বাংলা নিউজ > ময়দান > ENG vs SA: ঘরের মাঠে সবচেয়ে বেশি রান ইংল্যান্ডের, দ্রুততম ৫০ মইনের
ইংল্যান্ডের হয়ে দ্রুততম ৫০ করলেন মইন আলি

ENG vs SA: ঘরের মাঠে সবচেয়ে বেশি রান ইংল্যান্ডের, দ্রুততম ৫০ মইনের

  • এদিন নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড করে ২৩৪ রান। টি টোয়েন্টি ক্রিকেটে ঘরের মাঠে এটাই হল ইংল্যান্ডের সর্বাধিক রান। তবে টি টোয়েন্টি ক্রিকেটে এটাই হল ইংল্যান্ডের দ্বিতীয় সর্বাধিক রান। এর মাঝেই ইতিহাস গড়ে ফেলেছিলেন মইন আলি। দুটি চার ও ছয়টি ছক্কা মারেন মইন আলি।

মাত্র ১৬ বলে ৫২ রান করে ইতিহাস গড়ে ফেললেন মহেন্দ্র সিং ধোনির সতীর্থ তথা ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার মইন আলি। এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ঘরের মাঠে খেলতে নেমেছিল ইংল্যান্ড। ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে প্রথম ব্যাট করতে পাঠিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে এই সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেছিলেন মইন আলি ও জনি বেয়ারস্টো।

আরও পড়ুন… এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী

এদিন নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ড করে ২৩৪ রান। টি টোয়েন্টি ক্রিকেটে ঘরের মাঠে এটাই হল ইংল্যান্ডের সর্বাধিক রান। তবে টি টোয়েন্টি ক্রিকেটে এটাই হল ইংল্যান্ডের দ্বিতীয় সর্বাধিক রান। এর মাঝেই ইতিহাস গড়ে ফেলেছিলেন মইন আলি। দুটি চার ও ছয়টি ছক্কা মারেন মইন আলি। এদিন তিনি ২৮৮.৮৯ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন। ৫২ রান করে অবশ্য নিজের স্কোরকে এগিয়ে নিয়ে যেতে পারেননি মইন আলি। ১৮ বলে ৫২ রান করে এনগিদির বলে ডি’ককের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান তিনি।

আরও পড়ুন… এক বছরে IPL এর দুটি মরশুম! BCCI কে বিশেষ পরামর্শ দিলেন রবি শাস্ত্রী

তবে ততক্ষণে ইংল্যান্ডের স্কোর ১৭.৫ ওভারে ২১৮ রান হয়ে গিয়েছিল। এখান থেকেই রান এগিয়ে নিয়ে যান জনি বেয়ারস্টো। ৫৩ বলে ৯০ রানের ইনিংস খেলেন তিনি। এদিন ডেভিড মালান ২৩ বলে ৪৩ রানের ইনিংস খেলেছেন। মালানের এদিনের ইনিংসে ছিল একটি চার ও চারটি ছক্কা।

বন্ধ করুন