বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Governor CV Ananda Bose: মমতা আর পুলিশ ছাড়া বঙ্গবাসীকে রাজভবনের সিসি ফুটেজ দেবেন বোস, কীভাবে পাবেন এটা?

Governor CV Ananda Bose: মমতা আর পুলিশ ছাড়া বঙ্গবাসীকে রাজভবনের সিসি ফুটেজ দেবেন বোস, কীভাবে পাবেন এটা?

রাজ্যপাল সিভি আনন্দ বোস ও তাঁর স্ত্রী। (ANI Photo) (Raj Bhawan-Kolkata- Utpal Sarkar)

সাচ কে সামনে, সত্য়ের মুখোমুখি। এবার রাজভবনের সিসি ফুটেজ আমজনতাকে দেবেন রাজ্যপাল। আপনিও পেতে পারেন। কীভাবে আবেদন করবেন জেনে নিন। 

খোদ রাজ্যপালের বিরুদ্ধে উঠেছিল শ্লীলতাহানির অভিযোগ। এরপর রাজ্যপাল সিভি আনন্দ বোস এনিয়ে কঠোরতম ব্যবস্থা নিয়েছিলেন। এবার রাজভবনের তরফ থেকে নয়া কর্মসূচি। কর্মসূচির নাম সাচ কে সামনে

সেই কর্মসূচিতে সামনে রেখে একটি চিঠি ইস্যু করা হয়েছে। সেখানে বলা হয়েছে, সম্মানীয় রাজ্যপাল একটি প্রোগ্রামের সূচনা করবেন। সেটা হল সাচ কে সামনে। পুলিশ যে সাজানো অভিযোগ তুলেছিল তার বিরুদ্ধে।…রাজ্যপাল সিদ্ধান্ত নিয়েছেন সিসি ফুটেজ  বাংলার যে কোনও জনগণ দেখতে পারবেন। কেবলমাত্র রাজনীতিবিদ মমতা আর পুলিশকে এটা দেওয়া হবে না। কারণ তারা যে অবস্থান নিয়েছেন। এটা পাবলিক ডোমেনে থাকবে। 

যারা এই পুরো সিসি ফুটেজ চান তাঁরা মেল করতে পারেন। 

adcrajbhavankolkata@gmail.com 

governor-wb@nic.in 

এখানে মেল করতে পারেন। অথবা রাজভবনের পিপিএক্স ফোন করতে পারেন। সেই নম্বরটি হল PBX 033-22001641

প্রথম ১০০জন আবেদনকারী এই সিসি ফুটেজ দেখতে পাবেন। আপনিও প্রয়োজনে এখানে মেল করতে পারেন। মেল করলেই পেয়ে যাবেন রাজভবনের সিসি ফুটেজ। ৯ মে বেলা ১১টা ৩০ থেকে এর সময়সীমা চালু করা হচ্ছে। 

কার্যত যুগান্তকারী সিদ্ধান্ত। রাজ্যপালের বিরুদ্ধে উঠেছিল শ্লীলতাহানির অভিযোগ। এবার তা নিয়ে বিরাট পদক্ষেপ নিলেন রাজ্যপাল। রাজভবনের ভেতরে সেদিনের সিসি ফুটেজ জনতাকে দেবেন তিনি। কিন্তু রাজনীতিবিদ মমতা বন্দ্যোপাধ্যায় ও পুলিশকে এই ফুটেজ তিনি দেবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। সব মিলিয়ে এবার সংঘাত যে একেবারে অন্য পর্যায়ে তার ইঙ্গিত দিয়ে দিলেন রাজ্যপাল। 

এদিকে সূত্রের খবর, রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগের প্রাথমিক তদন্ত শুরু করেছে লালবাজার। যদিও তাঁর বিরুদ্ধে কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি। প্রাথমিক তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা (সিট) হয়েছে। সেই তদন্তকারী দলের পক্ষ থেকে সিভিটিভি ফুটেজ চেয়ে রাজভবনের ওসির কাছে চিঠি পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

 প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ আনেন রাজভবনেরই এক অস্থায়ী কর্মী।তার পর থেকেই রাজ্য রাজনীতিতে শোরগোল শুরু হয়। রাজভবনের তরফে এই অভিযোগকে অস্বীকার করা হয়েছে।

 সেই প্রসঙ্গে রাজ্যপাল আগেই জানিয়েছেন, সাংবিধানিক রক্ষাকবচ থাকায় যতদিন রাজ্যপাল আছেন, ততদিন তাঁর বিরুদ্ধে কোনও তদন্ত করতে পারবে না পুলিশ। আদালতও কোনওরকম ব্যবস্থা নিতে পারবে না। সংবিধানই রাজ্যপালের বিরুদ্ধে কোনওরকম তদন্ত চালানো বা এফআইআর দায়ের করা থেকে বিরত করেছে সংবিধান। পাশাপাশি রাজভবনের কর্মীদের উদ্দেশ্যে তিনি স্পষ্ট নির্দেশ দিয়েছেন যে পুলিশি বার্তাকে যেন উপেক্ষা করা হয়।

 

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

T20 WC 2024 Points Table: ইংল্যান্ডকে চাপে ফেলল ওয়েস্ট ইন্ডিজ! জমে গেল সেমির রেস নানা গুণে ভরা জামে হার্ট থাকবে সুস্থ! নিয়ন্ত্রণে থাকবে ব্লাডসুগার ভারত সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তিস্তা নিয়ে হতে পারে বড় আলোচনা টানা ৯ ঘণ্টা আকাশে উড়ে একই এয়ারপোর্টে ফিরল লন্ডনের প্লেন, রেগে আগুন যাত্রীরা মেয়ের বিয়ের আনন্দে সাজল 'রামায়ণ', কোথায় আইনি বিয়ে সারছেন সোনাক্ষী-জাহির? ১ কোটি জরিমানা থেকে ১০ বছর জেল, NEET বিতর্কের মাঝে কার্যকর প্রশ্নফাঁস বিরোধী আইন ‘‌লোকেদের থেকে টাকা নেবেন, মদ মাংস খাবেন আর ভুক্তভুগী হবে দল?’‌ বার্তা উদয়নের সেমিফাইনালের দৌড় থেকে ছিটকে গেল USA, ৯ উইকেটে জিতে সেমির আশা বাঁচিয়ে রাখল WI শ্মশানঘাটে মায়ের মৃতদেহের সামনে মালাবদল করে বিয়ে করলেন মেয়ে, ইচ্ছেপূরণ বর্ধমানে পুরসভার চেয়ারম্যানদের নিয়ে মুখ্যমন্ত্রীর বৈঠক নবান্নে, ব্রাত্য তাহেরপুর–ঝালদা‌

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.