করোনা ভাইরাস নিয়ে দুশ্চিন্তা কাটেনি জুভেন্তাসের। সিরি-এ চ্যাম্পিয়নদের তারকা ফুটবলার পাওলো দিবালার শরীরে পুরনায় ভাইরাসের অস্তিত্ব টের পাওয়া গিয়েছে।

গত ৬ সপ্তাহে চার বার পরীক্ষা করা হয়েছে আর্জেন্তাইন তারকার নমুনা। চতুর্থ দফায় নতুন করে দিবালার নমুনা পজিটিভ এসেছে।

ক'দিন আগেই ক্লাবের তরফে জানানো হয়েছিল যে, দলের করোনা আক্রান্ত তিন ফুটবলার ড্যানিয়েল রুগানি, পাওলো দিবালা ও ব্লেস মাতুইদি সংক্রমণমুক্ত হয়েছেন। এবার দিবালার শরীরে নতুন করে সংক্রমণ ধরা পড়ায় দুশ্চিন্তার ভাঁজ জুভেন্তাসের কপালে।

ইতালিয়ান ফুটবল সংস্থা ৪ মে থেকে ফুটবলারদের ব্যক্তিগত ট্রেনিংয়ে ফেরার অনুমতি দিয়েছে। দলের অন্দরমহলে নতুন করে করোনা ভাইরাসের উপস্থিতি নজরে আসায় জুভেন্তাস আদৌ অনুশীলন শুরু করবে কিনা সন্দেহ।

দিবালা ছিলেন সিরি-এর প্রথম বড় মাপের তারকা, যিনি করোনা আক্রান্ত হন। গত মার্চে দিবালা ইনস্টাগ্রামে অনুরাগীদের জানান, তিনি ও তাঁর বান্ধবী ওরিয়ানা উভয়ের শরীরেই করোনা সংক্রমণ ধরা পড়েছে।

মাঝে আরও এক বার সোশ্যাল মিডিয়ায় দিবালা জানিয়েছিলেন যে, তিনি আপাতত ভালো রয়েছেন। তবে সংক্রমণের উপসর্গগুলির মধ্যে শ্বাসকষ্ট তাঁকে যারপরনাই ভুগিয়েছে।

সারা বিশ্ব যতগুলি দেশে করোনা ভাইরাস থাবা বসিয়েছে, তাদের মধ্যে ইতালিতের মহামারির পরিস্থিতি খুবই খারাপ। ২ লক্ষের বেশি মানুষ ওদেশে করোনা সংক্রমণের শিকার হয়েছেন। মারা গিয়েছেন ২৭ হাজারেরও বেশি মানুষ।

বন্ধ করুন