বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > AIFF: ডানা কাটা হয়েছিল আগেই, এবার বেসরকারিভাবে কোর কমিটিই ভেঙে দিল AIFF

AIFF: ডানা কাটা হয়েছিল আগেই, এবার বেসরকারিভাবে কোর কমিটিই ভেঙে দিল AIFF

কোর কমিটি ভেঙে দিল ফেডারেশন। (ফাইল ইমেজ)

জট যেন কোনও ভাবেই কাটছে না সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনে। এবার কোর কমিটিও ভেঙে দিল এআইএফএফ।

অবশেষে বড় সিদ্ধান্ত নেওয়া হল সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে! ভেঙে দেওয়া হল 'কোর কমিটি'। যদিও সরকারিভাবে ভেঙে দেওয়ার কোনও প্রস্তাব রাখা হয়নি। তবে বিভিন্ন কমিটিকে জানিয়ে দেওয়া হয়েছে এই কথা। এছাড়াও তাদের বলে দেওয়া হয়েছে যে আরও বেশ কিছু কমিটিও নতুন করে গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তাদের থেকে। কিন্তু যতদিন না নতুন কোর কমিটি তৈরি হচ্ছে, ততদিন পুরনো কোর কমিটির সদস্যদেরই কাজ চালিয়ে যেতে বলা হচ্ছে ফেডারেশনের তরফ থেকে। ফেডারেশনের এই সিদ্ধান্ত দেখে অনেকেই মনে করছেন যে পুরনো কমিটির বেশ কিছু সদস্যকে বাদ নিয়ে নতুন কমিটিতে নতুন ব্যক্তিদের আনা হতে পারে। এমনটাই জানা গিয়েছে সংবাদ প্রতিদিনে প্রকাশিত প্রতিবেদনে।

ঘটনার উৎস সেই সময়ে যখন সাজি প্রভাকরণ সচিব ছিলেন। তাঁর অধীনে শেষের দিকে অন্যান্য কর্তাদের সঙ্গে সম্পর্ক ধীরে ধীরে খারাপ হতে শুরু করে। শেষের দিকে অবস্থার অবনতি ঘটে। এরপর ফেডারেশন ঘোষণা করে যে সহ সভাপতির নেতৃত্বে একটি কোর কমিটি গঠন করা হয়েছে এবং সচিবের যাবতীয় কাজ সব দেখা শোনা করবে এই কমিটি। তবে দিনের শেষে সব নিয়ন্ত্রণ থাকবে সভাপতি কল্যাণ চৌবের হাতে। এর জেরে একা কোনও সিদ্ধান্ত নেওয়ার সম্ভব হতো না সাজি প্রভাকরনের এবং যদিও বা নিতেন, তা রিভিউ করতো ফেডারেশনের কোর কমিটি।

এরপরই শুরু হয় মতপার্থক্য। অবশেষে বিশ্বাসঘাতকতার অভিযোগ তুলে সাজি প্রভাকরণকে বরখাস্ত করা হয়। এরপর থেকে নতুন সচিব পদ রয়েছে খালি। তবে ‘অ্যাক্টিং জেনারেল সেক্রেটারি’ হিসেবে কাজ করছেন সত্য নারায়ণ। যদিও সচিব পদে কাউকে নিয়োগ না করার সিদ্ধান্তের পেছনে রয়েছে আদালতে চলা মামলা। প্রভাকরণকে বরখাস্ত করার পরই তিনি দারস্ত হন আদালতের এবং শুরুতেই বড় ধাক্কা খায় ফেডারেশন। স্থগিতাদেশ দেওয়া হয় তাদের নতুন সচিব পদের জন্য নিয়োগ করার সিদ্ধান্তের উপর। তবে মামলা শেষ হলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে ফেডারেশনের তরফ থেকে।

প্রসঙ্গত, স্থগিতাদেশ পাওয়ার পরেই সচিব হিসেবে সরকারি মেল আইডি’র জন্য ফেডারেশনকে মেল করেছেন সাজি। তবে ফেডারেশনের তরফে এখনও পর্যন্ত কোনও মেল আইডি সাজি প্রভাকরনকে পাঠানো হয়নি। এবার দেখার বিষয় শেষ পর্যন্ত এই যুদ্ধে কে জয়ী হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছেলে কোলে বিয়ে করেছেন, আইনি বিয়ের পর রাতুল-রূপাঞ্জনার ছবিও তুলল রিয়ান ‘সিয়াচেন বীরত্ব ও সাহসের রাজধানী’, বেসক্যাম্পে গিয়ে জওয়ানদের বার্তা রাজনাথের IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি বিমান বসুর দ্বারে গেলেন তাপস রায়, ভরদুপুরের প্রবল গরমে দুই নেতার কী কথা হল? ১০ বছরে বিজেপি প্রার্থীর বয়স বেড়েছে ১৫ বছর, মনোনয়ন বাতিলের দাবি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো চাকরিতে ঘুষের টাকা কল্যাণও পেয়েছে, বাউন্সার দিলেন অভিজিৎ ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ স্কোয়াডে থেকেও IPL 2024-এ এখনও মাঠে নামার সুযোগ পাননি ১০ দলের এই তারকারা জুটিতে রাজেশ-সুদীপ্তা, থ্রিলারের মোড়কে আসছে ‘তেঁতো’, কবে মুক্তি পাবে ছবি

Latest IPL News

IPL 2024 KKR vs RCB: কোহলি ভুল বলছেন, নো-বল বিতর্কে সোজাসাপটা ভাজ্জি KKR vs RCB: কোহলির পর মেজাজ হারালেন গম্ভীর,তর্ক জুড়লেন আম্পায়ারের সঙ্গে- ভিডিয়ো ‘ও ক্রিকেট বোঝে? কে ঢুকতে দিল', KKR-এর ম্যাচে কমেন্ট্রি বক্সে প্রেরণা,হল কটাক্ষ Virat Kohli Fined: আউট হয়ে হম্বিতম্বি, আম্পায়ারকে চোখ রাঙিয়ে বিরাট শাস্তি কোহলির KKR vs RCB, IPL 2024: আউট নিয়ে ফুঁসছেন কোহলি, বিতর্ক না বাড়িয়ে কী বললেন রানা? IPL 2024 RCB: বেঙ্গালুরুতে জলের সঙ্কট মেটাতে বিরাট কোহলিদের বিশেষ উদ্যোগ কোহলিদের ছক্কাকে কি ভুল করে চার দিল আম্পায়ার? ভাইরাল ভিডিয়ো নিয়ে বিতর্ক কোমরের উপরে ফুলটস নো-বল হওয়া উচিত, তবু কেন আউট হলেন কোহলি, জানা গেল নিয়ম পুরনো রেসিপিতেই সুস্বাদু বিরিয়ানি KKR-র, চেনা মশলায় আস্থা রেখে সাফল্য প্রথমার্ধে কেন রোহিতকে সরিয়ে হার্দিককে নেতা করল MI? শেষ ৩ বছরের খতিয়ান দিয়ে বোঝালেন উথাপ্পা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.