বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup 2022: পরপর দুই ম্যাচ ড্র ইস্টবেঙ্গলের, এ বার আটকে গেল ATK MB-কে হারানো রাজস্থানের কাছে

Durand Cup 2022: পরপর দুই ম্যাচ ড্র ইস্টবেঙ্গলের, এ বার আটকে গেল ATK MB-কে হারানো রাজস্থানের কাছে

ইস্টবেঙ্গল-রাজস্থান ইউনাইটেড ম্যাচ গোলশূন্য ভাবেই শেষ হল।

এই নিয়ে ডুরান্ড কাপের দ্বিতীয় ম্যাচেও জিততে ব্যর্থ স্টিফেন কনস্ট্যানটাইনের লাল-হলুদ ব্রিগেড। প্রথম ম্যাচে ভারতীয় নৌসেনার বিরুদ্ধে ড্র করার পর বৃহস্পতিবার রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধেও আটকে গেল তারা। এই ম্যাচও গোলশূন্য।

এটিকে মোহনবাগানকে হারিয়ে প্রথমে নজর কেড়েছিলেন অনামী রাজস্থান ইউনাইটেড এফসি। বৃহস্পতিবার আবার ইস্টবেঙ্গলকে আটকে দিয়ে তারা বুঝিয়ে দিল, আই লিগ খেলা দলও আইএসএল দলের বিরুদ্ধে সমান ভাবে দাপট দেখাতে পারে। এ দিন ম্যাচের ফল গোলশূন্য ভাবেই শেষ হয়।

এই নিয়ে ডুরান্ড কাপের দ্বিতীয় ম্যাচেও জিততে ব্যর্থ স্টিফেন কনস্ট্যানটাইনের লাল-হলুদ ব্রিগেড। প্রথম ম্যাচে ভারতীয় নৌসেনার বিরুদ্ধে ড্র করার পর বৃহস্পতিবার রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধেও আটকে গেল তারা। এই ম্যাচও গোলশূন্য। ডুরান্ডে কাপে দু’টি ম্যাচ খেলে ফেললেও, ইস্টবেঙ্গল এখনও গোল করতে পারেনি। মোদ্দা কথা হল, লাল-হলুদের যেটা আসল সমস্যা, সেটা কিন্তু এই মরশুমের শুরু থেকেই টের পাওয়া যাচ্ছে। সেটা হল গোলের মুখ খুলতে না পারার সমস্যা। আর এর পর শক্তিশালী দলের বিরুদ্ধে খেললে তো গোল হজমও করতে হবে। অথচ গোলের মুখ খুলতে তারা পারবে না। যেটা গত দু'বছরের আইএসএলে দেখা গিয়েছে।

আরও পড়ুন: Durand-এর দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয়, এ বার ISL-এর লিগজয়ীদের উড়িয়ে দিল মহমেডান

প্রস্তুতি ম্যাচ মিলিয়ে এখনও পর্যন্ত এই মরশুমে যে তিনটি ম্যাচ খেলেছে ইস্টবেঙ্গল, প্রতিটি ম্যাচই শেষ হয়েছে গোলশূন্য ভাবে। যাইহোক এটিকে মোহনবাগানের মতো রাজস্থানের বিরুদ্ধে তাদের হারতে হয়নি, এই যা রক্ষা। কারণ ম্যাচটি লাল-হলুদ হারতেও পারত। যদি না রাজস্থান পেনাল্টি পেয়ে নষ্ট করত।

আরও পড়ুন: শুরুতেই ধাক্কা,I-League-এর অনামী টিমের কাছে লজ্জার হার ATK MB-র

রাজস্থানের বিরুদ্ধে প্রথম একাদশে দুই বিদেশিকে রেখেছিলেন কনস্ট্যানটাইন। গত ম্যাচে পরিবর্ত হিসেবে নামা অ্যালেক্স লিমা এ দিন প্রথম থেকেই শুরু করেন। অন্য় জন কারালাম্বোস কিরিয়াকু। প্রথম থেকে আক্রমণাত্মক মেজাজে ছিল ইস্টবেঙ্গল। রাজস্থানকে বিশেষ বলের নিয়ন্ত্রণ দিচ্ছিল না তারা। তবে লাল-হলুদের গোল করার লোকের অভাবটা প্রবল ভাবে চোখে পড়েছে। ম্যাচের ২৭ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। অনিকেত যাদবের পাস থেকে অমরজিৎ সিংয়ের গোল বারে লেগে চলে যায়। পর পরই গোলমুখে সুহেরের শট অসাধারণ দক্ষতায় বাঁচান রাজস্থানের গোলকিপার নীরজ কুমার।

৬৩ মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ আসে রাজস্থানের সামনে। পেনাল্টি পেয়েও সেটা মিস করে রাজস্থান। সের্জিয়ো বারবোজার দুর্বল প্রচেষ্টায় তা সম্ভব হয়নি। বাঁ দিকে ঝাঁপিয়ে সেভ করেন কমলজিৎ। ম্যাচের একদম শেষ সময়ে রাজস্থান প্রায় গোল করেই ফেলেছিল। যদিও কোনও অঘটন ঘটেনি।

দু’ ম্যাচে ড্র করায় দু’পয়েন্ট নিয়ে ইমামি ইস্টবেঙ্গল পয়েন্ট তালিকায় এখন তৃতীয় স্থানে রয়েছে। এক ধাপ নীচে রয়েছে এটিকে মোহনবাগান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ভোট পঞ্চমীর ৪৯টি আসনের কটিতে গতবার ফুটেছিল পদ্ম? আজকের দফায় কে কোথায় এগিয়ে? গুচ্ছ গুচ্ছ চুল পড়ে যাচ্ছে? পিছনে থাকতে পারে এই ১০টি কারণ দাঁতের কালো ছোপ বহু চেষ্টাতেও দূর হচ্ছে না? এই ছোট্ট কাজেই দাঁত হবে চকচকে মুম্বইয়ের ৬ লোকসভা আসনে ভোট আজ, দল ভাঙনের জগাখিচুড়িতে কে কোথায় শক্তিশালী? IPL 2024: প্লে অফ শুরুর আগে দেখে নেওয়া যাক কমলা ও বেগুনি টুপির দৌড়ে কারা এগিয়ে ‘শেষ হয়ে গিয়েছে…’! আদৃত-কৌশাম্বির বিয়েতে না আসা, প্রথমবার মুখ খুললেন সৌমিতৃষা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে?

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.