বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > আলু পোস্ত থেকে ইলিশ পাতুরি, শেষ পাতে রসগোল্লাও, মার্টিনেজের লাঞ্চের মেনুতে কী কী আছে?

আলু পোস্ত থেকে ইলিশ পাতুরি, শেষ পাতে রসগোল্লাও, মার্টিনেজের লাঞ্চের মেনুতে কী কী আছে?

এমিলিয়ানো মার্টিনেজ। ছবি- এএনআই

কলকাতা সফরে এই মুহূর্তে রয়েছেন আর্জেন্তাইন বিশ্বকাপার এমিলিয়ানো মার্টিনেজ। আর আর্জেন্তাইন তারকার জন্য বাঙালি খবারের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশের ঝটিরা সফর শেষ করে গত সোমবার কলকাতায় পা রেখেছেন ২০২২ বিশ্বকাপ জয়ী আর্জেন্তিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তাঁকে স্বাগত জানাতে তৈরি ছিল এই রাজ্যের সকলেই। এমনকী তাঁকে স্বাগত জানান রাজ্যের মন্ত্রী সুজিত বসুও। কলকাতা বিমানবন্দরে মার্টিনেজকে দেখতে উপচেয়ে পড়ে আর্জেন্তাইন সমর্থকদের ভিড়। সোমবার কোনও কর্মসূচি না থাকলেও মঙ্গলবার একাধিক অনুষ্ঠানে যোগ দেবেন এই বিশ্বকাপার।

গোল্ডেন গ্লাভস জয়ী এই তারকাকে শুধু তাকে স্বাগতই জানানো নয়, তার জন্য ব্যবস্থা করা হয়েছে এলাহী নৈশ ভোজের। কলকাতার বাইপাসের ধারে পাঁচতারা হোটেলে এলাহী নৈশভোজের আয়োজন করা হয়। এছাড়াও আজ অর্থাৎ মঙ্গলবার মিলনমেলা প্রাঙ্গনে ‘তাহাদের কথা’ অনুষ্ঠানে মার্টিনেজকে সুস্বাদু বাঙালি খাবারে আপ্যায়ন করা হবে। এই বাঙালিআনা খাবারের দায়িত্ব পড়েছে বাঙালি রেস্তোরাঁ ‘সপ্তপদী’ কাছে।

মার্টিনেজের জন্য সপ্তপদী রেস্তোরাঁ একাধিক সুস্বাদু ও প্রসিদ্ধ বাঙালি খাবারের আয়োজন করেছে। এই খাবারের মধ্যে থাকবে ইলিশ পাতুরি ও ডাব চিংড়ি। ঘটি বাঙাল মিশিয়েই তাঁর জন্য খাবারের ব্যবস্থা করা হবে। তার জন্য তরল পানীয়ে থাকছে কাঁচা আমের শরবৎ, লিচু লঙ্কার শরবৎ,ব্লু ল্যাগুন, জল। সাল্যাডে থাকবে- গ্রিন স্যালাড প্ল্যাটার, বেদানা ভিনাইগ্রেটের সঙ্গে কাটা শশা, কর্ন ক্যাপসিকাম ভিনাইগ্রেট, অ্যাসোর্টেড লেটুস, তরমুজ ও ফেটা চিজ।

টার্ট ও ক্যানাপে থাকছে কিমা মটর টার্ট, অনিয়ন বেলপেপার টার্ট, আলু পোস্ত ক্যানাপে, মালাই মুরগি ভুট্টা ক্যানাপে। মেন কোর্সে থাকছে ভাত, বাসন্তী পোলাও, লুচি, ছোলার ডাল, ভাজা মশলা আলুর দম, ঝুড়ি আলু ভাজা, ধোকার ডালনা, পটলের দোরমা,ডাব চিংড়ি,ইলিশ পাতুরি, চট্টগ্রামের চৈতল মুইঠ্যা,সপ্তপদীর অভিনব মাংস,কাঁচা লঙ্কার মুরগি।

এই সব খাবার বাদেও রয়েছেন মিষ্টি ব্যবস্থা। বাঙালির শেষ পাতে যে মিস্টার থাকবেই। ফলে মার্টিনেজের বিশেষ বাঙালি খাবারের শেষেও থাকছে মিস্টি। সেগুলি হল আমের চাটনি, খেজুর আমসত্ত্ব চাটনি,পাঁপড়, রসগোল্লা,পান্তুয়া, মিষ্টি দই, লিচু লঙ্কার পায়েস এবং পান। এই সব এলাহী আয়োজন করা হয়েছে মর্টিনেজের জন্য।

এই সব খাবার খাওয়ার পাশাপাশি নিজের শরীরচর্চার দিকেও তিনি নজর রাখবেন। এই শহরে এসে অত্যাধিক পরিমাণে খাবার খাওয়ার কারণে তিনি প্রতিদিন নিয়ম করে দু’ঘণ্টা করে ব্যায়াম করবেন নিজের শরীরকে ফিট রাখার জন্য।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 17 ওভার শেষে Los Angeles Knight Riders-র স্কোর 120/5

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.