বাংলা নিউজ > ময়দান > বিশ্রামে যাবেন সিলভারউড, রুটদের পরপর দুই সিরিজে প্রশিক্ষকের ভূমিকায় থর্প-কলিংউড
ক্রিস সিলভারউড। ছবি- রয়টার্স।
ক্রিস সিলভারউড। ছবি- রয়টার্স।

বিশ্রামে যাবেন সিলভারউড, রুটদের পরপর দুই সিরিজে প্রশিক্ষকের ভূমিকায় থর্প-কলিংউড

  • নিজেদের সতেজ রাখা সবসময়ই গুরুত্বপূর্ণ, দাবি ইংল্যান্ড কোচের।

শুভব্রত মুখার্জি

আগামী মাস থেকেই জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ড খেলবে পরপর কয়েকটি সিরিজ। উল্লেখ্য ইংল্যান্ড তাদের শেষ টেস্ট সিরিজ খেলেছে ভারতের বিপক্ষে। সেই সিরিজে স্বাগতিক বিরাটদের কাছে ৩-১ ফলে হারতে হয়েছিল রুটদের। বলা‌ ভাল প্রতিটি সিরিজের মধ্যেই ক্রিকেটারদের নিয়মিত বিশ্রামের সুবিধা দিচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এতেও এসেছে সাফল্য।

আসন্ন সিরিজে এবার ইসিবি বিশ্রাম দিতে চলেছে তাদের প্রধান কোচ ক্রিস সিলভার উডকেও। আসন্ন গ্রীষ্মে শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে সিরিজে বিশ্রামে থাকবেন তিনি। এই দুটি সিরিজে সিলভারউডের অবর্তমানে দলের প্রশিক্ষক হিসেবে কাজ করবেন প্রাক্তন দুই ইংলিশ ক্রিকেটার পল কলিংউড ও গ্রাহাম থর্প। দুটি সিরিজে এই দুইজনের একেকজন প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। যদিও ইসিবি এখনও নিশ্চিত করেনি কে কোন সিরিজে প্রধান কোচের দায়িত্বে থাকবেন।

এই প্রসঙ্গে সিলভারউড বলেছেন, ‘নিজেদেরকে সতেজ রাখা সবসময়ই গুরুত্বপূর্ণ। যদি নিজের শতভাগ দিতে না পারি, তাহলে সেটা ক্রিকেটারদের সাথে অন্যায় হবে। আমার নিজের জন্যও ভালো হবে না। নিজের যে পর্যায়ের সেরাটা দেওয়া উচিত, তা দিতে পারব না।’ পাকিস্তান, শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ান ডে সিরিজে ছুটিতে থাকলেও টেস্টে এবং টি-২০ তে নিয়মিত এই কোচকে পাচ্ছেন ইয়ন মর্গ্যানরা। ঘরের মাঠে সাতটি টেস্ট ও ১২টি সীমিত ওভারের ম্যাচ খেলে আগামী অক্টোবরে পাকিস্তান ও বাংলাদেশ সফর করবে ইংল্যান্ড।

বন্ধ করুন