বাংলা নিউজ > ময়দান > কব্জির চোটের কারণে আসন্ন অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার ডমিনিক থিয়েমের
ডমিনিক থিয়েম। ছবি: রয়টার্স (REUTERS)
ডমিনিক থিয়েম। ছবি: রয়টার্স (REUTERS)

কব্জির চোটের কারণে আসন্ন অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম প্রত্যাহার ডমিনিক থিয়েমের

  • গত বছর মেলবোর্ন পার্কে খারাপ ফল করার পর ফ্লাশিং মিডোজে তিনি তার জীবনের সেরা পারফরম্যান্স করেন।

শুভব্রত মুখার্জি: কব্জির চোট গুরুতর। ফলে আসন্ন অস্ট্রেলিয়ান ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন তারকা টেনিস খেলোয়াড় ডমিনিক থিয়েম। দীর্ঘদিন ধরেই কব্জির চোটে ভুগছিলেন থিয়েম। সেই চোট পুরোপুরি না সারার ফলে এবার সামনের মাসের অস্ট্রেলিয়ান ওপেনে খেলবেন না ডান হাতি এই তারকা। একদা বিশ্ব ক্রমতালিকায় তিন নম্বরে থাকা থিয়েম নিজেই এই কথা জানিয়েছেন। প্রসঙ্গত, জুন মাসে মালোরকা ওপেন চলাকালীন কব্জির চোট পেয়েছিলেন তিনি।

তার কব্জির চোটের কারণে তিনি এ বছর তার ইউএস ওপেনের খেতাব ডিফেন্ড করতে পারেননি। ২৮ বছর বয়সী অস্ট্রিয়ান তারকা এই চোট আঘাতের ফলে বর্তমানে বিশ্ব ক্রমতালিকায় ১৫ নম্বরে নেমে গিয়েছেন। গত বছর মেলবোর্ন পার্কে খারাপ ফল করার পর ফ্লাশিং মিডোজে তিনি তার জীবনের সেরা পারফরম্যান্স করেন। ২০২২ সালের মরসুম তিনি দক্ষিণ আমেরিকাতে শুরু করবেন বলে জানিয়েছেন। জানুয়ারির শেষে আর্জেন্টিনাতে করডোভা ওপেনে তিনি ফের প্রত্যাবর্তন করবেন।

নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করে ডমিনিক থিয়েম জানিয়েছেন '২০২৩ মরসুমে আমি ফের অস্ট্রেলিয়ান ওপেনে ফিরব বলে আশা রাখি। আমি মনে করি এই সময় এটাই সেরা সিদ্ধান্ত। কারণ, তাহলে আমি সম্পূর্ণভাবে ফিট হয়ে কোর্টে ফিরতে পারব কঠিন লড়াই দিতে সক্ষম হব প্রতিপক্ষকে। এখন কিছুদিন অস্ট্রিয়াতে থাকব। তারপর আমি আউটডোর অনুশীলন শুরু করব।'

বন্ধ করুন