বাংলা নিউজ > ময়দান > Duleep 2023: যাঁর বলে ভেবলে গিয়েছেন সূর্য-পূজারারা, দক্ষিণাঞ্চলকে দায়িত্ব নিয়ে দলীপে চ্যাম্পিয়ন করেছেন,কে এই কাভেরাপ্পা?

Duleep 2023: যাঁর বলে ভেবলে গিয়েছেন সূর্য-পূজারারা, দক্ষিণাঞ্চলকে দায়িত্ব নিয়ে দলীপে চ্যাম্পিয়ন করেছেন,কে এই কাভেরাপ্পা?

বিদ্বাথ কাভেরাপ্পা।

একটা সময়ে কর্ণাটকের রঞ্জি দলে কাভেরাপ্পার সুযোগ পাওয়া নিয়ে সমস্যা তৈরি হয়েছিল। কারণ তাঁর গতি কম ছিল। কিন্তু সেই ছেলেটাই মাত্র ১২ ম্যাচে তিনি ৪৯ উইকেট নিয়ে সকলের ধারণা ভুল প্রমাণ করেন। কাভেরাপ্পার হয়তো উমরানের মতো গতি নেই। কিন্তু তাঁর বোলিং শৈলি নজর কাড়া।

চেতেশ্বর পূজারা- ভারতীয় টেস্ট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান।

সূর্যকুমার যাদব- এই মুহূর্তে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটসম্যান।

টেস্ট দলে জায়গা পাওয়ার সবচেয়ে বড় দাবিদার সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেটে চোখ ধাঁধানো নজির।

অথচ এই তিন তারকাকে এক ইনিংসেই হাতে হ্যারিকেন ধরিয়ে সাজঘরে ফিরিয়েছেন একজন বোলার। এই বোলারের নাম বিদ্বাথ কাভেরাপ্পা। আপনি হয়তো প্রথম বার তাঁর নাম শুনছেন। কিন্তু দলীপ ট্রফির ফাইনালে পশ্চিমাঞ্চলের বিপক্ষে তিনিই আগুনে পারফরম্যান্স করে ভারতীয় ক্রিকেেটে একেবারে তোলপাড় কাণ্ড ঘটিয়ে দিয়েছেন। তাঁর দাপটেই কেঁপে গিয়েছে পূজারা, সূর্যদের মতো হেভিওয়েট ব্যাটাররা। তাঁর আগুনে বোলিংয়ের সামনে ১৯ বারের চ্যাম্পিয়ন পশ্চিমাঞ্চলকে ৭৫ রানে হারিয়ে দলীপ চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণাঞ্চল। বিদ্বাথ কাভেরাপ্পা প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন: দীর্ঘ অপেক্ষা, জাতীয় দলের জার্সি পরার সময়ে হয়তো কেঁদে ফেলব- আবেগে ভাসছেন KKR তারকা

বিদ্বাথ কাভেরাপ্পার হয়তো উমরান মালিকের মতো গতি নেই। কিন্তু তাঁর বোলিং শৈলি নজর কাড়া। ২৪ বছরের কাভেরাপ্পা কর্ণাটকের হয়ে ঘরোয়া ক্রিকেটে খেলেন। দলীপ ট্রফিতে দক্ষিণাঞ্চলের হয়ে খেললেন। ডানহাতি ফাস্ট বোলারের ২০২১-২২ মরশুমে কর্ণাটকের হয়ে রঞ্জি ট্রফিতে অভিষেক হয়েছিল। গতি কম থাকায়, তাঁর রঞ্জি দলে সুযোগ পাওয়া নিয়েও সমস্যা তৈরি হয়েছিল। কিন্তু মাত্র ১২ ম্যাচে তিনি ৪৯ উইকেট নেন। কাভেরাপ্পা, যিনি কর্ণাটকের কোডাগু জেলার গনিকোপ্পলের বাসিন্দা, ২০২৩ আইপিএলে পঞ্জাব কিংস তাঁকে কিনেছিল। কিন্তু কোনও ম্যাচ খেলার সুযোগ পাননি ২৪ বছরের উঠতি তারকা।

