বাংলা নিউজ > ময়দান > EPL 2020-21: লিডসের বিরুদ্ধে হেরে প্রথম চারের লড়াইয়ে আরও পিছিয়ে পড়ল টটেনহ্যাম
হতাশ টটেনহ্যাম ফুটবলার। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EPL 2020-21: লিডসের বিরুদ্ধে হেরে প্রথম চারের লড়াইয়ে আরও পিছিয়ে পড়ল টটেনহ্যাম

  • হারের ফলে চার নম্বরে থাকা চেলসির থেকে এক ম্যাচ বেশি খেলে পাঁচ পয়েন্ট পিছিয়ে ছয় নম্বরেই রইল স্পার্স।

মার্সেলো বিয়েলসা জাদুতে লিডস ইউনাইডের বিরুদ্ধে ৩-১ গোল পরাজিত হল টটেনহ্যাম হটস্পার। ক্রমশ ক্ষীণ হয়ে আসা চ্যাম্পিয়ন্স লিগ স্থান দখলের উদ্দেশ্যে প্রথম চারের লড়াইয়ে টিকে থাকতে গেলে এই ম্যাচ জিততেই হত স্পার্সকে। তবে লিডসের দ্রুত পাসিং ফুটবলে কার্যত চূর্ণ বিচূর্ণ হয়ে গেলেন হ্যারি কেনরা।

ম্যাচের প্রথম থেকেই বল দখলের লড়াইয়ে অনেকটাই এগিয়ে ছিল বিয়েলসার লিডস। বারংবার আছড়ে পড়া লিডস আক্রমণ ১৩ মিনিটেই ভেঙে ফেলে স্পার্স রক্ষণকে। সার্জিও রেগুইলনের ভুল থেকে গোল করে দলকে এগিয়ে দেন সুয়ার্ট ডেলাস। তবে কিছুটা খেলার গতির বিপরীতেই গোল করে স্পার্সকে সমতায় ফেরান সন হিউং-মিন। গোলের পরেও লিডসের আক্রমণ কমার বদলে আরও বেড়ে যায়। ৪২ মিনিটে আবারও প্যাট্রিক ব্যামফোর্ডের গোলে এগিয়ে যায় লিডস।

দ্বিতীয়ার্ধে হ্যারি কেনরা চেষ্টা করলেও লিডসের তরুণ ফরাসি গোলরক্ষক ইলিয়ান মেলিয়ারের হাতে বারবার ধরা পড়েন। ৭২ মিনিটের মাথায় কেনের নেওয়া ফ্রি কিক বারেও লাগে। তবে গোলের দরজা খুলতে ব্যর্থ হয় উত্তর লন্ডনের দলটি। অবশেষে ৮৪ মিনিটের মাথায় লিডসের হয়ে ব্যাবধান আরও বাড়ান রডরিগো। স্পার্সের অধিনায়ক হুগো লরিস তিন গোল হজম করলেও গোটা ম্যাচ জুড়ে একাধিক দুর্দান্ত সেভ করেন। এই হারের ফলে চার নম্বরে থাকা চেলসির থেকে এক ম্যাচ বেশি খেলে পাঁচ পয়েন্ট পিছিয়ে ছয় নম্বরেই রইল স্পার্স।

বন্ধ করুন