বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand-এর দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয়, এ বার ISL-এর লিগজয়ীদের উড়িয়ে দিল মহমেডান

Durand-এর দ্বিতীয় ম্যাচেও দুরন্ত জয়, এ বার ISL-এর লিগজয়ীদের উড়িয়ে দিল মহমেডান

ফের জয় পেল মহমেডান স্পোর্টিং।

ডুরান্ডের প্রথম ম্যাচে এফসি গোয়াকে ৩-১ গোলে হারিয়েছিল মহমেডান। আর এ দিন জামশেদপুরকে উড়িয়ে দিল তারা। প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে গিয়েছিল মহমেডান। খেলার শেষে ফল ৩-০।

ফের বড় জয় পেল মহমেডান স্পোর্টিং। দ্বিতীয় ম্যাচে আইএসএলের লিগজয়ীদের ৩-০ উড়িয়ে দিল সাদা-কালো ব্রিগেড। রবিবার জামশেদপুর এফসিকে কিশোরভারতী স্টেডিয়ামে হারিয়ে পরের রাউন্ডে যাওয়ার জন্য নিজেদের জায়গা শক্তপোক্ত করে ফেলল তারা। এখন গ্রুপ-এ-র পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে মহমেডান স্পোর্টিং ক্লাব।

ডুরান্ডের প্রথম ম্যাচে এফসি গোয়াকে ৩-১ গোলে হারিয়েছিল মহমেডান। আর এ দিন জামশেদপুরকে উড়িয়ে দিল তারা। প্রথমার্ধেই ১-০ গোলে এগিয়ে গিয়েছিল মহমেডান। ম্যাচের ৩৮ মিনিটের মাথায় কিমার হেড বাঁচিয়ে দেন জামশেদপুরের গোলরক্ষক। কিন্তু সেই ফিরতি বলেই গোল করেন গোল করেন ফজলু রহমান।

আরও পড়ুন: ডুরান্ডের ফাইনালের হারের বদলা সুদে-আসলে নিল, পিছিয়ে পড়েও দুরন্ত জয় মহমেডানের

এই গোলের ঠিক মিনিট চারেক পরেই অবশ্য সমতা ফেরানোর সুযোগ এসে গিয়েছিল জামশেদপুরের সামনে। মাউইয়া প্রায় গোল করে ফেলেছিলেন। কিন্তু সেই যাত্রায় তাঁর স্কুপ বারে লেগে ফিরে আসে। প্রথমার্ধের শেষে মহামেডান এগিয়ে ছিল ১-০ গোলে। গোটা প্রথমার্ধ জুড়ে তাদেরই প্রাধান্য ছিল। দ্বিতীয়ার্ধে আক্রমণের তীব্রতা আরও বাড়ায় মহামেডান।

আরও পড়ুন: শুরুতেই ধাক্কা,I-League-এর অনামী টিমের কাছে লজ্জার হার ATK MB-র

খেলার ৬৪ মিনিটে গোল করার মতো সুযোগ তৈরি করেছিল সাদা-কালো বাহিনী। কিন্তু সে সময়ে ব্যবধান বাড়াতে পারেনি তারা। দ্বিতীয় গোল পেতে অপেক্ষা করতে হয় অনেকক্ষণই। ৭১ মিনিটের মাথায় জামশেদপুরের জালে বল জড়িয়ে দেন অভিষেক হালদার। জামশেদপুরের বক্সের মাথা থেকেই তাঁকে পাস বাড়িয়েছিলেন মার্কাস। এর ঠিক তিন মিনিট পরেই ৭৪ মিনিটের মাথায় তৃতীয় গোল পায় মহমেডান। সেই গোলের কারিগরও মার্কাস। তাঁর বাড়ানো থ্রু পাস থেকে গোল করেন শেখ ফৈয়াজ।

এটিকে মোহনবাগান যখন আই লিগের দলের কাছে হেরে লজ্জার মুখে পড়েছে, তখন কলকাতার আর এক প্রধান মহমেডান স্পোর্টিং একের পর এক আইএসএলের টিমকে হারিয়ে চলেছে। এ দিকে সোমবার ডুরান্ডের অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল। মহমেডানের পরের ম্যাচ ২৭ অগস্ট। ইন্ডিয়ান এয়ার ফোর্সের বিরুদ্ধে খেলতে নামবে তারা।

বন্ধ করুন