বাংলা নিউজ > ময়দান > অলিম্পিক্স অ্যাথলিট দ্যুতি চাঁদের যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার ওয়েব পোর্টালের এডিটর
নিজের লক্ষ্যের দিকে ছুঁটে চলেছেন দ্যুতি চাঁদ (ছবি:টুইটার ইন্ডিয়া অল স্পোর্টস) 
নিজের লক্ষ্যের দিকে ছুঁটে চলেছেন দ্যুতি চাঁদ (ছবি:টুইটার ইন্ডিয়া অল স্পোর্টস) 

অলিম্পিক্স অ্যাথলিট দ্যুতি চাঁদের যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার ওয়েব পোর্টালের এডিটর

  • ভুবনেশ্বর সিভিল কোর্টে মানহানির জন্য পাঁচ কোটি টাকা দাবি করে মামলা দায়ের করেছেন ভারতীয় স্প্রিন্টার।

সদ্য অলিম্পিকফেরত স্প্রিন্টার দ্যুতি চাঁদের অভিযোগের ভিত্তিতে শুক্রবার (৩ সেপ্টেম্বর) এক ওয়েব পোর্টালের এডিটরকে ভুবনেশ্বরের ঝারপাড়াতে নিজের অফিস থেকে গ্রেফতার করে ভুবনেশ্বর পুলিশ। 

ফোকাস টিভি নামক ওয়েব চ্যানেলের এডিটর সুধাষ্ণু শেখর রাউতের বিরুদ্ধে আইপিসির ২৯২-২, ৫০৬, ৩৮৫-র মতো একাধিক ধারা অনুযায়ী মামলা দায়ের করা হয়। ভুবনেশ্বরের ডিসিপি উমাশঙ্কর দাস ঘটনাটির বিষয়ে বলেন, ‘বুধবার (১ সেপ্টেম্বর) মাহিলা পুলিশ স্টেশনে অ্যাথলিট দ্যুতি চাঁদের অভিযোগের ভিত্তিতে রাউতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। দ্যুতি, সুধাষ্ণু শেখর রাউতের বিরুদ্ধে ভয় দেখানো, মানহানি, যৌন হেনস্থার মতো গুরুতর অভিযোগ করে মামলা দায়ের করিয়েছেন।’

সুধাষ্ণুর পাশাপাশি স্মৃতি রঞ্জন বেহারা নামক চ্যানেলের একজন রিপোর্টার ও RTI অ্যাক্টিভিস্ট প্রদীপ প্রধানের বিরুদ্ধেও অলিম্পিক্স চলাকালীন তাঁর নামে অপপ্রচার করে কুরুচিকর খবর ছাপার জন্য়ে মামলা দায়ের করা হয়েছে। চাঁদ বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে দাবি করেন, এই খবরগুলি তাঁকে মানসিকভাবে ভীষণ আঘাত করে এবং অলিম্পিক্সে তাঁর পারফরম্যান্সের ওপরও প্রভাবে ফেলে।

‘আমায় মানসিকভাবে পর্যদুস্ত করা হয় এবং আমার চরিত্র নিয়ে নানা প্রশ্ন উঠে। সেই মর্মে আমি একটি মানহানির মামলা ফাইল করার পাশপাশি পুলিশ কেসও দায়ের করেছি। ওরা আমার চরিত্র এবং লিঙ্গ নিয়ে সওয়াল তোলে, যা খুবই কুরুচিকর। আমি নিশ্চিত যে আমি ন্যায় পাবই। আজ একজনকে পুলিশ পাকড়াও করায় আমি একটু হলেও স্বস্তি অনুভব করছি।’ জানান দ্যুতি।

দ্যুতি চাঁদ অলিম্পিক্সের ২০০ মিটার ইভেন্টের সেমিফাইনালে নিজের জায়গা করতে ব্যর্থ হন। স্মৃতি রঞ্জনের বিরুদ্ধে ভুবনেশ্বরের কোর্টে মানহানির মামলায় ক্ষতিপূরণ হিসাবে পাঁচ কোটি টাকাও দাবি করেছেন ভারতীয় স্প্রিন্টার। তাঁর মতে স্মৃতি ও প্রদীপ মিলে সোশ্যাল মিডিয়ায় তাঁর বিরুদ্ধে এক অপ্রীতিকর ক্যাম্পেন শুরু করে। এর জেরে একাধিক সংস্থার সঙ্গে দ্যুতির অ্যাডের চুক্তিও হাতছাড়া হয় বলে দাবি। 

বন্ধ করুন