বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: ক্রিকেটের বদলা হকিতে? অজিদের হারিয়ে বিশ্বসেরা ভারতের মেয়েরা? Viral Video কি ঠিক?

IND vs AUS: ক্রিকেটের বদলা হকিতে? অজিদের হারিয়ে বিশ্বসেরা ভারতের মেয়েরা? Viral Video কি ঠিক?

বিশ্বকাপে হৃদয়ভঙ্গের পরে হতাশ রোহিত, টোকিয়ো অলিম্পিক্সে অজিদের হারানোর উচ্ছ্বাস রানিদের, রাঁচিতে চ্যাম্পিয়ন হওয়ার উচ্ছ্বাস সবিতাদের। (ছবি সৌজন্যে রয়টার্স, এএফপি ও হকি ইন্ডিয়া)

পুরুষদের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে গিয়েছে ভারত। ভেঙে গিয়েছে ১৪০ কোটি মানুষের হৃদয়। আর তারপর কি অস্ট্রেলিয়াকে হারিয়ে বদলা নিল ভারতীয় মহিলা দল? হকি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতেছে ভারতের মহিলা হকি দল?

ক্রিকেটের বদলা নেওয়া হল হকিতে - এমনই দাবি করে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। যা শেয়ার করছেন অনেকেও। অভিনন্দন জানাচ্ছেন ভারতীয় মহিলা হকি দলকে। কারণ ওই ভিডিয়োয় দাবি করা হয়েছে, ক্রিকেটের বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ভারতীয় পুরুষ দল হেরে গেলেও অস্ট্রেলিয়াকে হারিয়ে হকি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতেছে ভারতের মহিলা হকি দল। যদিও আদৌও সেরকম কিছু ঘটেনি। ওই ভিডিয়োয় যে টুর্নামেন্ট জয়ের দৃশ্য দেখানো হয়েছে, তা আদতে মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির। সেই টুর্নামেন্টে ভারত চ্যাম্পিয়ন হলেও তাতে অস্ট্রেলিয়া খেলেনি। বরং জাপানকে হারিয়ে মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছে ভারতীয় হকি দল।

সোশ্যাল মিডিয়ায় ওই ভাইরাল ভিডিয়োয় ভারতীয় মহিলা হকি দলের সেলিব্রেশনের বিভিন্ন মুহূর্তের কোলাজ তুলে ধরা হয়েছে। আর ক্যাপশনে লেখা হয়েছে, ‘ক্রিকেট বিশ্বকাপ হেরে গিয়েছি। তাতে মন খারাপ হয়েছে ঠিকই। কিন্তু তারইধ্যে একটা খুশির খবর…..ভারতীয় হকি দল উইমেন্স হকি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতেছে এবং সেটা অস্ট্রেলিয়ার সঙ্গে। আমাদের দেশের মেয়েরা বদলা নিয়েছেন। জয় ভারত।’

আরও পড়ুন: IND vs AUS, 1st T20I: মন খারাপ ভুলে অধিনায়ক হিসাবে অভিষেকেই উজ্জ্বল সূর্য, ফের জাত চেনালেন রিঙ্কু

ভাইরাল ভিডিয়োয় দেখা গিয়েছে, সবিতা পুনিয়ারা হাতে ট্রফি নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন। পিছনে যে দুটি তোরণ আছে, তার মধ্যে একটি তোরণে লেখা আছে 'চ্যাম্পিয়ন্স'। অপরটিতে লেখা আছে 'ঝাড়খণ্ড মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি রাঁচি'। সেই সেলিব্রেশনের মধ্যেই আরও কয়েকটি ছবি দেখানো হয়। তাতে ভারতীয় মহিলা দলকে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গিয়েছে। অস্ট্রেলিয়ার মহিলা দলের খেলোয়াড়দের চোখেমুখে দেখা গিয়েছে হতাশা।

সেই ভিডিয়ো এবং ছবির ক্ষেত্রে কোনও ভুল নেই। শুধুমাত্র সময়ের হেরফের করা হয়েছে। সত্যিই চ্যাম্পিয়ন হয়েছে ভারতীয় মহিলা হকি দল। তবে সেটা মহিলা এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে। গত ৫ নভেম্বর ফাইনালে জাপানকে ৪-০ গোলে হারিয়ে দেন নিশা-জ্যোতিরা (ক্রিকেটের বিশ্বকাপ ফাইনাল হয়েছে ১৯ নভেম্বর)। তারপরই তাঁরা যে উচ্ছ্বাস প্রকাশ করেন, সেইসব দৃশ্য ব্যবহার করা হয়েছে ওই ভাইরাল ভিডিয়োয়। যে টুর্নামেন্টে ছ'টি দল ছিল - ভারত, চিন, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া এবং থাইল্যান্ড। অস্ট্রেলিয়া স্বভাবতই ওই টুর্নামেন্ট খেলেনি।

তাহলে অজি খেলোয়াড়দের ভেঙে পড়ার ছবিটা কোন টুর্নামেন্টের? ওই ভাইরাল ভিডিয়োয় অজি খেলোয়াড়দের যে ছবিগুলি ব্যবহার করা হয়েছে, সেগুলি আদতে টোকিয়ো অলিম্পিক্সের। কোয়ার্টার-ফাইনালে প্রবল পরাক্রমী অস্ট্রেলিয়াকে ১-০ গোলে হারিয়ে দিয়েছিল রানি রামপালের নেতৃত্বাধীন ভারত। পৌঁছে গিয়েছিল সেমিফাইনালে। আর সেই ম্যাচে হেরে যাওয়ার পর অজি খেলোয়াড়রা যে হতাশ হয়ে টার্ফেই বসে পড়েছিলেন, সেই ছবি ব্যবহার করা হয়েছে ভাইরাল ভিডিয়োয়। যে ভিডিয়োয় সম্পূর্ণ ভুল তথ্য পেশ করা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল রাতের তাপমাত্রা রেকর্ড গড়ছে বহু রাজ্যে! বুধের বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ‘বিমানবন্দরে বিস্ফোরক লুকনো আছে, সবাই মরে যাবে’, দেশের ৪১ এয়ারপোর্টে হুমকি মেইল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল ঘূর্ণাবর্তের ফাঁড়া কাটল না! বাংলায় প্রবল ভারী বৃষ্টি চলবে, কোথায় আরও বেশি হবে? ‘অনুকূল’ পরিস্থিতি, বর্ষা আসছে অবশেষে, বৃষ্টি চলবে, ৫০ কিমিতে ঝড়, কবে গরম কমবে? তুরস্কের ‘মেসি’-র গোলে ঐতিহাসিক পয়েন্ট হাতছাড়া জর্জিয়ার, ভাঙলেন CR-র রেকর্ড ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি

T20 WC 2024

ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.