বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AFC U17 Asian Cup 2023: মালেমংগাম্বার গোলে মান বাঁচল, ভিয়েতনামের বিরুদ্ধে ১-১ ড্র করল ভারত

AFC U17 Asian Cup 2023: মালেমংগাম্বার গোলে মান বাঁচল, ভিয়েতনামের বিরুদ্ধে ১-১ ড্র করল ভারত

মালেমংগাম্বার গোলে মান বাঁচল (ছবি-টুইটার)

ভিয়েতনামের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তারা তাদের অভিযান শুরু করল। তবে প্রথম ম্যাচেই বেশ চাপে পরে গিয়েছিল ভারতের তরুণ দল। প্রথমে পিছিয়ে যাওয়ার পরে ম্যাচে ফিরে আসে তারা। শেষ পর্যন্ত ম্যাচের ফল ১-১ করে মাঠে ছাড়ে ভারত।

ভারতের অনূর্ধ্ব-১৭ দল তাদের নবম AFC অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপে অভিযান ড্র দিয়ে শুরু করেছে। ভিয়েতনামের বিরুদ্ধে ম্যাচ দিয়ে তারা তাদের অভিযান শুরু করল। তবে প্রথম ম্যাচেই বেশ চাপে পরে গিয়েছিল ভারতের তরুণ দল। প্রথমে পিছিয়ে যাওয়ার পরে ম্যাচে ফিরে আসে তারা। শেষ পর্যন্ত ম্যাচের ফল ১-১ করে মাঠে ছাড়ে ভারত। শনিবার ভারত তাদের অভিযানের প্রথম ম্যাচে ভিয়েতনামের মুখোমুখি হয়েছিল। বর্তমান চ্যাম্পিয়ন জাপান, ভিয়েতনাম এবং উজবেকিস্তানের সঙ্গে ভারতীয় দল এই গ্রুপে রয়েছে। থাইল্যান্ডের পাথুম থানির থাম্মাসাত স্টেডিয়ামে ভিয়েতনামের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারত।

ম্যাচের ছয় মিনিটে দারুণ শুরু করেছিল ব্লু কোল্টস। ভিয়েতনামের হাফ বক্সে গিয়ে আক্রমণ শুরু করেছিল তারা। এরপরে ম্যাচের ১৪ মিনিটে ভিয়েতনাম পাল্টা আক্রমণ চালায়, তবে সহজেই পিলিং-এর সেই আক্রমণকে প্রতিহত করে ভারত। তবে ম্যাচের ২৯ মিনিটে মালেমংগাম্বা ব্লক না করলে ভিয়েতনাম এগিয়ে যেতেই পারত। এর মধ্যে ৩১ মিনিটে হলুদ কার্ড দেখেন গুরনাজ সিং। ম্যাচের ৩৭ মিনিটে একটা লং রেঞ্জের শট মেরেছিলেন ড্যানি, তবে ভিয়েতনামের গোলরক্ষক সহজেই সেটিকে ধরে ফেলেন।

এরপরে ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে অর্থাৎ ম্যাচের ৪৪ মিনিটে গোল হজম করে ভারত। লে দিন লং ভু কাউন্টার অ্যাটাকে উঠে গোলের দরজা খোলেন। এরফলে প্রথমার্ধে যাওয়ার আগে ০-১ গোলে পিছিয়ে গিয়েছিল ভারত।

এরপরে দ্বিতীয়ার্ধের প্রথম থেকেই ম্যাচে ফেরার চেষ্টা করেছিল ভারতের তরুণ দল। ম্যাচের ৫৫ মিনিটে দারুণ একটা সুযোগ পেয়েছিল ভারত। গাংতে বক্সে ঢুকে পরেছিল এবং জোড়াল ভলি করে গোলের মুখ খুলতে চেয়েচিলেন, তবে ভিয়েতনামের গোলরক্ষক সেটিকে আটকে দেন। তবে এরপর মালেমংগাম্বা ফিরতি বলে শট নেন কিন্তু সেটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়ে যায়। ম্যাচের ৬৪ মিনিটেও গোলের মুখ খুলে ফেলেছিল ভারত। কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেননি গাংতে। তবে এর ৫ মিনিট পরেই অর্থাৎ ম্যাচের ৬৯ মিনিটে মালেমংগাম্বা একটি দূরপাল্লার শট মারেন যেটি গোলের ঠিকানা খুঁজে নেয়। শেষ পর্যন্ত সমতায় ফেরে ভারত। মালেমংগাম্বার এই গোল সকলের মন জয় করেছে। এই মুহূর্তে মালেমংগাম্বার গোলের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে। দারুণ ভাবে কামব্যাক করে ভারত। শেষ পর্যন্ত ১-১ ড্র করেই মাঠ ছাড়ে ভারত।

গ্রুপ ‘ডি’র অন্য ম্যাচে জাপানের সঙ্গে ১-১ গোলে ড্র করে উজবেকিস্তান। এই ম্যাচে মিচিওয়াকির গোলে প্রথমে এগিযে গিয়েছিল জাপান, কিন্তু পরে আমির সাইদোভের গোলে সমতায় ফেরে উজবেকিস্তান। গ্রুপের পরের ম্যাচে ২০ জুন ভারতের মুখোমুখি হবে উজবেকিস্তান। সেই দিনেই অন্য ম্যাচে জাপানের মুখোমুখি হবে ভিয়েতনাম।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আইপিএলে গত ৯ ম্যাচে কেমন পারফরমেন্স রজত পতিদারের? সুকান্তকে জোড়া শোকজ করল কমিশন, তৃণমূলকে নিয়ে ‘আপত্তিকর’ মন্তব্যের জের IPL-এর ইতিহাসে সব থেকে বেশি চার মেরেছেন কারা, দেখুন সেরা পাঁচের তালিকা আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো এবার FIR করছি, হিরণের দেওয়া অডিয়ো ক্লিপ নিয়ে পাল্টা দিলেন দেব, ২৩ তারিখ ধমাকা! দেশে ফিরেই হাসপাতালে ভর্তি হবেন ঐশ্বর্য, কান মাতানো রাই সুন্দরীর কব্জি ভেঙেছে! ১.৩ হাজারের বেশি পাক-শরণার্থীর CAAর জন্য আবেদন সীমান্তের এই রাজ্যে! পঞ্চম দফায় ৩৩ শতাংশ প্রার্থী কোটিপতি, কত সম্পত্তি রয়েছে পীযূষ গোয়েলের? ১৭ মরশুমের আইপিএল ইতিহাসে দ্বিতীয় ব্যাটার হিসেবে ‘৭০০-র’ শিখরে কোহলি পাটুলিতে ক্যানসার আক্রান্ত সিপিএম কর্মীকে মারধর, প্রতিবাদে থানা ঘেরাও সৃজনের

Latest IPL News

আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.