বাংলা নিউজ > ময়দান > করোনার ধাক্কা কাটিয়ে ৩ বছর পরে ফিরতে চলেছে দেওধর ট্রফি, কবে থেকে শুরু?

করোনার ধাক্কা কাটিয়ে ৩ বছর পরে ফিরতে চলেছে দেওধর ট্রফি, কবে থেকে শুরু?

করোনার প্রকোপ কাটিয়ে তিন বছর পর ফিরছে দেওধর ট্রফি। 

করোনার জন্য বন্ধ ছিল দেওধর ট্রফি। অবশেষে এই মরশুমে প্রায় তিন বছর পর ফিরতে চলেছে ঐতিহাসিক এই টুর্নামেন্ট। 

ভারতীয় ক্রিকেটে অন্যতম ঐতিহ্যশালী একদিনের ক্রিকেট টুর্নামেন্ট দেওধর ট্রফি। যা করোনার জন্য গত তিন বছর ধরে বন্ধ ছিল। অবশেষে চলতি মরশুমে তা ফিরতে চলেছে। ২০২৩-২৪ মরশুমে গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টকে ফের ফিরিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। শুধু দেওধর ট্রফি নয়, একই সঙ্গে ঘরোয়া ক্রিকেটে সময়সূচিও জানা গিয়েছে সূত্র মারফত।

জানা গিয়েছে নতুন মরশুম শুরু হচ্ছে দিলীপ ট্রফি দিয়ে। বোর্ড সূত্রে খবর দিলীপ ট্রফি শুরু হবে ২৮ জুন থেকে। চলবে ১৬ জুলাই পর্যান্ত। এই বছরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে দেওধর ট্রফি তাঁর পুরনো মেজাজে অর্থাৎ জোনাল ফরম্যাটে ফিরে আসবে। ফলে ৬ টি দল টুর্নামেন্ট প্রতিযোগিতায় খেলতে পারবে। ২৪ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত এই টুর্নামেন্ট হবে। শেষবার এই টুর্নামেন্ট হয় ২০১৯ সালে রাঁচিতে। ভারতীয় ‘এ’ ও ‘বি’এবং ‘সি’ দলে ভাগ করে অক্টোবর-নভেম্বর মাসে টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়।

ভারতীয় ঘরোয়া ক্রিকেটের অন্যান্য ট্রফির সময়সূচিও প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইরানি কাপ খেলা হবে ১ অক্টোবর থেকে ৫ অক্টোবর পর্যন্ত। পাশাপাশি অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফি ১৬ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত চলবে। বিজয় হাজারে ট্রফি ২৩ নভেম্বর থেকে শুরু হয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। এমনটাই জানা গিয়েছে বোর্ড সূত্রে।

ভারতীয় ক্রিকেটে নতুন মুখ তুলে নিয়ে আনার পিছনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট রঞ্জি ট্রফি। সেই রঞ্জি ট্রফি এই মরশুমে ৫ জানুয়ারি থেকে শুরু হতে পারে। চলবে ১৪ মার্চ পর্যন্ত। একই সঙ্গে জানা গিয়েছে ২০২৪-২৫ মরশুমের জন্য প্লেট গ্রুপের ফাইনালদের এলিট গ্ৰুপে তুলে দেওয়া হবে। অন্যদিকে এলিট গ্ৰুপের শেষ দুই দুলকে অবনমন হিসাবে প্লেট গ্ৰুপে নামিয়ে দেওয়া হবে।

অন্যদিকে, এই বছরে শেষের দিকে ভারতে অনুষ্ঠিত হতে চলেছে একদিনের ক্রিকেট বিশ্বকাপ। যে ১৫ টি স্টেডিয়ামে বিশ্বকাপ হবে, সেই স্টেডিয়ামগুলির সার্বিক উন্নতির জন্য ভারতীয় বোর্ড এক সংস্থাকে নিয়োগ করেছে। তাদের দেওয়া রিপোর্ট অনুযায়ী স্টেডিয়াম গুলির প্রয়োজনীয় সংস্কার করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জেলবন্দি মাও নেতা অর্ণবকে পিএইচডি করতে দিতে হবে… আশার আলো দেখালেন কুণাল অবাক হয়ে গিয়েছিলাম! সে তো আমাকে দেখেনি… কামিন্সের অজানা গল্প শোনালেন নীতীশ সংস্কৃত শ্লোক লেখা লেহেঙ্গা পরে তাক লাগিয়েছেন ইশা,বানাতে সময় লেগেছে ৪০০০ ঘণ্টা দেবশয়নী একাদশী কবে? জেনে নিন সঠিক দিনক্ষণ ও এই একাদশীর মাহাত্ম্য ওয়ার্নের থেকে ৪ উইকেট কমেই থামলেন অ্যান্ডারসন, ইনিংসে উইন্ডিজকে হারাল ইংল্যান্ড পালিত হবে সংবিধান হত্যা দিবস , কোন তারিখে? মনে করানো হবে জরুরী অবস্থার কালো দিন তেলাঙ্গানার স্কুলের খাবারে টিকটিকি, নড়েচড়ে বসল কেন্দ্র, মান ঠিক রাখার নির্দেশ ‘লোকে বলছে যেন আমি সুমনদাকেই বিয়ে করি, তাতে খুশি', বাস্তবেও এক হবে রাই-অনির্বাণ? মা-ছেলের ঝগড়া? গটগটিয়ে অন্য গাড়িতে অভিষেক, ফিরেও তাকাল না জয়ার দিকে পেঁয়াজ কাটলেই চোখে জল? মেনে চলুন এই ঘরোয়া উপায়, চোখে আসবে না জল

T20 WC 2024

T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর T20I-তে কোহলির তিন নম্বর জায়গাটা নেবেন রুতুরাজ? হঠাৎ কেন ধোনির কথা বললেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.