HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

প্রথমবার বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের, ইতিহাসে নাম লেখালেন আলোনসো

অবশেষে স্বপ্নপূরণ। বুন্দেসলিগা জিতল বেয়ার লেভারকুসেন। ওয়ের্দার ব্রেমেনকে ৫-০ গোলে হারিয়ে দিল লেভারকুসেন। হ্যাটট্রিক করলেন রিটজ। সেই সঙ্গেই ১২০ বছরের অপেক্ষার অবসান ঘটল।  কোচ জাভি আলোনসোর হাত ধরে পাঁচ ম্যাচ বাকি থাকতে ট্রফি জয় লেভারকুসেনের।

লিগ জয়ের পর উচ্ছাস ফুটবলারদের। ছবি- এএফপি

অবশেষে স্বপ্নপূরণ। ১২০ বছরের অপেক্ষার অবসান। বুন্দেসলিগা জয় বেয়ার লেভারকুসেনের। স্বপ্নের সওদাগর জাভি আলোনসোর হাত ধরে পাঁচ ম্যাচ বাকি থাকতে ট্রফি জয়। এতদিন অনেকে মজা করে বলত নেভারকুসেন। কিন্তু তাঁরাই আজ চ্যাম্পিয়ন। বায়ার্ন মিউনিখের মতো ক্লাবকে অনেক পিছনে ফেলে লিগ জিতে নিল তাঁরা। ট্রফি জেতার দিন ছিল ডবল আনন্দ। কারণ ওয়ের্দার ব্রেমেনকে ৫-০ গোলে হারিয়ে দিল বেয়ার। টানা ১১ বছর ধরে ট্রফি জিতে আসছিল বায়ার্ন মিউনিখ। শেষ পর্যন্ত তাঁদের অশ্বমেধের ঘোড়ার দৌড় থামিয়ে দিল আলোনসোর ছেলেরা। শুনতে অবাক লাগলেও এই দল গত ৪৩ ম্যাচে অপরাজিত। এবারের বুন্দেসলিগায় এখনও পর্যন্ত একটি ম্যাচেও তাঁদের হারাতে পারেনি কোনও দল। এমনকি মুলার-কেনদের বায়ার্নও নয়। 

আরও পড়ুন-পয়লা বৈশাখের সকালে জমজমাট বারপুজো, ইস্টবেঙ্গলে হাজির কুয়াদ্রাত, বাগানে দীপেন্দু

ম্যাচের আগেই ফুটবলাররা নিশ্চিত ছিলেন ট্রফি আসছে। সমর্থকরাও সেই মতো কাতারে কাতারে এসেছিল ম্যাচ দেখতে। সমর্থকদের নিরাশ করেনি ফুটবলাররা। ম্যাচের ২৫ মিনিটেই পেনাল্টি পায় লেভারকুসেন। ভিক্টর বোনিফেস গোল করে এগিয়ে দেন দলকে। এরপর প্রথমার্ধে আর গোলের সংখ্যা বাড়াতে পারেনি তাঁরা। দ্বিতীয়ার্ধে ব্যবধান ২-০ করেন সুইস ফুটবলার গ্রানিত জাকা। এরপরই ম্যাজিকাল স্পেল আসে পরিবর্ত হিসেবে নামা জার্মান ফুটবলার ফ্লোরিয়ান রিটজের পা থেকে। ৬৮ থেকে ৯০, এই ২২ মিনিটেই নিজের হ্যাটট্রিক পূরণ করেন মাত্র ২০ বছর বয়সি এই ফুটবলার। 

আরও পড়ুন-লা লিগার অ্যাকাডেমির সঙ্গে গাঁটছড়া বাঁধল কলকাতার ভবানীপুর ক্লাব,ফুটবলার তুলে আনতে নয়া উদ্যোগ

৬৮ মিনিটে আন্দ্রিচের পাস থেকে গোল করে যান রিটজ। ৮৩ মিনিটে পালাসিওসের থেকে বল পেয়ে তা গোলে কনভার্ট করেন জার্মানির মিডফিল্ডার রিটজ। ৯০ মিনিটে অ্যালেক্স গ্রিমাল্ডোর থেকে বল পেয়ে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করেন তিনি। এই গোলের সঙ্গে সঙ্গেই বাঁধনছাড়া উচ্ছাসে মাতেন সমর্থকরা। মাঠের লাইনের কাছেই প্রায় চলে আসেন। ১২০ বছরের অপেক্ষার অবসান ঘটছে। তাই আবেগের বিচ্ছুরণ দেখা যায় সমর্থকদের মধ্যে। ফুটবলারদের বারবার বোঝাতে দেখা গেল সমর্থকদের একটু শান্ত হওয়ার জন্য। কিন্তু এই আনন্দের দিনে কি আর নিজেদের সামলানো যায়। ম্যাচের শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই মাঠে প্রবেশ করলেন হাজার হাজার সমর্থকরা। ইতিহাস তৈরি করা ফুটবলারদের কাঁধে তুলে নিলেন সমর্থকরা। ফুটবলাররাও মাতলেন সেলিব্রেশন। 

আরও পড়ুন-ISL -ঘরের মাঠে খেলা, তাই শিল্ড জয়ের সেরা সুযোগ, হুংকার মোহনবাগানের অনিরুদ্ধ থাপার

এর আগে পর্যন্ত বেয়ার লেভারকুসেনের সেরা সাফল্য বলতে দ্বিতীয় স্থানে শেষ করা। তার থেকে আগে আর যাওয়া হয়নি। কিন্তু রবিবার রাতে ৫ ম্যাচ বাকি থাকতেই লিগ পকেটে পুড়ে ফেলল আলোনসোর দল। দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন এবং তৃতীয় স্থানে থাকা স্টুটগার্টের থেকে ১৬ পয়েন্টের ব্যবধান বেয়ার লেভারকুসেনের।

 

 

 

 

 

 

 

 

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবি রাতেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় রেমাল, কোথায়? আজ সকালে সাগরে তৈরি গভীর নিম্নচাপ ডালিয়াতেই হুহু করে কমবে ওজন! কোষ্ঠকাঠিন্যও হবে দূর পণ্ডিত হরিপ্রসাদ চৌরাসিয়ার বাঁশির সুরে মাতবে মঞ্চ,প্রকাশ্যে সারেগামাপার দিনক্ষণ ‘‌বহু রাষ্ট্রনেতা প্রধানমন্ত্রীকে বস বলে সম্বোধন করেন’‌, হরিয়ানায় দাবি রাজনাথের কলকাতা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে খোলা হল ব্যানার, দ্বিচারিতার অভিযোগ টিএমসিপি’‌র ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল শুভেন্দুর গড়ে ভোটের দিন রাজ্য পুলিশ থাকছে নগণ্য, নির্বাচন কমিশনের তথ্যে গুঞ্জন 'রাস্তায় বেরোলে চামড়া তুলে নেওয়া হবে, ভোট দিলেই…..', নন্দীগ্রামে 'হুমকি' BJP-র 'ঢপের ডক্টর', নির্বাচনের ঠিক আগেই হিরণের পিএইচডি নিয়ে খোঁচা দেব-রাহুলের! সময়ের অভাব, বিগ বস OTT থেকে সরলেন সলমন, সঞ্চালনার দায়িত্ব এবার সামলাবেন কে?

Latest IPL News

ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