দলীপ ট্রফিতে ১৫ উইকেট

দলীপ ট্রফির ফাইনালের প্রথম ইনিংসে কাভেরাপ্পা ৭ উইকেট তুলে নিয়েছিলেন। ১৯ ওভারের স্পেলে তিনি ব্যয় করেছিলেন মাত্র ৫৩ রান। তাঁর দাপটেই ব্যাকফুটে চলে গিয়েছিল পশ্চিমাঞ্চল। দ্বিতীয় ইনিংসে তিনি একটি মাত্র উইকেট নেন। আর সেই উইকেটই ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। পশ্চিমাঞ্চলের অধিনায়ক প্রিয়াঙ্ক পাঞ্চাল দ্বিতীয় ইনিংসে ৯৫ করে সাজঘরে ফেরেন। প্রিয়াঙ্কই পশ্চিমাঞ্চলকে জয়ের দিকে নিয়ে যাচ্ছিলেন। রবিবার দিনের শুরুতেই প্রিয়াঙ্ককে সাজঘরে ফিরিয়ে পশ্চিমাঞ্চলের শেষ আশাটুকুও নষ্ট করে দেন কাভেরাপ্পা। প্রিয়াঙ্ক ক্রিজে টিকে থাকলে হয়তো ফল অন্য রকম ফল হতেও পারত।

আরও পড়ুন: রাজনীতির সঙ্গে কেন ক্রিকেট জড়ানো হচ্ছে? বাবরদের ভারতে আসার পক্ষে সরব মিসবাহ

দলীপের সেমিফাইনালে উত্তরাঞ্চলের বিপক্ষে প্রথম ইনিংসে ২৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন কাভেরাপ্পা। সেমিতে দুই ইনিংস মিলিয়ে মোট ৭ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। টুর্নামেন্টের দুই ম্যাচ মিলিয়ে মোট ১৫ উইকেট নিয়ে দলকে চ্যাম্পিয়ন করতে প্রধান ভূমিকা নেন ২৪ বছরের তারকা। ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচের পাশাপাশি প্লেয়ার অফ দ্য টুর্নামেন্টের পুরস্কারও পান কাভেরাপ্পাই।

৭৫ রানে জয়ী হয় দক্ষিণাঞ্চল

দলীপ ট্রফির ফাইনালে দক্ষিণাঞ্চল ৭৫ রানে হারিয়ে দিয়েছে পশ্চিমাঞ্চলকে। প্রথমে ব্যাট করে দক্ষিণাঞ্চল ২১৩ রান করে। কাভেরাপ্পার ৭ উইকেটের সৌজন্যে পশ্চিমাঞ্চলের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৪৬ রানে। নিজেদের দ্বিতীয় ইনিংসে দক্ষিণাঞ্চল করে ২৩০ রান। চতুর্থ ইনিংসে পশ্চিমাঞ্চল অলআউট হয়ে যায় ২২২ রানে। এই নিয়ে ১৪তম বারের মতো টুর্নামেন্ট জিতল দক্ষিণাঞ্চল। গত বছরের টুর্নামেন্টের ফাইনালে পশ্চিমাঞ্চলের কাছে ২৯৪ রানে বাজে ভাবে হেরেছিল দক্ষিণাঞ্চল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিজের মেয়েকে যৌন নিগ্রহের অভিযোগ, বিষ্ণুপুরে গ্রেফতার BJP নেতা অধীর লড়াকু নেতা, অন্য সুরে খাড়গে, তৃণমূলের এজেন্টরা করছে, নরম বঙ্গ কংগ্রেস আগামিকাল কেমন কাটবে আপনার? মঙ্গলবারে মঙ্গল হবে কি? জানুন ২১ মে’র রাশিফল কট্টরপন্থী নেতা,জানুন ইরানের প্রেসিডেন্টের অজানা কথা, চপার দুর্ঘটনা কাড়ল প্রাণ! Ireland বনাম Scotland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় সাজে ভরপুর ৯০ দশকের ছোঁয়া, সোনালি পোশাকে Cannes- এর মঞ্চ উজ্জ্বল করলেন শোভিতা আমলকিতেই কমবে ওজন, লম্বা হবে চুল! দূর হবে কোষ্ঠকাঠিন্যের সমস্যাও দাঙ্গার হোতা, কার্তিক মহারাজকে তোপ মমতার, 'মন্দির-মসজিদ ভাঙলে ছাড়া উচিত?' ভোটকেন্দ্রে পৌঁছে বৃদ্ধার জন্য যা করলেন সলমন, দেখলে মুগ্ধ হবেন আপনিও! রইল ভিডিয়ো

Latest IPL News

আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.