বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দুবাইয়ে জুভেন্তাসের জার্সি পরা রোনাল্ডোকে নিয়ে শুরু তীব্র বিতর্ক
দুবাইয়ে মাদাম তুসোর মিউজিয়ামে রোনাল্ডোর জার্সি নিয়ে বিতর্ক।
দুবাইয়ে মাদাম তুসোর মিউজিয়ামে রোনাল্ডোর জার্সি নিয়ে বিতর্ক।

দুবাইয়ে জুভেন্তাসের জার্সি পরা রোনাল্ডোকে নিয়ে শুরু তীব্র বিতর্ক

  • সম্প্রতি মাদাম তুসোর নতুন মিউজিয়ামের উদ্বোধন হয়েছে দুবাইয়ে। সেখানে লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মোমের মূর্তি রাখা হয়েছে। মেসির গায়ে পিএসজির জার্সি থাকলেও রোনাল্ডো পরে রয়েছে জুভেন্তাসের জার্সিই। যা নিয়ে রোনাল্ডোর ভক্তরা একেবারে রেগে আগুন।

নতুন মরশুমে জুভেন্তাস ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো যোগ দিয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। তবু যেন জুভেন্তাস কিছুতেই পিছু ছাড়ছে না সিআর সেভেনের। দুবাইয়ে জুভেন্তাসের জার্সি পরা রোনাল্ডোকে নিয়ে বিশ্ব ফুটবল মহলে শুরু হয়েছে জোর বিতর্ক।

আসলে সম্প্রতি মাদাম তুসোর নতুন মিউজিয়ামের উদ্বোধন হয়েছে দুবাইয়ে। সেখানে লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মোমের মূর্তি রাখা হয়েছে। মেসির গায়ে পিএসজির জার্সি থাকলেও রোনাল্ডো পরে রয়েছে জুভেন্তাসের জার্সিই। যা নিয়ে রোনাল্ডোর ভক্তরা একেবারে রেগে আগুন।

জানা গিয়েছে, গত ছ'মাস ধরে ২০ জন শিল্পীর নিপুণ হাতে গড়ে তুুলেছেন রোনাল্ডোর মোমের মূর্তি। তবে ভুল করে ফেলেছেন জার্সি না বদলে। যে কারণে তীব্র বিতর্কে জড়িয়ে পড়েছেন তাঁরা। সমালোচনা হচ্ছে মিউজিয়াম কর্তৃপক্ষকে নিয়েও। তারা কেন বিষয়টি নজরে রাখেনি, তা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। ক্ষুব্ধ রোনাল্ডোর ভক্তরা সরব, ‘এমন ভুল করলে কী করে চলবে?’

তবে রোনাল্ডোর মূর্তি নিয়ে বিতর্ক নতুন নয়। এর আগেও একাধিক বার বিভিন্ন জায়গায় তাঁর মূর্তি নিয়ে বিতর্ক হয়েছে। রোনাল্ডের নিজের শহর মেদিরার বিমানবন্দরে যে ব্রোঞ্জ মূর্তি আছে, সেটা তো নেটদুনিয়ায় একেবারে হাসির খোরাক হয়ে গিয়েছিল। ২০১৮ বিশ্বকাপের আগে বরফের তৈরি রোনাল্ডোর মূর্তি নিয়েও বিতর্ক হয়েছিল। এ বার দুবাইয়ের মাদাম তুসোর মোমের মূর্তিতেও ভুল জার্সি পরানো নিয়ে শুরু হয়ে গিয়েছে তীব্র বিতর্ক।

বন্ধ করুন