বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > মারকানায় ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচে ধুন্ধুমার, প্রতিবাদে মাঠ ছেড়েছিলেন মেসি, সমর্থকদের উপর লাঠিচার্জের ভিডিয়ো ভাইরাল

মারকানায় ব্রাজিল-আর্জেন্তিনা ম্যাচে ধুন্ধুমার, প্রতিবাদে মাঠ ছেড়েছিলেন মেসি, সমর্থকদের উপর লাঠিচার্জের ভিডিয়ো ভাইরাল

আর্জেন্তিনার সমর্থকদের উপর লাঠিচার্জের ঘটনার প্রতিবাদে মাঠ ছাড়েন লিওনেল মেসি।

World Cup Qualifier: আর্জেন্তিনার সমর্থকদের উপর লাঠিচার্জের ঘটনার প্রতিবাদের জবাব ব্রাজিলকে হারিয়ে দেন মেসিরা। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকলেও, দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে ওটামেন্ডির গোলে এগিয়ে যায় আর্জেন্তিনা। এর পর আর গোলশোধ করতে পারেনি ব্রাজিল। মারাকানায় ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় তাদের।

চমকে দেওয়ার মতো ঘটনা ঘটে গেল মারাকানায়। ধুন্ধুমার কাণ্ড বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচে। যে ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল এবং আর্জেন্তিনা। ম্যাচ শুরুর আগেই গ্যালারিতে দুই দেশের সমর্থকদের মধ্যে তুমুল ঝামেলা, রীতিমতো হাতাহাতি, পুলিশের লাঠিচার্জ, যার জেরে পিছিয়ে যায় ম্যাচ। আর্জেন্তিনার সমর্থকদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনার প্রতিবাদে ‘খেলবেন না’ বলে মাঠ ছেড়ে বেরিয়ে যান লিওনেল মেসি।

ব্রাজিল এবং আর্জেন্তিনার খেলোয়াড়রা জাতীয় সঙ্গীতের সময়ে যখন লাইনে দাঁড়িয়েছিলেন, তখন ক্যামেরাগুলি স্ট্যান্ডের দিকে ঘুরেছিল। সেই সময়ে দেখা যায়, ব্রাজিল এবং আর্জেন্তিনার সমর্থকদের একটি অংশ হাতাহাতিতে জড়িয়েছেন। এই ঘটনা দেখে ফুটবলাররা বেশ হতবাক হয়ে যান।

আরও পড়ুন: কাতার বিশ্বকাপে খেলা মেসির ৬টি জার্সি উঠছে নিলামে, দাম উঠতে পারে ১ কোটি ডলারের বেশি

এই ঝামেলা থামাতে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে, পুলিশ লাঠিচার্জের আশ্রয় নেয়। এতে পুরো বিষয়টি আরও ভয়ঙ্কর হয়ে ওঠে। স্থানীয় পুলিশকে আবার মাঠের এক প্রান্তে আর্জেন্তিনার সমর্থকদের খারাপ ভাবে নির্বিচারে লাঠিপেটা করতে দেখা যায়। লিওনেল মেসির নেতৃত্বাধীন আর্জেন্তিনা দল এই বিষয়টি মোটেও হজম করতে পারেনি।

আরও পড়ুন: সুনীলদের হারের দিনই, ভারতীয় ফুটবলের উন্নতিতে ভুবনেশ্বরে ফুটবল অ্যাকাডেমি উদ্বোধন করলেন ওয়েঙ্গার

মেসি সেই ঘটনার দিকে ইঙ্গিত করে দলের সতীর্থদের কিছু বলেন। এবং এর পরেই মাঠ ছাড়ার সিদ্ধান্ত নেন। তার আগে অবশ্য তাঁকে ম্যাচ অফিসিয়ালদের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে। মেসি তার সতীর্থদের নিয়ে মাঠ ছেড়ে বের হয়ে যাওয়ার আগে স্পষ্ট করে জানিয়েছিলেন, ‘আমরা খেলছি না, আমরা চলে যাচ্ছি।’ এর পরেই ক্ষুব্ধ মেসি সতীর্থদের নিয়ে মাঠ ছেড়ে বের হয়ে যান। ব্রাজিলের প্লেয়াররা এবং ম্যাচ অফিশিয়ালরা সেই সময়ে মাঠেই দাঁড়িয়েছিলেন।

তবে সব কিছু সামাল দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর অবশ্য আর্জেন্তিনার প্লেয়াররা ফের মাঠে নামেন। এবং ম্যাচটি ভারতীয় সময়ে বুধবার ভোর ৬টা পরিবর্তে সাড়ে ছ'টায় শুরু হয়। ম্যাচ শুরুর আগে গ্যালারির উত্তাপ ছড়িয়ে পড়ে মাঠেও। ম্যাচ শুরুর ১৫ মিনিট পার হওয়ার আগেই হলুদ কার্ড দেখে বসেন দুই ব্রাজিলিয়ান গ্যাব্রিয়েল জেসুস ও রাফিনিয়া। প্রথমার্ধে তিনটি হলুদ কার্ড হয়। আর দ্বিতীয়ার্ধে লালকার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলের জোয়েলিনটন। ম্যাচের ৮১ মিনিটে তিনি লালকার্ড দেখায় ব্রাজিল ১০ জনে হয়ে যায়।

তবে ব্রাজিল ১০জন হওয়ার আগেই গোলের মুখ খেলে ফেলেছিল আর্জেন্তিনা। তারা এদিন তাদের দেশের সমর্থকদের উপর লাঠিচার্জের ঘটনার প্রতিবাদের জবাব ব্রাজিলকে হারিয়ে দেয়। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য থাকলেও, দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে ওটামেন্ডির গোলে এগিয়ে যায় আর্জেন্তিনা। এর পর আর গোলশোধ করতে পারেনি ব্রাজিল। ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় তাদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইয়ংয়ের ধাক্কায় রান-আউট উইলিয়ামসন, কিউয়িদের ফলো-অনের লজ্জা থেকে মুক্তি দিল অজিরা পুরুলিয়া পাহাড়ে মিলেছে ডাইনোসরের জীবাশ্ম!‌ খবর চাউর হতেই আলোড়ন তুঙ্গে ওষুধের দাম নিয়ে দুশ্চিন্তা কমল, সুগার-প্রেশার-সহ ৬৯টি ওষুধের দাম বেঁধে দিল সরকার মীন রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল কুম্ভ রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল টিফিন ডেলিভারির আড়ালে মাদকের ব্যবসা শাবানার!প্রকাশ্যে 'ডাব্বা কার্টেল'-এর টিজার মকর রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল ধনু রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল মার্চের শুরুতেই দুর্যোগের মেঘে ঢাকবে বাংলার আকাশ, বৃষ্টি হবে কলকাতাতেও বৃশ্চিক রাশির এই মাস কেমন যাবে? জানুন এই মাসের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.