বাংলা নিউজ > ময়দান > ফুটবল > নতুন খেলোয়াড় কেনার নামগন্ধ নেই, হতাশ হয়ে ম্যান ইউনাইটেড ছাড়তে পারেন রোনাল্ডো- রিপোর্ট
ম্যাঞ্চেস্টার ইউনাইটেড জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- এপি। (AP)

নতুন খেলোয়াড় কেনার নামগন্ধ নেই, হতাশ হয়ে ম্যান ইউনাইটেড ছাড়তে পারেন রোনাল্ডো- রিপোর্ট

  • ইতালি ও পর্তুগালের একাধিক ক্লাব রোনাল্ডোকে সই করাতে আগ্রহী বলে খবর। 

গত মরশুমের শুরুতে দলবদলের বাজারে হইচই ফেলে জুভেন্তাস ছেড়ে নিজের পুরনো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে ফিরেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শুরুটা দারুণভাবে করলেও, গোটা মরশুমটা কিন্তু একেবারেই পরিকল্পনামাফিক কাটেনি ম্যান ইউনাইটেডের। লিগে ষষ্ঠ স্থানে শেষ করেছে রেড ডেভিলসরা।

ছয় নম্বরে শেষ করায় আসন্ন মরশুমে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলা হবে না ইউনাইটেডের। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ইউরোপা লিগ খেলবেন, এমনটা অনেকেরই কল্পনাতীত। তাই স্বাভাবিকভাবেই রোনাল্ডোর ভবিষ্যৎ ঘিরে বহুদিন ধরেই জল্পনা শুরু হয়েছে। রেড ডেভিলসদের খারাপ মরশুমেও কিন্তু রোনাল্ডোর ব্যক্তিগত পারফরম্যান্স একেবারেই খারাপ নয়। লিগের তৃতীয় সর্বোচ্চ ১৮টি গোল করেছিলেন তিনি। তাই স্বাভাবিকভাবেই অনেকেই মনে করছেন তাঁর ভবিষ্যৎ ম্যান ইউনাইটেডে নয়।

আরও পড়ুন:- রোনাল্ডোর সাড়ে ১৬ কোটির গাড়ি দুর্ঘটনার কবলে, ঠিক আছেন তো সিআরসেভেন?

রোনাল্ডো সাম্প্রতিক অতীতে এই জল্পনা থামানোর প্রচেষ্টা করে সাফ জানিয়ে দিয়েছেন যে তিনি ইউনাইটেডে থেকে দলের উন্নতি ঘটাতে আগ্রহী এবং দলের সঙ্গে ট্রফিও জিততে চান। এ মরশুমেই ম্যান ইউনাইটেডে নবজাগরণ ঘটানোর জন্য এরিক টেন হাগকে কোচ করে আনা হয়েছে। তারপর থেকে অনেকে দল ছাড়লেও দলে নতুন কোনও খেলোয়াড় যোগ দেননি। আয়াক্সের অ্যান্টনি ও টিম্বার, বার্সালোনার ফ্রাঙ্কি ডি'জং, ব্রেন্টফোর্ডে খেলা ক্রিশ্চিয়ান এরিকসনের সঙ্গে রেড ডেভিলসদের নাম জড়ালেও, কোনও খেলোয়াড়ের সঙ্গেই কথাবার্তা তেমন পাকাপাকির দিকে এগোয়নি।

আরও পড়ুন:- আমার জন্য এটাই সেরা ক্লাব, তিন বছরের চুক্তিতে বায়ার্ন মিউনিখে যোগ দিয়ে দাবি সাদিও মানের

এই কাণ্ডেই নাকি বিরক্ত ও হতাশ রোনাল্ডো। দলের উন্নতি ঘটাতে নিঃসন্দেহে নতুন খেলোয়াড় লাগবেই। তা না হওয়ার জেরেই AS-র রিপোর্ট অনুযায়ী বিরক্ত হয়ে রোনাল্ডো ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার কথা ভাবছেন। পর্তুগীজ মহাতারকার বয়স ৩৭ হলেও, তাঁর পারফরম্যান্সে যে এতটুকুও প্রভাব পড়েনি, তার প্রমাণ আগেই মিলেছে। তাই স্বাভাবিকভাবেই তাঁকে দলে নিতে চাওয়ার লোকের অভাব হবে না। শোনা যাচ্ছে ইতালি এবং পর্তুগালের বেশ কিছু ক্লাব নাকে ‘সিআর৭’কে দলে নিতে ইচ্ছুক। রোনাল্ডোর দলবদলের জল্পনা সবে শুরু, এখনও কিন্তু এই পর্বে আরও অনেক জলঘোলা হবে, এমনটা আশা করাই যায়।

বন্ধ করুন