বাংলা নিউজ > ময়দান > Cincinnati Open: জীবনের কঠিনতম ম্যাচ ছিল- আলকারাজকে হারিয়ে ৩৫ দিন পর বদলা নিয়েও খোলমেলা স্বীকারোক্তি জোকারের

Cincinnati Open: জীবনের কঠিনতম ম্যাচ ছিল- আলকারাজকে হারিয়ে ৩৫ দিন পর বদলা নিয়েও খোলমেলা স্বীকারোক্তি জোকারের

নোভক জোকোভিচ।

আলকারাজকে হারিয়ে গত মাসে উইম্বলডনের ফাইনালের বদলা নিলেন জোকোভিচ। এই নিয়ে তিনি তাঁর তৃতীয় সিনসিনাটি মাস্টার্স খেতাব জেতার পাশাপাশি রেকর্ড-সংখ্যক ৩৯তম মাস্টার্স ১০০০-এর শিরোপাও জিতলেন। 

৩৫দিন পর অবশেষে উইম্বলডন ফাইনালে বদলা নিলেন নোভক জোকোভিচ। রবিবার রাতে, লিন্ডনার ফ্যামিলি টেনিস সেন্টারের সেন্টার কোর্টের ৩৫ডিগ্রি তাপমাত্রায় পুড়তে পুড়তেই সিনসিনাটি ওপেনের ফাইনালে কার্লোস আলকারাজকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে হারিয়ে দিলেন জোকার। প্রথম সেট হেরে যাওয়ার পর নাটকীয় প্রত্যাবর্তন করেন জোকোভিচ। শেষ পর্যন্ত ৫-৭, ৭-৬ (৯-৭), ৭-৬ (৭-৪)-এ ম্যাচ জিতে বদলা পূরণ করেন সার্বিয়ান তারকা।

এটিপি-১০০০ (ATP-1000)-এ এটি ছিল সেরা তিন সেটের ফাইনালের লড়াই। এবং গত ৮ বছরের মধ্যে এটি দীর্ঘতম (৩ ঘন্টা ৪৯ মিনিট) লড়াই ছিল। জোকোভিচ এই নিয়ে তাঁর তৃতীয় সিনসিনাটি মাস্টার্স খেতাব জেতার পাশাপাশি রেকর্ড-সংখ্যক ৩৯তম মাস্টার্স ১০০০-এর শিরোপা জিতলেন।

গত মাসে লন্ডনে উইম্বলডনের ফাইনালে হৃদয়বিদারক হারের পর থেকে যে যন্ত্রণাটা জোকার বয়ে বেড়াচ্ছিলেন, তাতে কিছুটা হলেও প্রলেপ পড়ল। গত দুই বছরে মার্কিন মুলুকে না খেলা সত্ত্বেও, জোকোভিচ টুর্নামেন্টের ফাইনালে ওঠার দৌড়ে দুরন্ত ছন্দে ছিলেন। এবং ফাইনাল ম্যাচের আগে তিনি একটি সেটও হারেননি। তবে ব্লকবাস্টার সামিট ক্ল্যাশের উদ্বোধনী সেটে আলকারাজ কাছে হেরে বসেন জোকোভিচ। তবে দ্বিতীয় সেটের শুরুতে আলকারাজদের সার্ভিস-ব্রেক করে ধীরে ধীরে খেলায় ফেরেন।

দ্বিতীয় সেটেই আলকারাজের সামনে ম্যাচটি স্ট্রেট সেটে জেতার সুযোগ ছিল। কারণ তিনি শিরোপা জয় থেকে মাত্র দুই ধার দূরে দাঁড়িয়ে ছিলেন। কিন্তু সেখান থেকেই জোকার ঘুরে দাঁড়ান। ৪-৪ থেকে টাই-ব্রেকার গড়ায় দ্বিতীয় সেট। শেষ পর্যন্ত ৭-৬ জয় ছিনিয়ে নিয়ে খেলায় ফেরেন জোকোভিচ। প্রথম সেটে সার্বিয়ান তারকাকে ৭-৫ হারিয়েছিল আলকারাজ। যে কারণে তৃতীয় সেটটি দুই তারকার কাছেই হাড্ডাহাড্ডি লড়াইয়ের হয়ে দাঁড়ায়। তবে শেষ হাসি হাসেন জোকোভিচ।

গত দুই মাসে এই নিয়ে জোকোভিচ এবং আলকারাজ তিন বার মুখোমুখি হয়েছে। জোকার দু'বার জেতেন। জোকোভিচ জুনে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে জিতেছিল। সেই সময়ে আলকারাজের ক্র্যাম্প হয়েছিল। এর পর আলকারাজ উইম্বলডনের ফাইনালে প্রতিশোধ নিয়েছিলেন। এবার পাল্টা বদলা নিলেন জোকার।

ম্যাচের পর জোকোভিচ বলছিলেন, ‘আমি জানি না, কী বলব! এর বর্ণনা করা কঠিন। যে কোনও টুর্নামেন্ট বা ক্যাটাগরি বা লেভেল মিলিয়ে- সব মিলিয়েই বলছি, আমি আমার জীবনের কঠিনতম ম্যাচগুলির মধ্যে একটি খেললাম। এটি অবিশ্বাস্য, শুরু থেকে শেষ পর্যন্ত, আমরা দু'জনেই লড়াই করেছি। অনেক উত্থান-পতন হয়েছে। অবিশ্বাস্য কিছু পয়েন্ট পেয়েছি। সামগ্রিক ভাবে একটি কঠিন এবং সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ খেললাম।’

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

নায়কের খোলস ছেড়ে বেরোতে পারেননি বলেই ফিরিয়েছেন খাদানের অফার! কী কী বললেন বনি? INDIA: রায়বেরেলি, আমেথি, বারানসীতে লড়বে কংগ্রেস, এসপির সঙ্গে সমঝোতা চূড়ান্ত কোহলির পছন্দের বিলাসবহুল গাড়ি কিনলেন রাহানে! দাম শুনলে আপনিও অবাক হয়ে যাবেন দশম-দ্বাদশের বোর্ড পরীক্ষায় সিলেবাসের বাইরে প্রশ্ন? ভুল আছে? কী করবে? জানাল CBSE লোকসভা ভোটের বড় আপডেট, স্পর্শকাতর বুথ ও এলাকার তালিকা চাইল নির্বাচন কমিশন 'খলিস্তানি' মন্তব্যের প্রতিবাদ, কলকাতায় বিজেপির সদর দফতর ঘেরাও করলেন শিখরা 'তুমি তো সত্যিই তাই...' সৌরভ কিপটে! অভিযোগ করে দাদাগিরিতে কী বলল খুদে প্রতিযোগী? এজেন্টদের ফাঁদে পড়ে রাশিয়ায় যুদ্ধে লড়তে হচ্ছে বহু ভারতীয়কে! সরব ওয়েইসি ৪৯-এ পা রাজের, 'বাবলি' শুভশ্রী কী উপহার দিলেন বেটার হাফকে? প্রেমিকের অনুরোধে লিঙ্গ পরিবর্তন করে প্রেমে প্রত্যাখ্যাত! পুলিশের দ্বারস্থ যুবক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.