বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Bundesliga: শেষ ম্যাচ ড্র করে খেতাব হাতছাড়া ডর্টমুন্ডের, গোল পার্থক্যে এগিয়ে নাটকীয়ভাবে বুন্দেশলিগা জয় বায়ার্নের

Bundesliga: শেষ ম্যাচ ড্র করে খেতাব হাতছাড়া ডর্টমুন্ডের, গোল পার্থক্যে এগিয়ে নাটকীয়ভাবে বুন্দেশলিগা জয় বায়ার্নের

নিজেদের ভুলে বায়ার্নের হাতে খেতাব তুলে দিল ডর্টমুন্ড। ছবি- এপি।

নিজেদের ভুলে বার্য়ার্নের হাতে ট্রফি তুলে দেয় ডর্টমুন্ড, গোল পার্থক্যে বাজিমাত করে মিউনিখ।

 

শুভব্রত মুখার্জি: শেষ মুহূর্তের রোমাঞ্চে ভরা ম্যাচে বুন্দেশলিগা জয় নিশ্চিত হল বায়ার্ন মিউনিখের। নাটকীয় বললেও মনে হয় কম বলা হয়ে যায়। টানটান উত্তেজনার ম্যাচ শেষে দুর্ভাগ্য সঙ্গী হল বরুশিয়া ডর্টমুন্ডের। আর তাদের দুর্ভাগ্যের সুযোগ নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হল বায়ার্ন মিউনিখ।

লিগে শেষ দিনের নাটকীয়তায় বুন্দেশলিগার শিরোপা জিতে নিল বায়ার্ন। জার্মানির সফলতম দল হিসেবে বায়ার্ন শিরোপা জিতল টানা একাদশবার। যদিও এবার শিরোপা জয়ের ভাগ‍্য বায়ার্নের হাতে ছিল না। একই সময়ে শুরু হওয়া শেষ রাউন্ডের ম্যাচে টমাস টুখেলের দল জিতলেই তারা শিরোপা জিতত না। তাদের অপেক্ষা করতে হত অন‍্য ম‍্যাচের ফলের দিকে।

অন্য ম্যাচে মাইনজের বিপক্ষে খেলতে নেমেছিল বরুশিয়া ডর্টমুন্ড। সেই ম্যাচ তারা ড্র করায় সুবিধা হয়ে যায় বায়ার্নের। ফলে গোল পার্থক‍্যে এগিয়ে থেকে ৩২তম বার জার্মানির ঘরোয়া লিগ জিতল তারা। বুন্দেশলিগাতে শেষ রাউন্ডে কোলনের বিপক্ষ ২-১ গোলে জয় পেয়েছে বায়ার্ন। আর অপর ম্যাচে ঘরের মাঠে মাইনজের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বরুশিয়া। উল্লেখ্য ২০০০ সালের পর প্রথম দল হিসেবে শেষ রাউন্ডে শীর্ষে থেকে মাঠে নেমে শিরোপা জিততে পারল না ডর্টমুন্ড। শেষ পর্যন্ত ৭১ পয়েন্ট নিয়েই লিগ শেষ করে বায়ার্ন এবং বরুশিয়া দুই দল। তবে দুই দলের ফারাক গড়ে দেয় গোলপার্থক‍্য।

আরও পড়ুন:- লন্ডনের স্ট্রিপ ক্লাবে নাচ দেখছেন 'লোকেশ রাহুল'! ভিডিয়ো ভাইরাল হতেই আসরে নামলেন স্ত্রী আথিয়া

এদিন ম্যাচের অষ্টম মিনিটে বায়ার্নকে এগিয়ে দেন কিংসলে কোমান। অন‍্য ম্যাচে ২৪ মিনিটের মধ‍্যে দুই গোল খেয়ে যায় বরুশিয়া। ১-০ তে পিছিয়ে থাকা অবস্থায় পেনাল্টি মিস করেন দলটির ফরোয়ার্ড সেবাস্টিয়ান হলার। ৬৯তম মিনিটে ডর্টমুন্ডের হয়ে গোল করেন রাফায়েল গেরেইরো। ৮১তম মিনিটে বায়ার্নকে বিরুদ্ধে সফল স্পট কিকে সমতা ফেরান দেয়ান ইয়োবিচ।

আরও পড়ুন:- IPL 2023: ঠিক যেন থ্রি ইডিয়টস-এর ব়্যাঞ্চো-রাজু-ফারহান, স্কুটারে নেহরা-মোহিত-রশিদের অনুশীলনে যাওয়ার ভিডিয়ো ভাইরাল

ম্যাচ ১-১ সমতায় শেষ হলে হেরেও চ্যাম্পিয়ন হতে পারত ডর্টমুন্ড। ৮৫তম মিনিটে বদলি হিসেবে নামেন বায়ার্নের জামাল মুসিয়ালা। ২০ বছর বয়সী মুসিয়ালা মাঠে নামার চার মিনিট পর গুরুত্বপূর্ণ গোলটি করেন বায়ার্নের হয়ে। এই গোলটিই শেষ পর্যন্ত পার্থক্য গড়ে দেয়। বলা যায় এই গোলেই শিরোপা জয় নিশ্চিত হয় বায়ার্নের। অন্যদিকে মাইনজের বিপক্ষে যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে সমতা ফেরান বরুশিয়ার ডিফেন্ডার নিকলাস সুলে। এরপর গোল করার সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারাতে ড্র হয় মাইনজ বনাম ডর্টমুন্ডের ম্যাচ। অন‍্য মাঠে বায়ার্ন মিউনিখ তাদের ম্যাচ জিতে গিয়ে গোল পার্থক্যে শিরোপা জয় নিশ্চিত করে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.