময়দান > দুরন্ত মিরাজের ঘুর্ণি থামিয়ে দিল ব্র্যাভো-শাকিব, চট্টগ্রামকে হারিয়ে BPL -এর সূচনা করল বরিশাল
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (ছবি:ফেসবুক)
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (ছবি:ফেসবুক)

দুরন্ত মিরাজের ঘুর্ণি থামিয়ে দিল ব্র্যাভো-শাকিব, চট্টগ্রামকে হারিয়ে BPL -এর সূচনা করল বরিশাল

  • প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রাম স্কোর বোর্ডে তোলে ১২৫ রান। জবাবে ৮ বল এবং ৪ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বরিশাল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৪ উইকেটের ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করল ফরচুন বরিশাল। আসরের উদ্বোধনী ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বরিশালের অধিনায়ক শাকিব আল হাসান। প্রথমে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে চট্টগ্রাম স্কোর বোর্ডে তোলে ১২৫ রান। জবাবে ৮ বল এবং ৪ উইকেট হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বরিশাল।

ফরচুন বরিশালের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন আলজারি জোসেপ। ৪ ওভারে ৩২ রান দেন এই ক্যারিবিয়ান পেসার। এছাড়া দুটি উইকেট নেন নাইম হাসান। আর একটি করে উইকেট পান শাকিব আল হাসান এবং জেক লিন্টট। চট্টগ্রামের ছুঁড়ে দেওয়া ১২৫ রানের লক্ষ্যে ব্যাট কর‍তে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বরিশাল। চট্টগ্রামের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ বল হাতে এসেই নাজমুল হোসেন শান্ত। ৬ বলে ১ রান করেন শান্ত। এরপর শাকিব আল হাসানকে সঙ্গে নিয়ে ২৫ রানের জুটি গড়েন সৈকত আলী। শাকিব ১৬ বলে ১৩ রান করে ফেরেন দলীয় ২৮ রানের মাথায় মিরাজের বলে বোল্ড হয়ে।

করোনার মধ্যেই বাংলাদেশে শুরু হয়েছে ক্রিকেট উৎসব। তবে এই উৎসবে যেন প্রাণ নেই। কারণ খেলার প্রাণ যেই দর্শকরা সেই দর্শকরাই তো মাঠে ছিলনা। ফাঁকা মিরপুরের শের-ই-বাংলায় উত্তাপ ছড়াতে অন্তত মাঠের খেলার প্রাণ থাকতে হতো। তবে ম্যাড়ম্যাড়ে ম্যাচ শেষ বিকেলে জমিয়ে তুললেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক মেহেদি হাসান মিরাজ। লড়াই করে শেষ পর্যন্ত তারকাবহুল শাকিবের বরিশালের বিরুদ্ধে জিততে না পারলেও লড়াই দিল মিরাজরা। ম্যাচের সেরা হয়েছেন মেহেদি হোসেন।

বন্ধ করুন