বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Asian Champions League 2023-24: 'পেনাল্ডো' বলে কটাক্ষ আসত! রেফারি পেনাল্টি দিলেও সিদ্ধান্ত পালটাতে বললেন সেই CR7

Asian Champions League 2023-24: 'পেনাল্ডো' বলে কটাক্ষ আসত! রেফারি পেনাল্টি দিলেও সিদ্ধান্ত পালটাতে বললেন সেই CR7

পেনাল্টির আবেদন ফিরিয়ে নিতে আর্জি রোনাল্ডোর। (ছবি সৌজন্যে, এক্স @CBSSportsGolazo)

পেনাল্টি দিয়েছিলেন রেফারি। তবে সেই পেনাল্টি ফিরিয়ে নেওয়ার আর্জি জানালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের আল-নাসের বনাম পারসেপোলিসের ম্যাচে সেই ঘটনা ঘটে। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

বক্সের মধ্যে তাঁকে ‘ফাউল’ করায় পেনাল্টি দিয়েছিলেন রেফারি। যথারীতি সেই সিদ্ধান্তের প্রতিবাদ করেন বিপক্ষ দলের ফুটবলাররা। আর তাতে সামিল হন স্বয়ং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। রেফারিকে সেই পেনাল্টির সিদ্ধান্ত প্রত্যাহার করে নেওয়ার আর্জি জানান। কারণ তাঁকে বক্সের মধ্যে ফাউল করা হয়নি। তারপর পুরো বিষয়টা খতিয়ে দেখেন রেফারি। প্রত্যাহার করে নেন পেনাল্টির সিদ্ধান্ত। যা ম্যাচের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা মুহূর্ত ছিল। কারণ এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের আল-নাসের বনাম পারসেপোলিসের সেই ম্যাচ শেষপর্যন্ত ড্র হয়। তবে সেই ফলাফল ছাপিয়ে রোনাল্ডোর ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ফুটবলপ্রেমীদের মন জিতে নিয়েছেন পর্তুগালের মহাতারকা।

এমনিতে ইতিমধ্যে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ ‘ই’ থেকে নক-আউট পর্বে উঠে গিয়েছে রোনাল্ডোর ক্লাব আল-নাসের। ইরানের ক্লাবের বিরুদ্ধে ঘরের মাঠে ম্যাচের উপর রিয়াদের ক্লাবের নক-আউট ভাগ্য নির্ভর করছিল না। সেই পরিস্থিতিতে খেলতে নেমে ম্যাচের দু'মিনিটের মাথায় পেনাল্টি পায় আল-নাসের। রোনাল্ডোকে ‘ফাউল’ করার জন্য পেনাল্টি দেওয়া হয়।

কীভাবে সেই ‘ফাউল’ হয়? বাঁ-দিকে বক্সের ঠিক মাথায় বল পেয়ে রোনাল্ডোকে বল দেন সাদিও মানে। গোলের সামনে সেই বলে শট মারতে যান রোনাল্ডো। তবে বল এবং পায়ের সংযোগ হয়নি। বলটা কোনওক্রমে পা দিয়ে ঠেলে দেন ইরানের ক্লাবের ডিফেন্ডার। খুব একটা জোরে শট মারতে পারেননি। ফলে পেনাল্টি বক্সের বাইরেও যায়নি বলটা। তবে বলটা যায় ইরানের ক্লাবের খেলোয়াড়ের কাছে। তিনি বড় ভুল করেন। কার্যত রোনাল্ডোর পায়ে বল তুলে দেন। যে বলটা ধরতে ছুটে আসেন রোনাল্ডো। যাতে তিনি বল ধরতে না পারেন, সেজন্য ট্যাকল করতে যান বিপক্ষের খেলোয়াড়। পড়ে যান রোনাল্ডো।

আরও পড়ুন: রোনাল্ডোর অনবদ্য গোলে মুগ্ধ ধারাভাষ্যকার থেকে সমর্থক, জোড়া গোলে আল নাসেরকে জেতালেন তারকা

পর্তুগিজ মহাতারকা পড়ে যেতেই পেনাল্টি দেন রেফারি মা নিং। সরাসরি পেনাল্টি স্পটের দিকে আঙুল দেখান। আর রেফারি সেই সিদ্ধান্ত নিতেই দৌড়ে যান ইরানের ক্লাব দলের ফুটবলাররা। তাঁরা প্রতিবাদ জানাতে থাকেন। ততক্ষণে মাটি থেকে উঠে পড়ে হাত নাড়িয়ে রেফারিকে বলতে থাকেন যে এটা পেনাল্টি নয়। রেফারির সামনে গিয়ে একেবারে সেটা বলতে থাকেন। রেফারি যদি বুঝতে না পারেন, সেজন্য তাঁকে ডেকেও বলেন। তারপর নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করে নেন রোনাল্ডো।

আর রিপ্লেতে দেখা যায় যে ইরানের ক্লাব দলের খেলোয়াড়ের সঙ্গে রোনাল্ডোর তেমন বড়সড় কোনও সংযোগ হয়নি। যে কারণে পেনাল্টি হওয়ার কথা নয়। সম্ভবত তাড়াহুড়ো করে বল ধরতে গিয়ে পড়ে যান রোনাল্ডো। আর তারপর তিনি যে কাজটা করেছেন, তাতে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা। বিশেষত তাঁকে ‘পেনাল্ডো’ বলে কটাক্ষ করা হত। হামেশাই ডাইভিংয়ের অভিযোগ উঠত। সেই পরিস্থিতিতে পর্তুগিজ মহাতারকার ভূয়সী প্রশংসা করেছেন তাঁরা। তেমনই একজন বলেন, ‘দুর্দান্ত কাজ করেছেন রোনাল্ডো।’ 

আরও পড়ুন: Premier League: রুনির মতো বাইসাইকেল কিক, CR7-র সেলিব্রেশন- অবিশ্বাস্য গোল মেসির দেশের তারকার

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাগুজে সিগন্যালেই কি কাঞ্চনজঙ্ঘা বিপত্তি ঘটেছিল? দুর্ঘটনা নিয়ে কী বলছে রেল... কাদের জীবনে সম্পর্কের সূচনা হতে পারে? দেখুন কী বলছে আজকের প্রেম রাশিফল ১৯ দিন পর ঘুম ভাঙল বর্ষার, অপেক্ষার অবসান ঘটিয়ে দক্ষিণবঙ্গে কবে আসবে মৌসুমি বায়ু তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল EURO 2024: ইতালির আত্মঘাতী গোল, ১-০ জিতে শেষ ষোলোতে স্পেন, স্বস্তি ক্রোয়েশিয়ার মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল রণবীরের প্রাক্তনের সঙ্গে কাজে অনীহা?৩ বছর ধরে আটকে, জি লে জারা নিয়ে জবাব আলিয়ার ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২১ জুনের রাশিফল

T20 WC 2024

IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.