বাংলা নিউজ > ময়দান > লঙ্কা প্রিমিয়ার লিগে ধারাভাষ্যকার হয়ে গেলেন কোচ

হার্সেল গিবসকে নিশ্চয় মনে আছে আপনাদের। দক্ষিণ আফ্রিকার এই মারকুটে ডান হাতি ওপেনার অবসর নিয়েছেন বেশ কিছু দিন হল। প্রসঙ্গত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রেকর্ড রান তাড়া করে একদিনের ক্রিকেটে যে বড় জয় তুলে নিয়েছিল প্রোটিয়ারা তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল এই গিবসের।তার ১৭৫ রানের ইনিংসে ভর করেই মূলত সেদিন জিতেছিল দক্ষিণ আফ্রিকা। সেই গিবসের ভূমিকা সম্প্রতি পাল্টে গেল। তিনি শ্রীলঙ্কার বুকে পা রেখেছিলেন অফিসিয়াল ব্রডকাস্টারদের হয়ে ধারাভাষ্যকারের ভূমিকা পালন করতে। কিন্তু লঙ্কাভূমে পৌঁছে তার ভূমিকাই গেল বদলে।

লঙ্কা প্রিমিয়ার লিগে অর্থাৎ এলপিএলে ধারাভাষ্যকারের ভূমিকা পালন করার জন্য শ্রীলঙ্কায় এসেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান হার্সেল গিবস। কিন্তু শ্রীলঙ্কা পৌঁছানোর পরেই বদলে গেল গিবসের ভূমিকা। টুর্নামেন্টের দল কলম্বো কিংস গিবসকে প্রধান কোচের দায়িত্ব দিল।

কলম্বো কিংসের প্রধান কোচের ভূমিকায় থাকা কবির আলি করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে অগত্যা বাধ্য হয়েই গিবসকে নতুন কোচ হিসেবে নিয়োগ করেছে দলটি। উল্লেখ্য আগামী ২৬ নভেম্বর থেকে শুরু হচ্ছে লঙ্কান প্রিমিয়ার লিগ।

ফ্র্যাঞ্চাইজি লিগের প্রথম আসরটি আয়োজন করতে বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেটকে (এসএলসি)। সূচি পরিবর্তন করতে হয়েছে। ভেন্যু পরিবর্তন করে দুটো থেকে কমিয়ে একটা করা হয়েছে। ১৫ দিন ধরে চলবে এই টুর্নামেন্টটি। ২৩টি ম্যাচই হবে হাম্বানটোটায়। প্রসঙ্গত ভারতের বলিউড অভিনেতা সলমান খান এই টুর্নামেন্টে একটি ফ্র্যাঞ্চাইজি দল কিনেছেন। তার দলের হয়ে টুর্নামেন্ট খেলতে দেখা যাবে প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠানকে।

বন্ধ করুন