বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > East Bengal: কুয়াদ্রাতেই ভরসা লাল-হলুদের, আগামী মরশুমেও ইস্টবেঙ্গলের হটসিটে স্প্যানিশ কোচ

East Bengal: কুয়াদ্রাতেই ভরসা লাল-হলুদের, আগামী মরশুমেও ইস্টবেঙ্গলের হটসিটে স্প্যানিশ কোচ

কার্লেস কুয়াদ্রাত। (ছবি সৌজন্যে East Bengal FC)

আগামী মরশুমেও ইস্টবেঙ্গলের হটসিটে দেখা যাবে কার্লেস কুয়াদ্রাতকে। এমনটাই জানা গিয়েছে। লাল-হলুদ কর্তারা এই স্প্যানিশ কোচেই ভরসা রাখছেন।

শুভব্রত মুখার্জি:- বছরের পর বছর ধরে ধুঁকতে থাকা একটা দল। তাও আবার যেসে ক্লাব নয়। ভারতবর্ষের ফুটবলের ঐতিহ্যবাহী ক্লাব ইস্টবেঙ্গল। ক্লাবের ইনভেস্টর বনাম ম্যানেজমেন্টের ঠান্ডা লড়াই,দীর্ঘদিন ট্রফি খরা,ডার্বিতে পরপর ম্যাচে হার, আইএসএলে জঘন্য পারফরম্যান্স সবমিলিয়ে একেবারে তলানিতে ঠেকেছিল ইস্টবেঙ্গল জনতার মনোবল। সেই মনোবল শুধু ফেরানোই নয় আত্মবিশ্বাস হারিয়ে যাওয়া দলটাকে ফের একবার নিজেদের প্রতি বিশ্বাস করতে শেখান স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত।

গতবছর তাঁর কোচিংয়ে ডুরান্ডের ফাইনালে ওঠে লাল হলুদ। দীর্ঘ খরা কাটিয়ে ডার্বিতে চিরপ্রতিদ্বন্দী মোহনবাগানের বিরুদ্ধে ও আসে ছয়। সবশেষে চলতি বছরেই সুপার কাপ জয় একেবারে ভোলবদলে দিয়েছে দলটার। আর দলের এই কামব্যাকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার সুফল এবার পেতে চলেছেন স্প্যানিশ কোচ কুয়াদ্রাত। তাঁকে আগামী মরশুমের জন্যও দলের কোচ হিসেবে রেখে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। সেই বিষয়টি ধরা পড়েছে কুয়াদ্রাতের গলাতেও।

সোমবার চেন্নাইয়ান এফসির বিরুদ্ধে ম্যাচ ছিল ইস্টবেঙ্গলের। সেই ম্যাচে নন্দাকুমারের করা একমাত্র গোলে জয় পেয়েছে ইস্টবেঙ্গল। ফলে ফের একবার তারা ঢুকে পড়েছে আইএসএলের সুপার সিক্সের লড়াইতে। আইএসএলের ইতিহাসে এই প্রথমবার নক আউট পর্বে যাওয়ার স্বপ্ন দেখছে লাল হলুদ। স্বপ্ন দেখাচ্ছেন প্রশিক্ষক কার্লেস কুয়াদ্রাত এবং তাঁর ছেলেরা। সোমবার ম্যাচ জিতে সাংবাদিক সম্মেলনে আসেন ইস্টবেঙ্গল কোচ। তিনি স্বীকার করে নেন, 'সই হয়ে গিয়েছে (ক্লাবের সঙ্গে) পরের মরশুমেও আমি ইস্টবেঙ্গলের কোচ থাকছি।' উল্লেখ্য ওড়িশাকে হারিয়ে সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর ইস্টবেঙ্গল সমর্থকদের দাবি ছিল পরের মরশুমের জন্য কার্লেস কুয়াদ্রাতকেই কোচ রাখা। সমর্থকদের সেই দাবিকে মান্যতা দিল ক্লাব।

প্রসঙ্গত পরের মরশুমের জন্যও চুক্তি বৃদ্ধি করা হয়েছে ইস্টবেঙ্গল কোচের। ইতিমধ্যেই চলতি মরশুমের পাশাপাশি আগামী মরশুম নিয়েও ভাবনা চিন্তা শুরু করেছেন কার্লেস কুয়াদ্রাত। তিনি আবার সম্প্রতি রেফারিদের বিরুদ্ধেও তোপ দেগেছিলেন ম্যাচের আগে। রেফারিদের বিরুদ্ধে তোপ দাগার জন্য তাঁকে জরিমানা করা হয়েছে এআইএফএফের তরফে। চিঠি পৌঁছে গিয়েছে ক্লাবের কাছেও। ফলে ক্লাব তাদের পরবর্তী ম্যাচে ওড়িশার বিরুদ্ধে তাঁকে পাবে না দলের ডাগ আউটে। জরিমানা প্রসঙ্গে কোচ বলেন, 'এখনই এই বিষয়ে আর কিছু বলতে চাই না। সাসপেন্ড হয়ে যাব তাহলে আমি। দলকে এইভাবে আমি বিপদে ফেলতে চাইনা।' প্রসঙ্গত অফিসিয়ালরা দুটো হলুদ কার্ড দেখলেই একটি ম্যাচ সাসপেন্ড হন আইএসএলে (ISL)। কুয়াদ্রাত এদিন দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন। স্বাভাবিকভাবে পরবর্তী ম্যাচে লোবেরার ওড়িশার বিরুদ্ধে তিনি থাকতে পারবেন না ডাগ আউটে। এই ম্যাচ কার্যত সুপার কাপ ফাইনালের রিপিট হতে চলেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের শোকের ছায়া ইংল্যান্ডের ক্রিকেটে, ৯২ বছর বয়সে প্রয়াত রমন সুব্বা রাও অনুশীলনে গুরুতর চোট হাঁটুতে,প্যারিসের টিকিট পেয়েও যেতে পারবেন না শ্রীশঙ্কর মুরলি পাল্টে গেল DD নিউজের লোগো, DD ইন্ডিয়ার পর গেরুয়ার ছোঁয়া সরকারি খবরের চ্যানেলে প্রথম দফার নির্বাচন, সকাল সকাল বুথে লাইন দিয়ে ভোট দিলেন রজনীকান্ত, ধনুশ, বিজয়রা ‘আবগারি দুর্নীতির ৫০ কোটি তো BJP-র’, কেজরি জেলে থাকলে নড্ডা নয় কেন? তোপ অভিষেকের জলপাইগুড়িতে বিজেপির বুথ অফিসে ঢুকে পড়লেন তৃণমূল প্রার্থী, কী ঘটল সেখানে?‌ PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও ‘অনেক মুসলিমের নাম নেই তালিকায়’, UP-তে বুথ দখলের অভিযোগ BJP-র নামে একটি IPL-এ টেল-এন্ডার হিসেবে সব থেকে বেশি রান আশুতোষের, দেখুন সেরা ৫-এর তালিকা ভয়ানক দুর্ঘটনার মুখোমুখি দিব্যাঙ্কা, ভেঙেছে হাতের দুটি হাড়, করাতে হবে অপারেশন

Latest IPL News

PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা ভারতীয় ক্রিকেটের জন্য কী করেছেন? CSK-র সমালোচনা করতেই প্রাক্তনীর রোষে হর্ষ ভোগলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.