বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ‘এই মুহূর্তে দাঁড়িয়ে ISL খেলার যোগ্যতা নেই আমাদের’, চাঞ্চল্যকর দাবি SCEB কোচের
হতাশ দিয়াজ।
হতাশ দিয়াজ।

‘এই মুহূর্তে দাঁড়িয়ে ISL খেলার যোগ্যতা নেই আমাদের’, চাঞ্চল্যকর দাবি SCEB কোচের

  • মাত্র তিন ম্যাচে ১০ গোল তারা হজম করে বসে রয়েছে এসসি ইস্টবেঙ্গল। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে লাল-হলুদের ভবিষ্যৎ যে কার্যত অন্ধকারে, সে কথা এক প্রকার স্বীকারই করে নিলেন ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল দিয়াজ। তিনি তো পরিষ্কার বলে দিয়েছেন, এই মুহূর্তে দাঁড়িয়ে আইসএল খেলার যোগ্যতাই নাকি নেই লাল-হলুদের।

প্রথম ম্যাচে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ১-১ ড্র। দ্বিতীয় ম্যাচে ডার্বিতে এটিকে মোহনবাগানের কাছে ০-৩ হার। তৃতীয় ম্যাচে ওড়িশা এফসি-র বিরুদ্ধেও ৪-৬ হার। আইএসএলের শুরু থেকেই হতশ্রী পারফরম্যান্স এসসি ইস্টবেঙ্গলের। মাত্র তিন ম্যাচে ১০ গোল তারা হজম করে বসে রয়েছে। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে লাল-হলুদের ভবিষ্যৎ যে কার্যত অন্ধকারে, সে কথা এক প্রকার স্বীকারই করে নিলেন ইস্টবেঙ্গল কোচ ম্যানুয়েল দিয়াজ। তিনি তো পরিষ্কার বলে দিয়েছেন, এই মুহূর্তে দাঁড়িয়ে আইসএল খেলার যোগ্যতাই নাকি নেই লাল-হলুদের।

মঙ্গলবার ওড়িশার কাছে হারের পর ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে দিয়াজ যা যা বলেছেন:

নিজের দলের দক্ষতা নিয়ে নিজেই প্রশ্ন তুললেন দিয়াজ

যা দল আমাদের হাতে আছে, তাই নিয়েই খেলতে হবে। এই ধরনের ম্যাচ খেলার মতো যথেষ্ট দক্ষতা আমাদের আছে বলে মনে হয় না। মূলত সেট পিসেই আমরা পিছিয়ে যাচ্ছি এবং প্রতিপক্ষরা আমাদের গোল দিয়ে যাচ্ছে। আমাদের কাজ একটা লক্ষ্য স্থির করে সেই লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়া। কিন্তু ইন্ডিয়ান সুপার লিগের জন্য যে মানটা দরকার, সেখানে আমরা এখনও পৌঁছতে পারিনি।

দলের সমস্যা কোথায় হচ্ছে?

প্রথম ৩০ মিনিট আমরা তো ভালই খেলেছি। তিনটে ম্যাচেই তাই হয়েছে। কিন্তু বাকি সময়ে আমরা মনসংযোগ হারিয়ে ফেলেছি, সেট পিস থেকে আমাদের প্রতিপক্ষ গোল করে বেরিয়ে গিয়েছে।

প্রশ্নের মুখে দিয়াজের স্ট্র্যাটেজি

চিমা ও সেম্বয় যতটা খেলেছে, ভালো খেলেছে। আর সিডোয়েল তো অ্যাটাকিং মিডফিল্ডার। তিনজন খেলোয়াড়কে তো একসঙ্গে রাখতে পারি না।

কাঠগড়ায় রক্ষণ

নিজেদের গোল রক্ষার দায়িত্ব শুধু ডিফেন্ডারদের নয়, পুরো দলেরই। আমাদের দলের কেউই কাজটা ঠিকমতো করতে পারেনি। আমাদের বিপক্ষ খুব সহজেই গোলগুলো পেয়ে গিয়েছে।

বন্ধ করুন