বাংলা নিউজ > ময়দান > ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে রুটদের স্কোয়াডে শাকিব মাহমুদ
ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে জায়গা পেলেন শাকিব মাহমুদ।
ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডে জায়গা পেলেন শাকিব মাহমুদ।

ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে রুটদের স্কোয়াডে শাকিব মাহমুদ

  • বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে দ্বিতীয় টেস্ট। সেই টেস্টের আগে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়লেন শাকিব মাহমুদ। জানা গিয়েছে, যদি চোটের কারণে জেমস অ্যান্ডারসন ছিটকে যায়, সে ক্ষেত্রে অভিষেক হতে পারে শাকিবের।

ভারত বনাম ইংল্যান্ডের প্রথম টেস্ট বৃষ্টির কারণে অমীমাংসিত অবস্থায় শেষ হয়েছে। আর কয়েক দিন পর থেকেই শুরু হবে দ্বিতীয় টেস্ট। করোনা আবহে সেই টেস্ট শুরুর আগে ইংল্যান্ড তাদের স্কোয়াডে যোগ করল শাকিব মাহমুদকে। স্টুয়ার্ড ব্রড চোট পেয়ে ছিটকে গেলে, তাঁর জায়গায় ইংল্যান্ডের স্কোয়াডে যোগ দিলেন শাকিব।

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে দ্বিতীয় টেস্ট। আর সেই টেস্টের আগেই জৈব সুরক্ষা বলয়ে ঢুকে পড়লেন ডানহাতি মিডিয়াম পেসার শাকিব মাহমুদ। শাকিবকে আদৌ দ্বিতীয় টেস্টে খেলানো হবে কিনা, সেই বিষয়টি এখন ও নিশ্চিত নয়। তবে জানা গিয়েছে, যদি চোটের কারণে জেমস অ্যান্ডারসন ছিটকে যায়, সে ক্ষেত্রে অভিষেক হতে পারে শাকিবের।

 আন্তর্জাতিক টেস্ট ম্যাচে অভিষেক হয়নি শাকির মাহমুদের। তবে পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজে শাকিব খুবই ভাল পারফরম্যান্স করেছিলেন। আর সেই কারণেই তাঁকে এ বার স্কোয়াডে রাখা হয়েছে। মূলত তাঁর বোলিংয়ের উপর ভর করেই পাকিস্তানকে ৩-০ একদিনের সিরিজে হারিয়েছে ইংল্যান্ড। এখনও পর্যন্ত তিনি ৭ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের হয়ে। আর তাতে তিনি ১৪ টি উইকেট নিয়েছেন।

বন্ধ করুন