বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে পাড়ি জমালেন গোলরক্ষক

গুরমিতের জন্য নিয়মে ছাড় দিল AIFF, হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে পাড়ি জমালেন গোলরক্ষক

হায়দরাবাদ থেকে নর্থ ইস্টে পাড়ি জমালেন গোলরক্ষক গুরমিত সিং

নজিরবিহীন এক ফুটবলারকে ক্ষমতা দেওয়া হয়েছে দ্বিপাক্ষিকভাবে নয় এককভাবে চুক্তিভঙ্গের। আর এই চুক্তি ভঙ্গ করার সুযোগ দেওয়া হয়েছে এআইএফএফের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির তরফে। সুযোগ দেওয়া হয়েছে গোলরক্ষক গুরমিত সিংকে।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ফুটবলে এর আগে যে ঘটনা কোনও দিন ঘটেনি সেই ঘটনাই ঘটেছে সম্প্রতি। নজিরবিহীন এই ঘটনায় এক ফুটবলারকে ক্ষমতা দেওয়া হয়েছে দ্বিপাক্ষিকভাবে নয় এককভাবে চুক্তিভঙ্গের। আর এই চুক্তি ভঙ্গ করার সুযোগ দেওয়া হয়েছে এআইএফএফের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির তরফে। সুযোগ দেওয়া হয়েছে গোলরক্ষক গুরমিত সিংকে। তিনি তাঁর বর্তমান দল হায়দরাবাদ এফসির সঙ্গে চুক্তিভঙ্গ করার সুযোগ পেয়েছেন। এই সুযোগকে কাজে লাগিয়ে তিনি হায়দরাবাদ ছেড়ে পা দিয়েছেন নর্থ ইস্ট ইউনাইটেডে। চলতি মরশুমের মাঝপথে ঘটে যাওয়া এমন ঘটনা ভারতীয় ফুটবলের ইতিহাসে বিরলতম বললেই চলে।

আরও পড়ুন… সভাপতি কল্যান চৌবের বিরুদ্ধে দুর্নীতির বিস্ফোরক অভিযোগ, লিগ্যাল হেডকেই সরিয়ে দিল AIFF

ট্রান্সফার উইন্ডোর বাইরে গিয়েও গুরমিতকে দল বদলের এই সুযোগ করে দেওয়া হয়েছে এআইএফএফের তরফে। এআইএফএফের তরফে জানানো হয়েছে হায়দরাবাদ এফসির তরফে এখনও গুরমিতকে দীর্ঘদিনের বেতন দেওয়া হয়নি। আর সেই কারণেই গুরমিতের ক্ষেত্রে নিয়মের ছাড় দেওয়া হয়েছে। দীর্ঘদিন ধরে বেতন পাননি হায়দরাবাদের ফুটবলাররা। 

আরও পড়ুন… IPL 2024: শুরুর আগেই ধোনির CSK-তে বড় ধাক্কা! চোটের জন্য মে পর্যন্ত মাঠে নামতে পারবেন না তারকা ব্যাটার

এরপরেই গুরমিতের তরফে আবেদন জানানো হয়েছিল এআইএফএফের কাছে। গত সপ্তাহেই গুরমিতের বিষয়টি নিয়ে এআইএফএফের তরফে একটি মৌখিক শুনানির আয়োজন করা হয়েছিল। হায়দরাবাদের তরফে এই শুনানিতে উপস্থিত ছিলেন রঙ্গনাথ বুদুমরু। যিনি আবার ক্লাবের কাউন্সেলও বটে। ছিলেন হেমন্ত ফালফের। তারা এই চুক্তিভঙ্গের আবেদনের কোন বিরোধিতা করেননি। ফলে বিষয়টিতে গ্রিন সিগন্যাল দেয় এআইএফএফ।

আরও পড়ুন… Premier League: পিছিয়ে গিয়েও ৩-১ ম্যাঞ্চেস্টার ডার্বি জিতল ম্যান সিটি, জোড়া গোল করলেন ফোডেন

গ্রিন সিগন্যাল পাওয়ার পরেই নর্থ ইস্ট ইউনাইটেডের সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করেছেন গুরমিত সিং। শনিবার এই চুক্তি চূড়ান্ত হয়ে গিয়েছে। মোট সাড়ে চার বছরের জন্য করা হয়েছে এই চুক্তি। বিষয়টি নিয়ে বলতে গিয়ে গুরমিত জানিয়েছেন, ‘নর্থ ইস্টে ফিরে আসাটা আমার কাছে খুব স্পেশাল। এখান থেকেই আমার সবকিছু শুরু হয়েছিল। আমার কাছে এটা দারুন একটা সুযোগ। ক্লাবের জন্য আমি আমার সবটা দিতে প্রস্তুত। সমর্থকদের জন্যও আমি আমার সেরাটা দিতে প্রস্তুত। এখানকার প্রোজেক্ট খুব উত্তেজনামূলক। আর এই প্রোজেক্টের অংশ হতে পেরে আমি গর্বিত।’ উল্লেখ্য অনুর্ধ্ব-২৩ দলের এই গোলরক্ষকের ২০১৯ সালে নর্থ ইস্ট ইউনাইটেডের হয়ে অভিষেক হয়েছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড নিজের কেন্দ্রে ভোটের দিন গিয়েছিলেন হাসপাতালে, পরদিনই মৃত্যু BJP প্রার্থীর ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি দুর্গাপুর-চেন্নাই বিমান পরিষেবা চালু করছে ইন্ডিগো, তারিখ- সময়সূচি সবটা জেনে নিন আগেই এক্সপ্রায়ার করে গিয়েছে, প্রিসাইডিং অফিসারদের বাজে খাবার দেওয়ার অভিযোগ 'আমি তো হতবাক!' দুরদর্শনের গেরুয়া লোগো দেখে চটেছেন মমতা, বিজেপি কী বলছে? TMC-র বিদায়ী সাংসদের বাড়িতে দিলীপ, কাটলেন কেক, ফের কি BJP-তে সুনীল? জল্পনা রাম নবমীর মিছিলে অস্ত্র, হাওড়ায় স্বতঃপ্রণোদিত FIR করল পুলিশ ‘বাড়ির লোক চায় না আমি বিয়ে করি', শোভন-সোহিনীর বিয়ে নিয়ে কী বললেন বোনু দীপ্সিতা 'গুন্ডাদের তালিকা ফাঁস করেছেন কমিশনের অফিসাররাই', অভিযোগ ঠুকলেন আশঙ্কিত রাজ্য়পাল

Latest IPL News

ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.