বাংলা নিউজ > ময়দান > যত বিতর্কই থাকুক, SA সিরিজে নতুন করে রং লাগবে কোহলির টেস্ট ক্যারিয়ারে:সাবা করিম
বিরাট কোহলি।
বিরাট কোহলি।

যত বিতর্কই থাকুক, SA সিরিজে নতুন করে রং লাগবে কোহলির টেস্ট ক্যারিয়ারে:সাবা করিম

  • দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্টে দুর্দান্ত ব্যাটিং রেকর্ড রয়েছে কোহলির। পাঁচটি ম্যাচে ৩৩ বছরের তারকা ৫৫৮ রান করেছেন। গড় ৫৫.৮০।

ভারতীয় দলের নেতৃত্ব নিয়ে তীব্র বিতর্ক চলছে। বিশেষ করে ভারতের টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলি এবং বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের মধ্যে তিক্তকা প্রকাশ্যে এসে পড়েছে। এই পরিস্থিতিতেও কোহলিকে প্র্যাকটিস উপভোগ করতে দেখে খুশি হয়েছেন ভারতের প্রাক্তন উইকেটকিপার সাবা করিম। ২৬ ডিসেম্বর থেকে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হতে চলেছে। আর তারই প্রস্তুতিতে এখন ব্যস্ত কোহলি।

বিসিসিআই তাদের টুইটার হ্যান্ডেলে ভারতীয় দলের অনুশীলনের ছবি দিয়েছে। সেখানে দেখা গিয়েছে, দলের সঙ্গে খোশমেজাজেই প্র্যাকটিস করছেন কোহলি। ইন্ডিয়া নিউজ-এ একটি সাক্ষাৎকারে সাবা করিম বলেছেন, ‘মনে হচ্ছে বিরাট কোহলির মাথা থেকে একটা বোঝা সরে গিয়েছে। ও এখন খোলা মনে খেলতে পারবে। এবং টেস্ট ক্যারিয়ারে নতুন উদ্যোমে মন দেবে এবং নতুন করে লড়াই শুরু করতে পারবে। আশা করা যায় যে ও নিজের মতো করে পারফরম্যান্স করতে পারবে। যেমনটা দুই বছর আগে ও পারফর্ম করত।’

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘যদি ও খোলা মনে খেলে, lys কিন্তু পুরনো পারফরম্যান্স করতে পারবে। আমার পূর্ণ বিশ্বাস, অনুশীলন সেশনে ও যে রকম ফর্ম দেখিয়েছে, ম্যাচেও সেই ফর্মেই দেখা যাবে।’

দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্টে দুর্দান্ত ব্যাটিং রেকর্ড রয়েছে কোহলির। পাঁচটি ম্যাচে ৩৩ বছরের তারকা ৫৫৮ রান করেছেন। গড় ৫৫.৮০। তবে দীর্ঘ দিন ধরে সেঞ্চুরি অধরা রয়েছে কোহলির। দক্ষিণ আফ্রিকায় সকলকে জবাব দিতে আবার পুরনো ছন্দে কোহলি ফিরবেন কিনা, শতরান হাঁকাবেন কিনা, সে কথা সময়ই বলবে।

বন্ধ করুন