বাংলা নিউজ > ময়দান > Sumit Nagal ATP Ranking: ৫ বছরে প্রথমবার! নাগালের সৌজন্যে ফের ATP র‍্যাঙ্কিংয়ের প্রথম ১০০-য় কোনও ভারতীয়

Sumit Nagal ATP Ranking: ৫ বছরে প্রথমবার! নাগালের সৌজন্যে ফের ATP র‍্যাঙ্কিংয়ের প্রথম ১০০-য় কোনও ভারতীয়

চেন্নাই ওপেন জয়ের উচ্ছ্বাস সুমিত নাগালের। (ছবি সৌজন্যে পিটিআই)

দশম ভারতীয় টেনিস তারকা হিসেবে এই নজির নিশ্চিত করলেন সুমিত নাগাল। ভারতীয় টেনিস তারকাদের মধ্যে দশম খেলোয়াড় হিসেবে বিশ্ব ক্রমতালিকায় প্রথম ১০০-তে জায়গা করে নিলেন তিনি।

শুভব্রত মুখার্জি:- রবিবার এক অনন্য নজির গড়ে ফেললেন ভারতীয় টেনিস তারকা সুমিত নাগাল। দশম ভারতীয় টেনিস তারকা হিসেবে এই নজির নিশ্চিত করলেন সুমিত নাগাল। ভারতীয় টেনিস তারকাদের মধ্যে দশম খেলোয়াড় হিসেবে বিশ্ব ক্রমতালিকায় প্রথম ১০০-তে জায়গা করে নিলেন তিনি। শেষ পাঁচ বছরে প্রথম ভারতীয় হিসেবে এটিপি প্রকাশিত বিশ্ব ক্রমতালিকায় প্রথম ১০০-তে জায়গা করে নিলেন তিনি। দক্ষিণ ভারতের শহর চেন্নাইতে আয়োজিত হয়েছিল এটিপি চ্যালেঞ্জার্স প্রতিযোগিতা। সেই চেন্নাই ওপেনের খেতাব জিতেই এই নজির গড়লেন তিনি।

এই প্রতিযোগিতায় দ্বিতীয় বাছাই সুমিত নাগাল। তিনি ফাইনালে মুখোমুখি হন ইতালির লুকা নার্ডির। ম্যাচে ভারতীয় তারকা জিতেছেন ৬-১,৬-৪ ফলে।চেন্নাইয়ের এসডাট স্টেডিয়ামে এদিন মুখোমুখি হয়েছিলেন দুই খেলোয়াড়। এক ঘণ্টা ৪১ মিনিটের লড়াইয়ে এদিন জয় নিশ্চিত করেন ভারতীয় তারকা। সুমিত নাগাল সেমিফাইনালে কাঁধের চোট নিয়ে লড়াই করেই ফাইনালের টিকিট নিশ্চিত করেছিলেন। নাগাল তাঁর অষ্টম চ্যালেঞ্জার্স প্রতিযোগিতার ফাইনালে পৌঁছেছিলেন। এই নিয়ে তিনি তাঁর পঞ্চম চ্যালেঞ্জার্স ট্রফির খেতাব জিতলেন। এটিপির তরফে সোমবার প্রকাশ করা হবে নয়া ক্রমতালিকা। সেই ক্রমতালিকাতেই তিনি প্রথম ১০০-য় জায়গা করে নেবেন। খবর অনুযায়ী, বিশ্ব ক্রমতালিকায় ৯৮ নম্বরে উঠে আসছেন সুমিত নাগাল।

ঘরের দর্শকদের উৎসাহে এদিন অনবদ্য খেলেন সুমিত। লুকা নার্ডির বিরুদ্ধে এদিন দারুণ ফর্মে ছিলেন তিনি। সুমিত তাঁর প্রথম সার্ভিসে ৪৮ শতাংশ পয়েন্ট জেতেন। দ্বিতীয় সার্ভিসে এদিন তিনি জিতেছেন ৭১ শতাংশ পয়েন্ট। উল্লেখ্য চেন্নাই ওপেনের শুরুর আগে বিশ্ব ক্রমতালিকায় ১২১ নম্বরে ছিলেন নাগাল। অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে ওঠার পরেই ক্রমতালিকায় ১০০'র কাছাকাছি চলে এসেছিলেন নাগাল। অজি ওপেনের প্রথম রাউন্ডে বিশ্ব ক্রমতালিকায় ২৭ নম্বরে থাকা আলেক্সজান্ডার বুবলিককে হারিয়ে দিয়েছিলেন তিনি। খেলার ফল ছিল তাঁর পক্ষে ৬-৪,৬-২,৭-৬(৫)। চেন্নাই ওপেনে জেতার পরে এবার প্রথম ১০০-তে ঢুকেই পড়লেন তিনি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.