বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC Champions League: ২০ গজ দূর থেকে বাঁ-পায়ে গোল, ২০০৭-এর স্মৃতি ফিরল,আল নাসেরকে জেতালেন জোড়া গোলদাতা রোনাল্ডো- ভিডিয়ো

AFC Champions League: ২০ গজ দূর থেকে বাঁ-পায়ে গোল, ২০০৭-এর স্মৃতি ফিরল,আল নাসেরকে জেতালেন জোড়া গোলদাতা রোনাল্ডো- ভিডিয়ো

রোনাল্ডোর জোড়া গোল, আল নাসেরকে ৪-৩ হারাল আল দুহাইল।

মঙ্গলবার এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আল দুহাইলের বিরুদ্ধে দূরপাল্লার শটে বাঁ-পায়ে একটি চমকপ্রদ গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এর সঙ্গেই ২০০৭ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের নস্ট্যালজিয়া ফের ফিরে এসেছে।

কে বলবে তাঁর বয়স ৩৮ হয়ে গিয়েছে। এখনও তরুণের মতোই টগবগ করে ফুটছে। বয়স যে নেহাৎ-ই সংখ্যা মাত্র, সেটা ফের প্রমাণ করে দিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মঙ্গলবার এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আল দুহাইলের বিরুদ্ধে দূরপাল্লার শটে বাঁ-পায়ে একটি চমকপ্রদ গোল করেন রোনাল্ডো। এর সঙ্গেই ২০০৭ সালে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের নস্ট্যালজিয়া ফের ফিরে এসেছে।

এদিন নিজের জোড়া গোল করা ছাড়াও, গোল করিয়েছেন সিআরসেভেন। তাঁর দাপটে ৪-৩ জয় ছিনিয়ে নিতে পেরেছে আল নাসের। তবে ম্যাচের ২৫ মিনিট পর্যন্ত কাতারের চ্যাম্পিয়ন ক্লাবের রক্ষণ ভাঙতে পারেনি আল নাসের। কিন্তু তার পরেই এক বিস্ময়। নিখুঁত ভাবে রোনাল্ডোর ব্যাকহিল করা পাস ধরে অ্যান্ডারসন তালিস্কা জালে জড়ান। তিনি বলটিকে নিয়ে টার্ন করে মাটি ঘেঁষা শটে গোলরক্ষককে পরাস্ত করেন।

এর পর প্রথমার্ধে আর গোল হয়নি। বিরতির পর দুই দল মিলে করে ছ'গোল। ৫৬ মিনিটে ২-০ করেন আল নাসের। দুহাইলের রক্ষণ যখন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে ব্যস্ত, সেই সময়ে সাদিও মানেকে মার্ক করতে ভুলে যায় তারা। এবং দলকে ২-০ এগিয়ে দিতে ভুল করেননি সেনেগলের তারকা। তবো গোলের জন্য মরিয়া হয়ে উঠেছিল দুহাইল। তারা গোল করার চেষ্টা করতে গিয়ে রোনাল্ডোকে কিছুটা হালকা ছেড়ে দেন। সেই সুযোগে ব্যবধান বাড়ান সিআরসেভেন।

ম্যাচের ৬১ মিনিটের পেনাল্টি বক্সের বাইরে ডান দিকের থেকে আসা একটি শট ধরে চোখধাঁধানো গোলটি করেন রোনাল্ডো। গোলপোস্ট থেকে ২০ গজ দূর থেকে বাঁ-পায়ের বাঁক খাওয়ানো শট গোলে জড়ান তিনি। গোলরক্ষক ঝাঁপিয়ে পড়ে কিছুটা হাত লাগিয়েও আটকাতে পারেননি শটটি। রোনাল্ডোর মুখে তখন আত্মবিশ্বাসের হাসি।

আল নাসের ৩-০ এগিয়ে যাওয়ার পর ৬৩ মিনিটে দুহাইলের ইসমাইল মহম্মদ ১-৩ করেন। এর পর ৬৭ মিনিটে আলমোয়েজ আলি ২-৩ করে আল নাসেরের চাপ বাড়ান। তবে ৮১ মিনিট পরে ফের রোনাল্ডো ম্যাজিক। ডান উইং থেকে সুলতান ঘ‍্যান্নামের ভাসিয়ে দেওয়া বলে বাঁ পায়ে অবিশ্বাস্য ভলি রোনাল্ডোর। গোলরক্ষকের কিছুই করার ছিল না। সোজা জালে জড়ায় বল। শেষ পর্যন্ত ৪-২ করে ফেলে আল নাসের। রোনাল্ডোর গোলের ৮৫ মিনিট পর অলুঙ্গা ফের ব্যবধান কমান। তবে আর গোলশোধ করা হয়নি দুহাইলের।

চলতি বছরে এই নিয়ে ৪৩ টি গোল করা হয়ে গেল রোনাল্ডোর। ২০২৩ সালে ফুটবলের মঞ্চে তিনি সর্বোচ্চ গোলদাতা। আর ২০২৩-২৪ মরশুমে ২২ ম্যাচ খেলে করে ফেললেন ২৪ টি গোল। এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগের যোগ্যতাঅর্জন এবং গ্রুপ পর্ব মিলিয়ে চার ম্যাচ খেলে ৩ গোল করার পাশাপাশি ২টি গোল করতে সহায়তা করেছেন। দেশের জার্সিতে কিছুদিন আগেই ২ ম্যাচ খেলে করেছিলেন ৪ গোল। ক্লাবেও তিনি একই ছন্দে রয়েছেন।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কলকাতা লিগ, IFA শিল্ডকে 'স্পেশাল উইন্ডো', ঝুলিয়ে রাখল ফেডারেশন, লাভ হল না বৈঠকে সিংহের নাম সম্রাট অশোক রাখবেন? সীতা-আকবর নিয়ে রাজ্যকে তুলোধোনা হাইকোর্টের নদীর পাড়ে হাঁটু গেড়ে বসে নন্দিনী দিদিকে প্রেম নিবেদন! ভাইরাল হল ভিডিয়ো… প্রথমেই ধোনি বনাম বিরাট, তারপর সামনে GT, IPL-এ কবে কার বিরুদ্ধে নামবে CSK? কাদের জন্য আগামী ২৫ দিন হবে খুব কঠিন, সূর্য-শনি সংযোগের কারণে থাকতে হবে সাবধান অবিবাহিত জীবন সহ্য হচ্ছে না, এক ব্যক্তির কাণ্ড দেখে অবাক শার্ক ট্যাঙ্কের অনুপম JFC vs EB Live: জামশেদপুরের বিরুদ্ধে মাঠে নামছে EB, কতটা প্রস্তুত সৌভিকরা? মায়ের হাতে খুন মেয়ে! শিনা বোরা হত্যামামলা পর্দায়,ডকু-সিরিজ আগে দেখাতে হবে CBI-কে ফের বাংলা জুড়ে বন্ধ থাকবে রেশন দোকান, কারণটা জেনে নিন কিডনিতে অস্ত্রোপচারের পরে স্বাভাবিক জীবন পাবেন রোগী, বড় আবিষ্কার বিজ্ঞানীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.