বাংলা নিউজ > ময়দান > ENG vs AUS, Ashes 2023: আগুনে ব্যাটিংয়ের পর, ফের ইংল্যান্ড বোলারদের দাপট, কাঁপছে অজিরা, ইনিংসে হারের ভ্রুকুটি কামিন্সদের

ENG vs AUS, Ashes 2023: আগুনে ব্যাটিংয়ের পর, ফের ইংল্যান্ড বোলারদের দাপট, কাঁপছে অজিরা, ইনিংসে হারের ভ্রুকুটি কামিন্সদের

ইংল্যান্ডের দাপটে কি চতুর্থ টেস্ট ইনিংসে হেরে বসবে অস্ট্রেলিয়া?

২৭৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়ার রান তুলতে নাভিশ্বাস দশা হয়। ম্যাঞ্চেস্টার টেস্টে তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১১৩ রান। এখনও তারা ১৬২ রানে পিছিয়ে রয়েছে। অজিদের সামনে এখন ইনিংসে হারের ভ্রুকুটি।

ফের থরথর করে কাঁপছে অস্ট্রেলিয়ার ব্যাটাররা। নিজেদের দ্বিতীয় ইনিংসেও বেহাল দশা প্যাট কামিন্সের টিমের। ম্যাচের তৃতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র ১০৮ রানেই চার উইকেট হারিয়ে বসে রয়েছে অজিরা। তাদের সামনে এখন ইনিংসে হারের ভ্রুকুটি।

২৭৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার রান তুলতে নাভিশ্বাস দশা হয়েছে। ম্যাঞ্চেস্টার টেস্টে তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ৪ উইকেটে ১১৩ রান। এখনও তারা ১৬২ রানে পিছিয়ে রয়েছে।

দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ৪ উইকেটে ৩৮৪ রান। হ্যারি ব্রুক (১৪) এবং বেন স্টোকস (২৪) ক্রিজে ছিলেন। তৃতীয় দিনের খেলা শুরুর আগে ইংল্যান্ডের একটাই লক্ষ্য ছিল, যতটা সম্ভব গতিতে রান তোলা। যেমন ভাবনা, তেমন কাজ। দ্বিতীয় দিন যে ভাবে শেষ করেছিল, সে ভাবেই তৃতীয় দিন শুরু করে ইংল্যান্ড। প্রথম থেকেই ইংল্যান্ডের খেলার মধ্যে ছিল একটা আগ্রাসী মেজাজ। মাত্র ২.৪ ওভারেই চারশো রানে পৌঁছে যায় ইংল্যান্ড। বেন স্টোকস চালিয়ে খেলছিলেন। আর ব্রুকস হাল ধরে রেখেছিলেন। তবে অর্ধশতরান করার পরেই আউট হন স্টোকস। পাঁচটি চারের হাত ধরে ব্রিটিশ অধিনায়ক ৭৪ বলে ৫১ করে প্যাট কামিন্সের বলে বোল্ড হন।

আরও পড়ুন: ৯ বছরেও ফাঁড়া কাটল না, ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সেঞ্চুরি করে ফের রানআউট কোহলি

এর পর ব্রুক ফেরেন ৬১ (১০০ বলে) করে। জোশ হ্যাজলেউডের বলে মিচেল স্টার্ককে ক্যাচ দেন ব্রুক। ব্রুক দলের ৪৭৪ রানে আউট হয়ে যান। এর পর ৫০৬ রানের মধ্যে আরও ২ উইকেট হারায় ইংল্যান্ড। ক্রিস ওকসকে খালি হাতে ফেরান হ্যাজলেউড। আর মার্ক উডকে (৬ রান) বোল্ড করেন তিনি। সেই সময়ে জনি বেয়ারস্টোর হাল ধরেন। তাঁর খারাপ উইকেটকিপিং, তাঁর ফর্ম- সব কিছু নিয়ে সমালোচনা চলছিল। তাঁরই জবাব দেওয়ার জন্য তিনি এদিন যেন নিজেকে নিংড়ে দেন। তবে তাঁর ভাগ্য খারাপ তাঁর ৯৯ রানের মাথায় গুটিয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। কেউ তাঁকে ১০০ হওয়ার জন্যও সঙ্গত করতে পারেননি।

আরও পড়ুন: PCB-কে ডজ দিয়ে আগেভাগেই Asia Cup-এর সূচি প্রকাশ জয় শাহের, রাগে ফুঁসছে পাকিস্তান

১০টি চার এবং চারটি ছয়ের হাত ধরে মাত্র ৮১ বলে ৯৯ করে অপরাজিত থাকেন জনি বেয়ারস্টো। একশো রান আর তাঁর করে ওঠা হয়নি। মাঝে স্টুয়ার্ট ব্রড ১০ বলে ৭ রান করে হ্যাজলেউডের বলেই আউট হয়ে যান। এর পরেও ১০৮তম ওভারের তৃতীয় বলে দু’রান নিতে গিয়েছিলেন বেয়ারস্টো। তা হলেই শতরান পূরণ হয়ে যেত তাঁর। কিন্তু অস্ট্রেলিয়ার ফিল্ডারের দক্ষতায় দু’রান নিতে পারেননি। ফলে ক্যামেরন গ্রিনের সেই ওভারে অ্যান্ডারসনকে তিনটি বল খেলতে হত। ১৮ বলে ৫ করে এলবিডব্লিউ হন অ্যান্ডারসন। ডিআরএস নিয়েও লাভ হয়নি। অধরা থেকে যায় বেয়ারস্টোর সেঞ্চুরি। ৫৯২ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। অজিদের হয়ে হ্যাজলেউড একাই পাঁচ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং ক্যামেরন গ্রিন। এক উইকেট নিয়েছেন প্যাট কামিন্স।

২৭৫ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ফের বিপর্যের মুখে পড়ে অস্ট্রেলিয়া। মার্ক উডের আগুনে পারফরম্যান্সে কোণঠাঁসা অজিরা। দলের ৩২ রানের মাথায় প্রথম উইকেট হারায় তারা। মার্ক উডের বলের সুইং বুঝতে না পেরে উসমান খোয়াজা খোঁচা মেরে উইকেটকিপার বেয়ারস্টোর হাতে ক্যাচ দেন। দ্বিতীয় ইনিংসেও ডেভিড ওয়ার্নারের তথৈবচ দশা। ৫৩ বলে ২৮ করে সাজঘরে ফেরেন তিনি। ক্রিস ওকসের বলে বোল্ড হয়ে যান তিনি। স্টিভ স্মিথও এদিন ব্যর্থ হন। ৩৮ বলে ১৭ করে আউট হন স্মিথ। উডের বলে বেয়ারস্টো ক্যাচ ধরেন স্মিথের। ট্রেভিস হেড মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন। উডের বলে ডাকেটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। তৃতীয় দিনের শেষে ক্রিজে রয়েছেন রয়েছেন মার্নাস ল্যাবুশেন (৪৪ রান) এবং মিচেল মার্শ (১ রান)। ইনিংসে হার বাঁচাতে পারবে তো অজিরা?

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার ১৪ জুলাই এই রেডিক্সের মানুষদের জীবনে আসবে অলৌকিক পরিবর্তন, কী ঘটবে জানুন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.