বাংলা নিউজ > ময়দান > ভারতীয় ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে খেলতে পারেন চেতেশ্বর পূজারা, উমেশ যাদব

ভারতীয় ‘এ’ দলের হয়ে বাংলাদেশ সফরে খেলতে পারেন চেতেশ্বর পূজারা, উমেশ যাদব

বাংলাদেশ সফরের ভারতীয় টেস্ট দলে জায়গা হয়েছে চেতেশ্বর পূজারার (ছবি-গেটি ইমেজ)

ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে খেলতে পারেন পূজারা। তবে পূজারা একা নন উমেশ যাদবকে ভারতীয় ‘এ’ দলের হয়ে খেলতে দেখা যেতে পারে।

শুভব্রত মুখার্জি: ডিসেম্বরে বাংলাদেশ সফরে যাবে ভারতীয় দল। সেখানে টেস্ট সিরিজে মুখোমুখি হবে ভারত এবং বাংলাদেশ। এই সফরের ভারতীয় টেস্ট দলে জায়গা হয়েছে চেতেশ্বর পূজারার। ভারতীয় টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে খেলতে পারেন পূজারা। তবে পূজারা একা নন উমেশ যাদবকে ভারতীয় ‘এ’ দলের হয়ে খেলতে দেখা যেতে পারে।

আরও পড়ুন… ICC T20 WC 2022 যেই ভুল করেছিল ভারত, কিউয়ি সিরিজে করবে না, ইঙ্গিত লক্ষ্মণের

ভারতীয় দলের লাল বলের ক্রিকেটে স্পেশালিস্ট চেতেশ্বর পূজারা। তাঁকে ভারতীয় ‘এ’ দলের হয়ে বাংলাদেশের বিরুদ্ধে দুটি ম্যাচে খেলতে দেখা যেতে পারে। যা খবর তাতে করে ভারতীয় দলকে নেতৃত্বও দিতে পারেন পূজারা। তবে এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। টিম ম্যানেজমেন্ট সূত্রে যা খবর, তাতে করে পেসার উমেশ যাদবকেও খেলানো হতে পারে ‘এ’ দলের হয়ে। ২০ নভেম্বর বাংলাদেশ সফরের উদ্দেশ্যে রওনা দেবে ভারতীয় ‘এ’ দল।

আরও পড়ুন… নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে দুরন্ত সঞ্জু, মারলেন ‘নো-লুক সিক্স’, ঘাম ঝরালো ভারত

চেতেশ্বর পূজারা ছাড়াও উমেশ যাদবকে ভারতীয় টেস্ট দলে রাখা হয়েছে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের টেস্ট দল ভারত ৩১ শে অক্টোবরেই ঘোষণা করেছে। পূজারা এবং উমেশকে আগেই বাংলাদেশ পাঠানোর পিছনে বিসিসিআইয়ের উদ্দেশ্য তাঁদেরকে আরও বেশি করে ম্যাচটাইম দেওয়া। রিজার্ভ উইকেটরক্ষক কেএস ভরতের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই। বিসিসিআইয়ের নির্বাচক প্রধান চেতন শর্মা এবং বাকি নির্বাচকরা অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন। আশা করা হচ্ছে শুক্রবারেই ‘এ’ দলের ঘোষণা করা হতে পারে। দুটি চারদিনের ম্যাচের নির্দিষ্ট তারিখ অবশ্য এখনও জানানো হয়নি। রঞ্জি ট্রফিতে সর্বোচ্চ রান সংগ্রাহক সরফরাজ খান, বাংলার সর্বোচ্চ রান সংগ্রাহক অভিমন্যু ঈশ্বরণকেও দলে রাখা হতে পারে বলে খবর। ৪ ডিসেম্বর ভারত এবং বাংলাদেশ প্রথম ওয়ানডে খেলবে। ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট।

বন্ধ করুন